Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আই আই এফ এল মিউচুয়াল ফান্ড 'ভারতের প্রথম ট্যাক্স সেভার ইনডেক্স ফান্ড' চালু করেছে

দেবাঞ্জন দাস,৩ ডিসেম্বর: আইআইএফএল মিউচুয়াল ফান্ড ভারতের প্রথম ট্যাক্স সেভার ইনডেক্স ফান্ড, 'আইআইএফএল ইএলএসএস নিফটি 50 ট্যাক্স সেভার ইনডেক্স ফান্ড'-এর জন্য নতুন ফান্ড অফার (এনএফও) ঘোষণা করেছে। এনএফও 1 ডিসেম্বর, 2022-এ খোল…


দেবাঞ্জন দাস,৩ ডিসেম্বর: আইআইএফএল মিউচুয়াল ফান্ড ভারতের প্রথম ট্যাক্স সেভার ইনডেক্স ফান্ড, 'আইআইএফএল ইএলএসএস নিফটি 50 ট্যাক্স সেভার ইনডেক্স ফান্ড'-এর জন্য নতুন ফান্ড অফার (এনএফও) ঘোষণা করেছে। এনএফও 1 ডিসেম্বর, 2022-এ খোলে এবং 21 ডিসেম্বর, 2022-এ বন্ধ হবে। স্কিমটি পুনরায় চালু হবে 2 জানুয়ারী, 2023 থেকে চলমান ভিত্তিতে সাবস্ক্রিপশন এবং রিডেম্পশনের জন্য উন্মুক্ত। পারিজাত গার্গ হলেন আইআইএফএল ইএলএসএস নিফটি 50 ট্যাক্স সেভার ইনডেক্স ফান্ডের জন্য নিবেদিত ফান্ড ম্যানেজার।


 এই স্কিমটি 80C-এর অধীনে কর সাশ্রয়ের দু'রকম সুবিধা এবং ইক্যুইটি বাজারে বৈচিত্র্যময় এক্সপোজার থেকে উপকৃত হওয়ার সম্ভাবনা প্রদান করবে। একটি সূচক তহবিল হওয়ার কারণে, এটির লক্ষ্য হল একটি পোর্টফোলিও যা নিফটি 50 সূচককে প্রতিফলিত করে, যেটিতে বড় ক্যাপ ভারতীয় কোম্পানিগুলি রয়েছে। এটি একটি প্যাসিভ ফান্ড যা তুলনামূলকভাবে কম খরচে, সক্রিয়ভাবে পরিচালিত স্কিমগুলির তুলনায় যেগুলির ব্যয়ের অনুপাত বেশি থাকে।


 NFO সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, IiFL AMC-এর ফান্ড ম্যানেজার পারিজাত গর্গ, বলেছেন, “Nifty 50 ভারতের বাজার মূলধনের প্রায় 50%2 রয়েছে৷ একটি প্যাসিভ ফান্ডের মাধ্যমে নিফটি কোম্পানির কাছে এক্সপোজার নেওয়া বিনিয়োগকারীদের জন্য ইক্যুইটির বৃদ্ধির সম্ভাবনাকে কাজে লাগাতে, ট্যাক্সের আউটগো কমাতে, বিনিয়োগের খরচ কমাতে এবং বৈচিত্রপূর্ণ এক্সপোজার লাভের একটি সুযোগ।"


 “এই ধরনের একটি অফার বাজার দ্বারা দীর্ঘ প্রতীক্ষিত ছিল. বারবার, ভারতীয় ইক্যুইটি বাজার দেশীয় এবং সেইসাথে বৈশ্বিক উভয় হেডওয়াইন্ডের বিরুদ্ধে শক্তিশালী স্থিতিস্থাপকতা প্রদর্শন করেছে। বিনিয়োগকারীদের জন্য, ভারতের প্রবৃদ্ধির সুযোগ লাভের একটি উপায় হল কর-সঞ্চয় সুবিধা সহ একটি নিষ্ক্রিয় বিনিয়োগ। প্যাসিভ পদ্ধতির কারণে, তহবিল নির্বাচন এবং আচরণগত পক্ষপাত দূর করে যা বিনিয়োগের সিদ্ধান্ত গ্রহণকে প্রভাবিত করে,” পারিজাত যোগ করেন।