Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বন্দেভারতম নৃত্যউৎসব ২০২৩

দেবাঞ্জন দাস, ২৬ নভেম্বর; কলকাতা: বন্দেভারতম নৃত্যউৎসব, একটি সর্বভারতীয় নৃত্য প্রতিযোগিতা হল একটি উদ্যোগ যা সংস্কৃতি মন্ত্রক ২০২৩ সালের প্রজাতন্ত্র দিবস উদযাপনের অংশ হিসাবে এবং 'আজাদি কা অমৃতমহোৎসভ'-এর অধীনে 'জন ভা…


দেবাঞ্জন দাস, ২৬ নভেম্বর; কলকাতা: বন্দেভারতম নৃত্যউৎসব, একটি সর্বভারতীয় নৃত্য প্রতিযোগিতা হল একটি উদ্যোগ যা সংস্কৃতি মন্ত্রক ২০২৩ সালের প্রজাতন্ত্র দিবস উদযাপনের অংশ হিসাবে এবং 'আজাদি কা অমৃতমহোৎসভ'-এর অধীনে 'জন ভাগীদারি'-এর চেতনাকে উন্নীত করার লক্ষ্যে কাজ করার জন্য এবং ভারতের প্রাণবন্ততাকেও প্রদর্শন করে নাচের মাধ্যমে।


 EZCC বিহার, ঝাড়খন্ড, ওড়িশা, পশ্চিমবঙ্গ এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে 'বন্দে ভারতম - নৃত্যউৎসব' প্রচার ও পরিচালনার জন্য একটি অবিচ্ছেদ্য পদক্ষেপ নিয়েছে।

 উল্লিখিত রাজ্যগুলি থেকে 1000 টিরও বেশি শিল্পী রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশ নেবেন। অংশগ্রহণকারীদের জন্য জীবনের সর্বস্তরের বিস্তৃত শ্রোতাদের সামনে তাদের প্রতিভা প্রদর্শনের জন্য এটি একটি অনন্য সুযোগ।


 প্রতিযোগিতাটি 3টি স্তরে অনুষ্ঠিত হবে, রাজ্য স্তর, জোনাল স্তর এবং ফাইনাল। বিজয়ীরা 2023 সালের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে পারফর্ম করার সুযোগ পাবেন৷ আশিস কুমার গিরি, ডিরেক্টর, EZCC, পশ্চিমবঙ্গের জন্য আগামী 28শে নভেম্বর এ একক পারফরম্যান্সের জন্য এবং 29 নভেম্বর 2022-এ বন্দে ভারতম নৃত্য উত্সব 2023-এর রাজ্য স্তরের প্রতিযোগিতার তারিখ ঘোষণা করেছেন গ্রুপ পারফরম্যান্সের জন্য নির্ধারিত হয়েছে। সমস্ত অংশগ্রহণকারীদের EZCC, সল্টলেকের পূর্বশ্রী অডিটোরিয়ামে সকাল 9 টায় রিপোর্ট করার জন্য অনুরোধ করা হচ্ছে।


 বিহার ও ঝাড়খণ্ড: 21শে নভেম্বর 2022; ওড়িশা: 25ই নভেম্বর 2022; আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ: 28শে নভেম্বর 2022


 জোনাল লেভেল মিট 30শে নভেম্বর তারিখে কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে সন্ধ্যা 6.30 টা থেকে অনুষ্ঠিত হবে যার উদ্বোধন করবেন বিশিষ্ট নৃত্যশিল্পী শ্রীমতি মমতা শঙ্কর।


26 নভেম্বর এই বিষয়ে এক সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ডিরেক্টর EZCC আশিস গিরি, কুনাল ঘোষ , অভিজিৎ চ্যাটার্জী।