Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পঞ্চায়েত ভোটের নির্ঘন্ট, ২৩এরফেব্রুয়ারী কিংবা এপ্রিল

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর ফেব্রুয়ারী কিংবা এপ্রিলে হতে পারে পঞ্চায়েত ভোট। আর তার আগে ঘর ঘোছাতে শুরু করেছে সব রাজনৈতিক দলগুলি। এবার পঞ্চায়েতে ভোট নিয়ে বেশ কিছু পরিকল্পনা করেছে রাজ্য বিজেপি। সোম…

 

সুকান্ত মজুমদার বিজেপি, রাজ্য সভাপতি

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর ফেব্রুয়ারী কিংবা এপ্রিলে হতে পারে পঞ্চায়েত ভোট। আর তার আগে ঘর ঘোছাতে শুরু করেছে সব রাজনৈতিক দলগুলি। এবার পঞ্চায়েতে ভোট নিয়ে বেশ কিছু পরিকল্পনা করেছে রাজ্য বিজেপি। সোমবার বিজেপির তমলুক সাংগঠনিক জেলার মন্ডল ও জেলা কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। 

বৈঠকের শেষে তিনি বলেন, গননাকেন্দ্রে পুলিশকে সামনে রেখে তৃনমুল যে লুঠ করার প্ল্যান করেছে, সেটাকে কিভাবে কন্ট্রোল করা যায় তা আমরা দেখছি। পাশাপাশি ২০১৮-এর পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের নমিনেশন করতে না দেওয়ার যে অভিযোগ ছিল, তা মোকাবিলা করার জন্য বিজেপির পরিকল্পনা, পঞ্চায়েতে নমিনেশন করার জন্য ব্লকে ব্লকে এবার কোন না কোন বিধায়ক বা সাংসদদের উপস্থিতে নমিনেশন পক্রিয়া চলবে। 

আর পঞ্চায়েত নির্বাচনে বিজেপির প্রচারের মূল ই্সু যে তৃনমুলের দূর্নীতি, তাও এদিন স্পষ্ট করে দেন বিজেপির রাজ্য সভাপতি। তাছাড়া পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসবে কর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানোর প্রবনতা তত বাড়বে এবং তা আইনি পথেই মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন সুকান্ত মজুমদার। 

সৌমেন মহাপাত্র , বিধায়ক ও সভাপতি তমলুক সাংগঠনিক জেলা, তৃনমূল

পালটা জবাব দিয়েছে রাজ্যের শাসকদল। তমলুক সাংগঠনিক জেলার তৃনমুল সভাপতি তথা তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্রর বক্তব্য,বিগত ভোটগুলিতে প্রমান হয়ে গেছে ওদের সঙ্গে মানুষ নেই। তাই হীনমন্যতায় ভুগে এইসমস্ত কথা বলছে। 

আর নমিনেশন প্রশঙ্গে ত্রিপুরার উদাহরণ টেনে সৌমেনের যুক্তি, সেখানেতো বিজেপিই একতরফা ভাবেই নমিনেশন করেছে। আসলে এখানে নমিনেশন করার মত লোক খুঁজে পাচ্ছেন না তাই এইসব বলছে। আর নির্বাচন কমিশনের নিয়মে সাংসদ বা বিধায়কের উপস্থিতিতে নমিনেশন করার কোন নিয়ম নেই। 

আর বিজেপির দূর্নীতির অভিযোগ নিয়ে তার বক্তব্য, তৃনমুল দূর্নীতিকে কখনো সমর্থন করেনা। ওরা যত দূর্নীতির কথা বলবে, মানুষ তত তৃনমুলের পক্ষে থাকবে। মিথ্যে মামলায় ফাসানো নিয়ে সৌমেনের কটাক্ষ, সেটাতো আদালত বিচার করবে কোনটা মিথ্যে আর কোনটা সত্যি।