Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যালয় প্রধানদের সংগঠনের প্রথম জেলা সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : ঐতিহাসিক মেদিনীপুর কলেজের রানী শিরোমণি ভবনে অনুষ্ঠিত হলো বিদ্যালয়ের প্রধান শিক্ষক-শিক্ষিকা দের সংগঠন অ্যাডভান্স সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসেস-এর পশ্চিম মেদিনীপুর জেলা শাখার প্রথম ত্…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : ঐতিহাসিক মেদিনীপুর কলেজের রানী শিরোমণি ভবনে অনুষ্ঠিত হলো বিদ্যালয়ের প্রধান শিক্ষক-শিক্ষিকা দের সংগঠন অ্যাডভান্স সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসেস-এর পশ্চিম মেদিনীপুর জেলা শাখার প্রথম ত্রিবার্ষিক জেলা সম্মেলন। রবিবার সকালে এই সম্মেলন শুরুর আগে সংগঠনের পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি ড.অমিতেশ চৌধুরী।শহিদ বেদীতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন সংগঠনের কেন্দ্রীয়, জেলা,ব্লক স্তরের নেতৃত্ব সহ উপস্থিত প্রতিনিধিবৃন্দ।রাজ্যের বিদ্যালয় প্রধানদের একমাত্র অরাজনৈতিক এই সংগঠনের প্রথম ত্রিবার্ষিক জেলা সম্মেলনের উদ্বোধন করেন মেদিনীপুর কলেজের অধ্যক্ষ ড.গোপাল চন্দ্র বেরা।

সম্মেলনের শুরুতে বিদদ্যাসাগরের প্রতিকৃতিতে মাল্য্যদান,প্রদীপ প্রজ্জ্বলন ও চারাগাছে জল সিঞ্চন কর্মসূচি অনুষ্ঠিত হয়। ড.বেরা তাঁর উদ্বোধনী বক্তব্যে প্রধন শিক্ষক-শিক্ষিকাদের নানা সমস্যার নিরসনে পথ নির্দেশের পাশাপাশি আগামী প্রজন্মকে বিজ্ঞান ভিত্তিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে আরও যত্নবান হবার আহ্বান জানান। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন জেলা বিদ্যালয় পরিদর্শক চাপেশ্বর সর্দার।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের বিদায়ী জেলা সভাপতি অমিতেশ চৌধুরী, সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন বিদায়ী সম্পাদক ভূপাল প্রসাদ চক্রবর্তী, আয়-ব্যয়ের হিসাব পেশ করেন বিদায়ী কোষাধ্যক্ষ্য সুমন রায়। সম্পাদকীয় প্রতিবেদন উপর আলোচনায় অংশ নেন সাত জন প্রতিনিধি। সম্মেলনের প্রধান অতিথি সংগঠনের রাজ্য সম্পাদক চন্দন মাইতি তাঁর উদীপ্ত বক্তব্যে শিক্ষা আন্দোলনে অতীত ইতিহাস আরো পাশাপাশি প্রধান শিক্ষকদের স্বতন্ত্র সংগঠন গড়ে তোলার প্রেক্ষিত আলোচনা করেন। তিনি সবাইকে একযোগে পেশাগত নানা দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। পাশাপাশি বিভিন্ন দাবিতে সংগঠনের সাফল্যের নজির তুলে ধরেন। সম্মেলনে অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক-শিক্ষিকা ও আজীবন সদস্য পদ গ্রহণকারী সদস্য-সদস্যাদের সম্মাননা প্রদান করা হয়। সম্মেলনে সাংগঠনিক কাজকর্মের সাথে সাথেই মনোজ্ঞ সাংস্কৃতিক কর্মসূচি উপস্থাপিত হয়। সম্মেলনের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন সংগঠনের রাজ্য সভাপতি হরিদাস ঘটক। অমর্যাদাকর পে স্কেল সংশোধন, শিক্ষা বর্হিভূত নানা প্রকল্প রূপায়ণের কাজ থেকে অব্যাহতি,নন একাডেমিক কাজে নোডাল অফিসার নিয়োগ সহ নানা দাবিতে সোচ্চার হন উপস্থিত নেতৃত্ব ও প্রতিনিধিবৃন্দ।সম্মেলন থেকে পুনরায় অমিতেশ চৌধুরীকে সভাপতি,ভূপাল প্রসাদ চক্রবর্তীকে সম্পাদক ও সুমন রায়কে কোষাধ্যক্ষ নির্বাচিত করে নতুন কার্যকরী কমিটি গঠিত হয়।সহ সম্পাদক পদে যথাক্রমে নির্বাচিত হয়েছেন মানস কুমার মান্না,প্রসূন কুমার পড়িয়া ও যুগল প্রধান।সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সুব্রত বারুই,স্বাতী বন্দ্যোপাধ্যায় ও সূর্য্য কান্তি নন্দ। এছাড়াও কার্যকরী কমিটির সদস্য হিসেবে রয়েছেন রঞ্জিত দাস ও রামকৃষ্ণ পাল।