Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের নৃ-তত্ত্ব বিভাগের তৃতীয় পুনর্মিলন উৎসব

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের নৃ-তত্ত্ব বিভাগের তৃতীয় পুনর্মিলন উৎসব অনুষ্ঠিত হলো রবিবার।এই বিভাগের বয়স এই মুহূর্তে চল্লিশ বছর। বিশ্ববিদ্যালয়ে প্রথম চালু হওয়া ৬ টি বিভাগের মধ্যে নৃ-তত্ত্ব বিএকটি। এদিন…



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের 

নৃ-তত্ত্ব বিভাগের তৃতীয় পুনর্মিলন উৎসব অনুষ্ঠিত হলো রবিবার।

এই বিভাগের বয়স এই মুহূর্তে চল্লিশ বছর। বিশ্ববিদ্যালয়ে প্রথম চালু হওয়া ৬ টি বিভাগের মধ্যে নৃ-তত্ত্ব বিএকটি। এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান বিভাগ ও কলা বিভাগের দুই ডিন অধ্যাপক সত্যজিত সাহা ও অধ্যাপ তপন দে । এছাড়াও এই বিভাগের সাথে প্রথম দিন থেকে মুক্ত অধ্যাপক অভিজিৎ গুহ, বিভাগীয় প্রধান অধ্যাপক কৌশিক বোস প্রমুখ।গাছে জল দিয়ে এদিনের অনুষ্ঠানের সূচনা করেন অতিথিরা।

স্বাগত ভাষন দেন কমিটির সভাপতি অধ্যাপক অমিত কুমার কিস্কু। এই পুনর্মিলন উৎসবে, বিভাগের ১৯৯১ সালের ছাত্র ডঃ রঞ্জন কুমার শাসমল, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য পশ্চিমবঙ্গ সরকার থেকে সম্প্রতি 'শিক্ষারত্ন' পুরস্কার পেয়েছেন। তাঁকে এই মঞ্চে সম্মান জানানো হয়। 


প্রাক্তনীদের স্মৃতি চারন, বক্তব্য, নাচ, গান, আবৃত্তি মধ্য দিয়ে অনুষ্ঠানটি সাফল্য মন্ডিত হয়ে উঠে।

 ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সম্পন্ন করেন বিদায়ী সম্পাদক কৌস্তব ধর।

অনুষ্ঠানে নতুন করে বিভাগীয় প্রাক্তনী সমিতি গঠন করা হয়। সম্পাদক ও সভাপতি হয়েছেন যথাক্রমে সুজন বেরা ও অধ্যাপক অমিত কিস্কু।