Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

টাটা স্টিল কলকাতা 25K যেনো এক বিশ্বমানের উৎসবে পরিণত হয়েছে

দেবাঞ্জন দাস,কলকাতা, 9 ডিসেম্বর: আন্দামলাক বেলিহু একটি তারকা-সজ্জিত আন্তর্জাতিক অভিজাত পুরুষদের ক্ষেত্রে যোগ দেবেন যা 18 ডিসেম্বর, রবিবার মর্যাদাপূর্ণ USD 100,000 পুরস্কার তহবিল Tata Steel Kolkata 25K 2022-এ শীর্ষ সম্মানের জন্য ল…


দেবাঞ্জন দাস,কলকাতা, 9 ডিসেম্বর: আন্দামলাক বেলিহু একটি তারকা-সজ্জিত আন্তর্জাতিক অভিজাত পুরুষদের ক্ষেত্রে যোগ দেবেন যা 18 ডিসেম্বর, রবিবার মর্যাদাপূর্ণ USD 100,000 পুরস্কার তহবিল Tata Steel Kolkata 25K 2022-এ শীর্ষ সম্মানের জন্য লড়বে৷


 ইথিওপিয়ান টেক্কা ভারতের কাছে অপরিচিত নয়, 2018 এবং 2019 সালে বিখ্যাত দিল্লি হাফ ম্যারাথন জিতেছে এবং ভারতের রাজধানীতে তৃতীয় দ্রুততম সময় রেকর্ড করার পরে 58:54 এ 2020 সালে দ্বিতীয় স্থান অর্জন করেছে। বেলিহু এই বছরের বার্লিন ম্যারাথনে ব্যক্তিগত সেরা 2:06:40-এ অসাধারণ চতুর্থ স্থানে এসেছেন, দুর্দান্ত এলিউড কিপচোজের সাথে তাল মিলিয়ে চলার জন্য যিনি একটি চমকপ্রদ 2:01:09 সেকেন্ডের জন্য 30 সেকেন্ড শেভ করে নিজের বিশ্ব রেকর্ডটি ভেঙে দিয়েছিলেন। 


 TSK 25K রেস সংগঠক প্রোক্যাম ইন্টারন্যাশনাল এর আগে 2022 কমনওয়েলথ গেমসের ম্যারাথন চ্যাম্পিয়ন উগান্ডার ভিক্টর কিপলাংগাট, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং কোর্স রেকর্ডধারী কেনিয়ার লিওনার্ড বারসোটন এবং দুই বারের টোকিও ম্যারাথন বিজয়ী এবং প্রাক্তন চ্যাম্পিয়ন বারহানু লেজেসে পুরুষদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। আন্তর্জাতিক অভিজাত ক্ষেত্র।


 জিবুতির জাতীয় অর্ধ ম্যারাথন রেকর্ডার হোল্ডার (59:41) ইব্রাহিম হাসান, তুরস্কের একাধিক ইউরোপীয় ক্রস কান্ট্রি চ্যাম্পিয়ন আরাস কায়া এবং তৃতীয় স্থান অর্জনকারী ইরিত্রিয়ার বারহানে টেসফায় সহ এক ডজন আন্তর্জাতিক অভিজাত পুরুষ দৌড়বিদ বহুল প্রতীক্ষিত সপ্তম সংস্করণে সূচনা লাইনে অংশ নেবেন। এই বছরের মিউনিখ ম্যারাথনে একটি চিত্তাকর্ষক 2:08:10।


 মহিলাদের আন্তর্জাতিক অভিজাত লাইন আপ সমানভাবে আকর্ষণীয়, 2022 সালের টোকিও ম্যারাথনে রানার-আপ ইথিওপিয়ার আশেতে বেকেরে এবং 2019 TSK 25K রানার-আপ বাহরাইনের দেশি জিসার বিরুদ্ধে প্রতিভাবান দৌড়বিদদের একটি স্ট্রিং, যা আগেই ঘোষণা করা হয়েছিল।


 এর মধ্যে রয়েছে ইথিওপিয়ার জেইনেবা ইইমার, যিনি ইনজুরি থেকে ফিরেছেন, এবং 2021 সালের লন্ডন ম্যারাথনে একটি চিত্তাকর্ষক অষ্টম স্থান অর্জন করেছিলেন, ন্যাটসনেট আমানুয়েল, যিনি অক্টোবরে আমস্টারডাম ম্যারাথনে চতুর্থ স্থান অর্জন করার সময় ইরিত্রিয়ান মহিলার জন্য দ্বিতীয় দ্রুততম সময় দৌড়েছিলেন, সাবেক উগান্ডার জাতীয় অর্ধ ম্যারাথন রেকর্ডধারী মার্সিলাইন চেলাঙ্গাত এবং ইথিওপিয়ান সেনাইট গেটাচেউ, যিনি আন্তর্জাতিক অভিষেকে 2022 পোর্টো হাফ ম্যারাথন জিতেছেন।


 অভিজাত পুরুষ এবং মহিলা বিজয়ীরা প্রত্যেকে USD 7,500 নেবে। দৌড়বিদদের আরও উৎসাহিত করা হবে USD 3,000 এর ইভেন্ট রেকর্ড বোনাস দ্বারা।


  বিবেক সিং, জেটি এমডি, প্রোক্যাম ইন্টারন্যাশনাল, বলেছেন: “টপ-ক্লাস ফিল্ডটি কলকাতা এবং ভারতের ভক্তদের জন্য একটি সত্যিকারের দৌড় উৎসব হওয়ার প্রতিশ্রুতি দেয়। আমরা কৃতজ্ঞ এইরকম প্রতিভাবান রানারদের আকৃষ্ট করতে পেরেছি। এটি বিশ্বব্যাপী চলমান মানচিত্রে টাটা স্টিল কলকাতা 25K-এর ক্রমবর্ধমান উচ্চতার প্রতিফলন।"


 15 এবং 16 ডিসেম্বর ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র, সহিদ ক্ষুদিরাম বোস রোড, বিবিডি বাগ, সুভাষ চন্দ্র স্টেডিয়ামে তিন দিনের মির্চি গেট অ্যাক্টিভ এক্সপোর প্রথম দুই দিনে অন-দ্য-স্পট রেজিস্ট্রেশন পাওয়া যাবে। আরো দৌড়বিদ উদযাপন একটি অংশ হতে। 


 রেসটি সনি টেন 1, সনি টেন 1 এইচডি এবং সনি লিভ 18 ডিসেম্বর সকাল 6:00 থেকে সকাল 10:00 পর্যন্ত সরাসরি সম্প্রচার করবে।