Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শ্রীনু বুগাথা এবং সঞ্জীবানি যাদব ভারতীয় এলিট বিভাগে ফেভারিট হিসেবে শুরু করেছেন

দেবাঞ্জন দাস, কলকাতা, ১৭ ডিসেম্বর: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীনু বুগাথা এবং একজন ইন-ফর্ম রানার সঞ্জীবানি যাদব তাদের নিজ নিজ পুরুষ ও মহিলাদের বিভাগে একটি শক্তিশালী ভারতীয় এলিট লাইন আপের নেতৃত্ব দেবেন যা একটি উত্তেজনাপূর্ণ এবং বহু…



 দেবাঞ্জন দাস, কলকাতা, ১৭ ডিসেম্বর: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীনু বুগাথা এবং একজন ইন-ফর্ম রানার সঞ্জীবানি যাদব তাদের নিজ নিজ পুরুষ ও মহিলাদের বিভাগে একটি শক্তিশালী ভারতীয় এলিট লাইন আপের নেতৃত্ব দেবেন যা একটি উত্তেজনাপূর্ণ এবং বহু প্রতীক্ষিত 2022 টাটা স্টিল কলকাতা 25K হতে প্রতিশ্রুতি দেয়। রবিবার, 18 ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


 USD 100,000 পুরস্কার ইভেন্টের সপ্তম সংস্করণ, যা দুই বছরের ব্যবধানে অনুষ্ঠিত হবে, আন্তর্জাতিক তারকাদের পাশাপাশি ভারতীয় দৌড়বিদদের একটি শক্তিশালী ক্ষেত্রকে আকর্ষণ করবে। শ্রীনু, যিনি তার ভারতীয় এলিট পুরুষদের শিরোপা রক্ষা করার লক্ষ্য রাখবেন, তিনি শহরের পরিস্থিতি সম্পর্কে ভালভাবে জানেন।


 “আমি আমার শিরোনাম রক্ষা করতে খুব আত্মবিশ্বাসী। এই দৌড় আমাকে মুম্বাই ম্যারাথনের জন্য প্রস্তুত করতে সাহায্য করবে। দূরবর্তী দৌড়বিদ হতে সত্যিই কঠোর পরিশ্রম লাগে। আমি দৈনিক এবং সাপ্তাহিক ভিত্তিতে আমার কাজ ভাগ. এই ঘোড়দৌড় প্রস্তুত করতে অনেক সময় লাগে। মাস এবং বছরের প্রচেষ্টা একটি দূরত্ব রানার তৈরি করতে যায়। আমাদের শরীর, মনের কথা মাথায় রেখে আমাদের সেই অনুযায়ী প্রস্তুতি নিতে হবে,” শ্রীনু দৌড়ের প্রাক্কালে বলেছিলেন।


 শ্রীনু ভালো ফর্মে আছে এবং সম্প্রতি অক্টোবরে বেদান্ত দিল্লি হাফ ম্যারাথনে ভারতীয়দের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে। ভিজিয়ানগরামের (অন্ধ্রপ্রদেশ) গজপথিনগরমের ধানক্ষেত থেকে কলকাতার রাস্তায় শ্রীনু অনেক পথ পাড়ি দিয়েছেন। তবে তিনি প্যারিসকে তার পরবর্তী টার্গেট করেছেন।


 “প্যারিসে দৌড়ানোর সুযোগ পেতে আমাকে জাতীয় রেকর্ড ভাঙতে হবে। আমার লক্ষ্য পূর্ণ ম্যারাথন যা 42 কিলোমিটার। আমি আমার সেরাটা দেব এবং জাতীয় রেকর্ড আরও ভাল করার জন্য দেখব যা আমাকে প্যারিস অলিম্পিকে টিকিট দেবে,” খুব মনোযোগী শ্রীনু বলেছিলেন।


 কিন্তু অন্ধ্রের ছেলের হাত ভরে আছে কারণ আমেথিতে জন্ম নেওয়া অভিষেক পালের প্রতি পদক্ষেপে তাকে চ্যালেঞ্জ করা হবে।


 ভারতীয় রেলওয়ের কর্মচারী, অভিষেক মে মাসে এই বছরের TCS ওয়ার্ল্ড 10K বেঙ্গালুরুতে ভারতীয় এলিট বিজয়ী ছিলেন এবং জাতীয় গেমসে 5,000 মিটার সোনা এবং জাতীয় আন্তঃ-রাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে 10,000 মিটার সোনা জিতেছিলেন।


 “প্রশিক্ষণ বেশ ভালো হয়েছে। এটি আমার তৃতীয়বারের মতো কলকাতায় রেস করব। সুতরাং, এখানে জয় এখানে বিশেষ হবে। পরের বছর আমি এশিয়ান গেমস এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভাল করার দিকে নজর দেব,” অভিষেক বলেন।


 “অলিম্পিকের জন্য আমার লক্ষ্য হবে 5000 এবং 10,000। সুতরাং, আমি এখন থেকে ভাল করার চেষ্টা করব যাতে আমি আমার স্বপ্ন পূরণ করতে পারি,” তিনি যোগ করেন।


 অন্যদিকে, ভারতীয় মহিলা অভিজাত মাঠের নেতৃত্বে থাকবেন সঞ্জীবনী বাবুরাও যাদব, যিনি সফলভাবে বছরের শেষ করতে চান। তিনি বিশ্বের মর্যাদাপূর্ণ বেদান্ত দিল্লি হাফ ম্যারাথনের ভারতীয় মহিলাদের বিভাগে এবং ফেডারেশন কাপ সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে 10,000 মিটার সোনা জিতেছেন।


 “প্রশিক্ষণ এবং প্রস্তুতি ভালো হয়েছে এবং আমি এখানে ভালো করতে চাই। ফেড কাপ জয় অবশ্যই আমাকে সাহায্য করবে এবং আমাকে অনেক আত্মবিশ্বাস দেবে। এই প্রথম আমি কলকাতায় দৌড়াবো। তাই শিরোপা জিততে পারলে এটা আমার জন্য বিশেষ হবে। আমি দিল্লি, মুম্বাইয়ের সমস্ত প্রোকাম ম্যারাথনে অংশ নিয়েছি এবং আমি সবকটিতেই সফল হয়েছি, ”নাসিকে জন্মগ্রহণকারী অ্যাথলিট বলেছেন।

 সঞ্জীবানিকে পরীক্ষা করবেন আরেক গুণী ভারতীয় রানার প্রাজকতা গডবোলে।


 গত সপ্তাহে, তিনি ভাসাই ভিরার মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন ম্যারাথনে হাফ ম্যারাথন শেষ করেছেন যেখানে তিনি দ্বিতীয় হয়েছেন। “প্রস্তুতি আমার জন্য ভালো যাচ্ছে। আমি এখানে ভালো করার ব্যাপারে আত্মবিশ্বাসী। পায়ে চোট নিয়ে আমি একটু কষ্ট করছিলাম। আমি আশা করি আগামীকাল আমি আমার সেরাটা দিতে পারব এবং ইনজুরি ও ঝামেলা আমার থেকে অনেক দূরে থাকবে। আমি সম্প্রতি ভাসাই ভিরার এবং পাটনায় ছিলাম, তাই আমি আশা করি আগামীকাল আমি সেই পারফরম্যান্সগুলি বাস্তবায়ন করব, "প্রাজক্তা বলেন।