Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভারম্ভ

দেবাঞ্জন দাস; ১৫ ডিসেম্বর: তারকা ভরা মঞ্চে উদ্বোধন হলো ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,  অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, রানি মুখার্জি…


দেবাঞ্জন দাস; ১৫ ডিসেম্বর: তারকা ভরা মঞ্চে উদ্বোধন হলো ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,  অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, রানি মুখার্জি, সৌরভ গঙ্গোপাধ্যায়, শাহরুখ খান, শত্রুঘ্ন সিনহা, ববি হাকিম, মহেশ ভাট, অরিজিত্‍ সিং, কুমার শানু উপস্থিত ছিলেন। 


মহামারী পেরিয়ে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবছর  আবার নিজের মহিমা ফিরে পেয়েছে। 


চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, বিগ বি অমিতাভ বচ্চন। 


ছিলেন  প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়,  শ্রাবন্তী চট্টোপাধ্যায়, , শতাব্দী রায়, আবির চট্টোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, দেব, জুন মালিয়া, সাহেব চট্টোপাধ্যায়,  চেয়ারম্যান রাজ চক্রবর্তী সহ বহু তারকা।


এবারের চলচ্চিত্র উৎসবে ৪২ টি দেশের মোট ১৮৩ টি ছবি দেখানো হবে । এর মধ্যে রয়েছে ১৩০ টি ফিচার ফিল্ম এবং ৫২ টি শর্ট এবং ডকুমেন্টারি ফিল্ম । নন্দন ১ , নন্দন ২,  নন্দন ৩, রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, পশ্চিমবঙ্গ বাংলা একাডেমি সভাঘর, রাধা স্টুডিও ( চলচ্চিত্র শতবর্ষ ভবন ),  রবীন্দ্র ওকাকুরা ভবন , নজরুল তীর্থ ১, এবং নজরুল তীর্থ ২ এই ১০ টি স্থানে চলচ্চিত্র উৎসব চলাকালীন সিনেমা এবং বিভিন্ন অনুষ্ঠান চলবে। 


এই বছর অমিতাভ বচ্চন অভিনীত ৯টি ছবি এই চলচ্চিত্র উৎসবে দেখানো হবে। চলচ্চিত্র উৎসব ঘিরে Amitabh Bachchan: A Living Legend শীর্ষক  প্রদর্শনী চলবে গগনেন্দ্র প্রদর্শশালা ও নজরুল তীর্থে এছাড়া Nandan Foyer এবং নজরুল তীর্থে  Jean- Luc Godard : The Immortal object of Art শীর্ষক প্রদর্শনী । উৎসবকে ঘিরে চলবে সিনে আড্ডাও। 


এছাড়াও সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার হবে শিশির মঞ্চে ১৮ ডিসেম্বর বিকেল চারটের সময়। তার সঙ্গে থাকছে টকশো, মাস্টারক্লাস -  আরো অনেক কিছু। আগামী ২২শে ডিসেম্বর রবীন্দ্রসদন প্রেক্ষাগৃহে এই উৎসবের সমাপ্তি অনুষ্ঠান।