Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আবাস যোজনার বাড়ি নির্মাণ না করায় তমলুকে ৩২ জনের বিরুদ্ধে এফআইআর করল বিডিও

প্রধানমন্ত্রী আবাস যোজনা টাকা পেয়েও বাড়ি না করায় তমলুক ব্লকে ৩২ জনির বিরুদ্ধে এফআই আর করল তমলুক ব্লকের বিডিও সৌমেন মন্ডল। গত তিন দিন আগে তমলুক থানায় এফআইআর করা হয়েছে। জানা গিয়েছে ২০২০-'২১ এবং ২০২১-'২২ আর্থিক বছরে এ…



প্রধানমন্ত্রী আবাস যোজনা টাকা পেয়েও বাড়ি না করায় তমলুক ব্লকে ৩২ জনির বিরুদ্ধে এফআই আর করল তমলুক ব্লকের বিডিও সৌমেন মন্ডল। গত তিন দিন আগে তমলুক থানায় এফআইআর করা হয়েছে। জানা গিয়েছে ২০২০-'২১ এবং ২০২১-'২২ আর্থিক বছরে এই উপভোক্তাদের প্রত্যেকের প্রথম কিস্তির ৬০ হাজার টাকা দেওয়া হয়েছিল। বারবার নোটিশ দেওয়ার পরও তারা বাড়ির কাজ শুরু করেনি। এরপর চূড়ান্ত পদক্ষেপ হিসাবে ৩২ জন উপভোক্তার বিরুদ্ধে তমলুক থানায় এফ আইআর করা হয়। শিমুলিয়া গ্রামের পাঁচজন, কন্ঠিবাড় গ্রামের তিনজন,নীলকুন্ঠা গ্রামের তিনজন, অনন্তপুর গ্রামের ছ'জন, নকিবসান গ্রামের দুজনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। তমলুক ব্লকের ভিডিও সৌমেন মন্ডল বলেন প্রথম কিস্তির টাকা পাওয়ার পরও বাড়ীর কাজ শুরু না করায় ৩২ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। আমাদের ব্লকের টিম এবং আমি নিজেও একাধিকবার এই উপভোক্তাদের বাড়ি গিয়ে কাজ শুরু করার আবেদন করেছিলাম কিন্তু সাড়া পায়নি তাই এফআইআর করা হয়েছে। তমলুক ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদ্যুৎ কুমার বর্মন বলেন কিছু বেনি ফিসারি বাড়ি শুরু করতে পারেনি জমি জটের কারণে, শীঘ্রই জমিজট কাঠিয়ে উঠে তারা বাড়ি তৈরি করবে তার জন্য বিডিওকে কিছুদিন সময় চাওয়া হয়েছে, অযথা বিজেপি তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারকে কালিমা লিপ্ত করতেই বিজেপি উঠে পড়ে লেগেছে। বিজেপি তমলুক সংগঠনিক জেলার সভাপতি তপন ব্যানার্জি বলেন "দেরিতে হলেও প্রশাসনের শুভ বুদ্ধির উদয় হয়েছে, আবাস যোজনার টাকা আত্মসাৎ করার জন্য তৃণমূল সচেষ্ট হয়েছিল, কিন্তু প্রশাসন তা করতে দেয়নি, বিজেপি যেভাবে সাধারণ মানুষের কথা তুলে ধরছে গ্রাম বাংলায়, তৃণমূল কংগ্রেস আতঙ্কিত, তাই প্রশাসন সচেষ্ট হচ্ছে এই দুর্নীতির বিরুদ্ধে।

যাদের নামে এফ আই আর হয়েছে তাদের বক্তব্য সরকারি আবাস যোজনা টাকা ব্যাংকে ঢুকেছে কিন্তু জমির কিছু সমস্যা থাকার কারণে আমরা বাড়ি তৈরির কাজ শুরু করতে পারিনি। তাই আমরা টাকা ফেরত দিয়ে দেব।