Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যস্তরে পুরস্কৃত হলো গোলাড় সুশীলা বিদ্যাপীঠের কন্যাশ্রী ক্লাব

নিজস্ব সংবাদদাতা , মেদিনীপুর : আন্তর্জাতিক শিশু অধিকার দিবস উপলক্ষ্যে কলকাতার সল্টলেকে আয়োজন রাজ্যস্তরের অনুষ্ঠানে "শিশু সাহসিকতা পূরস্কার-২০২২" -এর সম্মানিত হলো পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের গোলাড় সুশীলা বিদ্য…


নিজস্ব সংবাদদাতা , মেদিনীপুর : আন্তর্জাতিক শিশু অধিকার দিবস উপলক্ষ্যে কলকাতার সল্টলেকে আয়োজন রাজ্যস্তরের অনুষ্ঠানে "শিশু সাহসিকতা পূরস্কার-২০২২" -এর সম্মানিত হলো পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের গোলাড় সুশীলা বিদ্যাপীঠের কন্যাশ্রী ক্লাবের ৬ জন সদস্যা।

বাল্য বিবাহ রোধে সাহসী ভূমিকার জন্য তাদেরকে পুরস্কৃত করা হলো পশ্চিমবঙ্গ শিশু অধিকার সুরক্ষা আয়োগ  এবং পশ্চিমবঙ্গ সরকারের নারী, শিশু বিকাশ ও সমাজকল্যাণ দপ্তরের তরফ থেকে যৌথ ভাবে। সুশীলা বিদ্যাপীঠের কন্যাশ্রী ক্লাবের সদস্যা হিসেবে পুরস্কৃত হলেন অর্পিতা রায়,শুভ্রা চৌধুরী,সোমা পন্ডিত, বীথি চৌধুরী, অমৃতা দলুই ও মৌপিয়া শী।

এর আগে  এই সমস্ত ছাত্রীদের পশ্চিম মেদিনীপুর  জেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছিল। রাজ্যস্তরে বিদ্যালয় বা কন্যাশ্রী ক্লাব হিসেবে  কেবলমাত্র এই একটি বিদ্যালয়কেই এই পুরস্কার দেওয়া হয়। এর বাইরে আরো ২৪ জন শিশু কিশোরকে ব্যক্তিগত ভাবে বিভিন্ন ক্ষেত্রে সাহসিকতার জন্য পুরস্কৃত করা হয় । উল্লেখ্য তিন মাস আগে নবম শ্রেণির এক ছাত্রী তথা এক নাবালিকার বাল্য বিবাহ রোধে ঝুঁকিপূর্ণ সাহসী পদক্ষেপ নিয়েছিল গোলাড় সুশীলা বিদ্যাপীঠের কন্যাশ্রী ক্লাবের এই ছাত্রীরা।

সেদিন তারা সাথে পেয়েছিল বিদ্যালয়ে কর্তৃপক্ষ,ব্লক প্রশাসন ও পুলিশকে। এদিন পুরস্কার হিসেবে নগদ  পাঁচ হাজার টাকা,সার্টিফিকেট, পোশাক,ব্যাগ,খেলার ধুলার সামগ্রী দেওয়া হয় কন্যাশ্রী ক্লাবের সদস্যাদের হাতে। ছাত্রীদের এই পুরস্কার প্রাপ্তিতে খুশি বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ পড়িয়া সহ গোটা বিদ্যালয়।