Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রতিরক্ষা দপ্তরের পেনশনভোগীদের জন্য স্পর্শ (SPARSH) পরিষেবা কেন্দ্র গড়ে তুলতে ভারত সরকারের হাত ধরল বন্ধন ব্যাঙ্ক

দেবাঞ্জন দাস,২১ডিসেম্বর:    বন্ধন ব্যাঙ্ক  ঘোষণা করল যে তারা ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের কন্ট্রোলার জেনারেল অফ ডিফেন্স অ্যাকাউন্টসের সঙ্গে মেমোর্যান্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং (MoU) স্বাক্ষর করেছে। এই মউ অনুযায়ী প্রতিরক্ষা দপ…


দেবাঞ্জন দাস,২১ডিসেম্বর:    বন্ধন ব্যাঙ্ক  ঘোষণা করল যে তারা ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের কন্ট্রোলার জেনারেল অফ ডিফেন্স অ্যাকাউন্টসের সঙ্গে মেমোর্যান্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং (MoU) স্বাক্ষর করেছে। এই মউ অনুযায়ী প্রতিরক্ষা দপ্তরের পেনশনভোগীদের এবং তাঁদের পরিবারকে বন্ধন ব্যাঙ্ক ব্যাঙ্কিং পরিষেবা দেবে।

বন্ধন ব্যাঙ্ক ৫৫৭টি শাখার মাধ্যমে প্রতিরক্ষা দপ্তরের পেনশনারদের এবং তাঁদের পরিবারকে পরিষেবা প্রদান করবে। সরকারের আউটরীচ প্রোগ্রাম ফর ডিফেন্স পেনশনার্স অন সিস্টেম ফর পেনশন অ্যাডমিনিস্ট্রেশন রক্ষা (SPARSH)-র লক্ষ্য প্রতিরক্ষার দপ্তরের পেনশনারদের সমস্ত পেনশন সংক্রান্ত কাজের একক সমাধান হয়ে ওঠা। ব্যাঙ্ক এই প্রকল্পের সঙ্গে সম্পূর্ণ সঙ্গতি রেখে কাজ করবে।

এই মউ স্বাক্ষরিত হয়েছে নিউ দিল্লিতে। উপস্থিত ছিলেন শ্রী শ্যাম দেব, আইডিএএস, কন্ট্রোলার, O/o পিডিসিএস (পেনশনস), প্রয়াগরাজ, প্রতিরক্ষা মন্ত্রক, ভারত সরকার; শ্রী গিরিধর আরামানে, আইএএস, প্রতিরক্ষা সচিব, ভারত সরকার; শ্রীমতি রসিকা চৌবে, আর্থিক পরামর্শদাতা (প্রতিরক্ষা পরিষেবা); এবং শ্রী দেবরাজ সাহা, হেড – গভমেন্ট বিজনেস, বন্ধন ব্যাঙ্ক।


প্রতিরক্ষা সচিব দিল্লি ক্যান্টনমেন্টে একটি SPARSH পরিষেবা কেন্দ্রের ভার্চুয়াল উদ্বোধন করেন। এই কেন্দ্রে পরিষেবার অনুরোধ ও অসন্তোষ দূরীকরণ, বার্ষিক লাইফ সার্টিফিকেশন, পেনশনার তথ্য যাচাই (PDV), আধার নম্বর, প্যান নম্বর, পোস্টাল ঠিকানা ও ব্যাঙ্ক ডিটেলস সমেত প্রোফাইলে বদলের মত নানারকম পরিষেবা পাওয়া যাবে।