Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

"আমি সক্রিয় শুটিং পেশাদার হিসাবে আমার দিনগুলিতে নিজেকে ফিট রাখতে দৌড়েছি": বিন্দ্রা

দেবাঞ্জন দাস; কলকাতা, ১৬ ডিসেম্বর : টাটা স্টিল কলকাতা 25K ইভেন্ট অ্যাম্বাসেডর এবং 2008 বেইজিং অলিম্পিক 10 মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণপদক বিজয়ী অভিনব বিন্দ্রা আজ এক সাংবাদিক সম্মেলনে বলেছেন একজন সক্রিয় শ্যুটিং পেশাদার হিস…


দেবাঞ্জন দাস; কলকাতা, ১৬ ডিসেম্বর : টাটা স্টিল কলকাতা 25K ইভেন্ট অ্যাম্বাসেডর এবং 2008 বেইজিং অলিম্পিক 10 মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণপদক বিজয়ী অভিনব বিন্দ্রা আজ এক সাংবাদিক সম্মেলনে বলেছেন একজন সক্রিয় শ্যুটিং পেশাদার হিসাবে তিনি তার ফিটনেসের শীর্ষে থাকার জন্য সপ্তাহে পাঁচ দিন 10 কিমি দৌড়েছেন৷

 এখানে Tata Steel Kolkata 25K 2022-এর সপ্তম সংস্করণের জন্য কলকাতায়, অভিনব শহরের প্রতিক্রিয়া দেখে অভিভূত হয়েছিলেন এবং অংশগ্রহণকারীদের শুভকামনা জানিয়েছেন৷

 "কলকাতার সাড়া এবং মানুষের চেতনা দেখে সত্যিই ভালো লাগছে। শহরটি আমার হৃদয়ের বেশ কাছে চলে এসেছে। অনেক ব্যবধানের পর ঘটনাটি আবার ঘটতে দেখে খুবই ভালো লাগছে। মানুষকে একত্রিত করার জন্য এটি একটি চমৎকার প্ল্যাটফর্ম। জীবনের সর্বস্তরের দিক থেকে হোক তা পুরুষ বা মহিলা, " বিন্দ্রা বলেছিলেন।

 "এটি বছরের পর বছর বাড়তে দেখে সত্যিই হৃদয় উষ্ণ হয়। এটি মুহূর্তের মধ্যে বেঁচে থাকা, অভিজ্ঞতা উপভোগ করা, অনেক মজা করা, ফলাফল যাই হোক না কেন এবং খুশি হওয়া"।

 "অলিম্পিক সবসময়ই আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ছিল। যদিও আমরা যে যাত্রায় যাই তা নিয়ে। আমরা উত্থান-পতনের মুখোমুখি হই, তবে আপনাকে ভ্রমণটি উপভোগ করতে হবে। আমি এমন একটি খেলায় ছিলাম যার জন্য কার্ডিওভাসকুলার ফিটনেস প্রয়োজন। যখন আপনি চাপের মধ্যে থাকেন বা শুটিং, আপনার হৃদস্পন্দন দ্রুত হয়। আপনি যখন শারীরিকভাবে ফিট থাকেন তখনই আপনি এই চাপের সঙ্গে মানিয়ে নিতে পারেন। নিজেকে ফিট রাখতে আমি ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটাতাম এবং সপ্তাহে পাঁচ দিন 10 কিলোমিটার দৌড়ে আমার কার্ডিওভাসকুলার ফিটনেস নিয়ে কাজ করতাম, " মিডিয়ার সাথে কথা বলতে গিয়ে অভিনব বলেছিলেন ।

 কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসে একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপের স্বর্ণ এবং একাধিক পদক সহ তার দুর্দান্ত ক্রীড়া কর্মজীবনে, বিন্দ্রা এটি সব দেখেছেন। নিজের অভিজ্ঞতার কথা আরও শেয়ার করে তিনি বলেন, "আমি এখন অবসর নিয়েছি। আমার ক্যারিয়ার জুড়ে এটি সত্যিই একটি বিশেষ যাত্রা ছিল। আমার দেশের হয়ে পদক জেতার পাশাপাশি, আমি আমার ক্যারিয়ারকে খুব আলাদাভাবে এবং বিভিন্ন দৈর্ঘ্য থেকে ফিরে দেখি। আমি বিশেষ হয়ে উঠেছি। আমার বাবা-মা এবং প্রতিযোগীদের সাথে সম্পর্ক। খেলাধুলা আমাকে শিখিয়েছে কীভাবে জিততে হয়, কীভাবে লড়াই করতে হয়, কীভাবে প্রতিপক্ষকে সম্মান করতে হয়।"

 আমরা যখন অলিম্পিকের কথা বলি, বিন্দ্রা এমন একজন যার কাছ থেকে প্রত্যেক উচ্চাকাঙ্ক্ষী ক্রীড়াবিদ অনুপ্রেরণা পান। ভারতীয় শ্যুটারদের বর্তমান সংখ্যা এবং অলিম্পিকে পদক জয়ের সম্ভাবনা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেছিলেন, "আমরা টোকিও অলিম্পিকে পদক জিততে পারিনি, তবে আমি নিশ্চিত যে আমরা পরের বার 2024 সালের প্যারিস অলিম্পিকে ভাল করব৷ আমাদের আছে৷ আমাদের দেশের ভাল প্রতিভা এবং আমি যা করতে পারি তা হল আমাদের সমস্ত হৃদয় দিয়ে তাদের সমর্থন করা। খেলাটি ভারতে বেড়েছে। আগে আমাদের জাতীয় শ্যুটিংয়ে প্রায় 200 জন অংশগ্রহণকারী ছিল, এখন এটি প্রায় 10,000, যা বৃদ্ধি নির্দেশ করে ।"

 চলমান ফুটবল বিশ্বকাপ নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “আমি আর্জেন্টিনার হয়ে রুট করছি। মেসি একজন দুর্দান্ত খেলোয়াড় এবং অবসর নেওয়ার আগে তিনি অবশ্যই বিশ্বকাপ ট্রফির দাবিদার।”