Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

TSK 25K-এ অভিজাত আন্তর্জাতিক অ্যাথলেটদের নেতৃত্ব দেবেন বারোস্টন এবং বেকেরে

দেবাঞ্জন দাস, কলকাতা, ১৫ ডিসেম্বর : লিওনার্ড বারোস্টন এবং অ্যাশেতে বেকেরের নেতৃত্বে যথাক্রমে পুরুষ এবং মহিলা বিভাগে শীর্ষ আন্তর্জাতিক ক্রীড়াবিদদের একটি শক্তিশালী ক্ষেত্র Tata Steel Kolkata 25K-এর কিউরেট করা রাস্তাগুলিতে তাদের কর…


দেবাঞ্জন দাস, কলকাতা, ১৫ ডিসেম্বর : লিওনার্ড বারোস্টন এবং অ্যাশেতে বেকেরের নেতৃত্বে যথাক্রমে পুরুষ এবং মহিলা বিভাগে শীর্ষ আন্তর্জাতিক ক্রীড়াবিদদের একটি শক্তিশালী ক্ষেত্র Tata Steel Kolkata 25K-এর কিউরেট করা রাস্তাগুলিতে তাদের কর্তৃত্বকে স্ট্যাম্প করতে আগ্রহী।


 হুগলির তীরে পশ্চিমবঙ্গের রাজধানী শহরটিতে শীত শুরু হওয়ার সাথে সাথে 20 জন আন্তর্জাতিক দূরত্বের দৌড়বিদদের বিশাল প্রতিভাবান পুল রবিবার স্ক্রিপ্ট ইতিহাসের শুরুর লাইন আপে তাদের চিহ্ন নিয়ে যাবে। আন্তর্জাতিক বিজয়ীর জন্য পুরস্কারের অর্থ হল USD 7500, এবং কোর্স রেকর্ড বোনাস হল USD 3000৷


 প্রেস মিট চলাকালীন মিডিয়ার সাথে কথা বলার সময়, কেনিয়ান লিওনার্ড বারসোটন, 2019 সালে TSK 25K-এর বিজয়ী, বলেছেন: দ্বিতীয়বার আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আপনাকে ধন্যবাদ, আমি কৃতজ্ঞ। 2019 এখনও গতকালের মতো মনে হচ্ছে এবং আমি আশা করি রবিবার একটি দুর্দান্ত রান হবে। আমি ট্র্যাক, রাস্তা বা দেশ এই তিনটি সারফেসেই ভালো কিন্তু এখন আমি আমার মনকে রাস্তার দিকে ফোকাস করার চেষ্টা করছি। এই বছরের শুরুতে আমার ইনজুরির পরে আমি এখন ভালো আছি, তাই আমি এখন 25k ম্যারাথনের জন্য প্রস্তুত।"


 লিওনার্ড ওয়ার্ল্ড ক্রসে দুটি রৌপ্য পদক এবং একটি আফ্রিকান ক্রস শিরোপা জিতে নাম করেছেন। 2020 সালে তিনি Gdynia এ বিশ্ব চ্যাম্পিয়নশিপ হাফ ম্যারাথনে কেনিয়ার প্রতিনিধিত্ব করেছিলেন, যেখানে তিনি 6 তম অবস্থানে শেষ করেছিলেন। মাত্র ২ সেকেন্ড পিছিয়ে ৫ম স্থান অধিকারী আন্দামলাক বেলিহু।


 ভিক্টর কিপলাংগাট, ম্যারাথন কমনওয়েলথ চ্যাম্পিয়ন, যিনি একজন যুবক হিসেবে পর্বত দৌড়ের পটভূমি থেকে ছিলেন এবং বিশ্ব মাউন্টেন রানিং জুনিয়র খেতাব জিতেছেন এবং সিনিয়র স্তরে পদক জিতেছেন এখানে TSK 25K-এর জন্য কলকাতায় থাকবে। তিনি বলেছিলেন: “প্রথমবারের মতো এই দৌড়ের জন্য আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আপনাকে ধন্যবাদ। বার্মিংহাম একটু পাহাড়ি ছিল যা আমার জন্য ভালো ছিল কারণ আমি একজন পর্বত দৌড়বিদ, কিন্তু আমি এই 25k রানের জন্য আমার সেরাটা দিতে যাচ্ছি যা একটি সমতল পৃষ্ঠ, আমি প্রস্তুত এবং আমি শক্তিশালী। আমি একটি বিশ্বরেকর্ডের আশা করছি এটা সম্ভব।"


 আশেতে বেকেরে, আদ্দিস আবাবার কাছাকাছি সেন্দাফাতে বসবাস করেন এবং ট্রেনে যান বিরহানু লেজেসের সাথে মারশা আসরাতের দলে, 2019 সালে বার্লিন ম্যারাথন এবং রটারডাম ম্যারাথন এবং 2018 সালের ভ্যালেন্সিয়া ম্যারাথনের বিজয়ী বলেন: “এখানে বেশ কয়েকটি ম্যারাথন রয়েছে যা আমি দৌড়েছি এবং আমি রবিবারের 25k জন্য প্রস্তুত কারণ আমার আঘাত ঠিক আছে। টোকিও ম্যারাথন 2022 এবং লন্ডন ম্যারাথনের পরে আমার ইনজুরিগুলি ভাল তাই আমি ভালভাবে প্রস্তুত এবং আমি একটি শব্দ রেকর্ডের আশা করছি।"


 কোচ অ্যাডি রুইটারের অধীনে জোশুয়া চেপ্টেগির গ্রুপে কাপচোরোয়াতে হাফ ম্যারাথন এবং ট্রেনে উগানাডার জাতীয় রেকর্ডধারী মার্সিলিন চেলাঙ্গাট বলেছেন: “আমি এখানে এসে খুব খুশি। আমি আমার প্রশিক্ষণ প্রোগ্রাম পরিবর্তন করেছি কারণ ট্র্যাকে আমরা স্বল্প দূরত্বের জন্য যাই কিন্তু ম্যারাথন দীর্ঘ দূরত্বের জন্য যেমন 25k বা 35k। এটি আমার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রেস কারণ এটি এগিয়ে যাওয়ার একটি ধাপ। আমি দ্রুত দৌড়ানোর পরিকল্পনা করছি তবে খুব দ্রুত নয় কারণ এটি আমার প্রথমবার 25k দৌড়ানো। রবিবার হবে আমার দীর্ঘতম রেস।"


Tata Steel Kolkata 25km 2022 Elite Field

MEN

1.Leonard Barsoton (Kenya)

2.Victor Kiplangat (Uganda)

3.Birhanu Legese (Ethiopia)

4.Kebede Wami (Ethiopia)

5.Alfred Ngeno (Kenya)

6.Abel Sikowo (Uganda-PACE)

7.Abdisa Tola (Ethiopia)

8.Benard Cheptoch (Uganda-PACE) 

WOMEN

F2. Ashete Bekere (Ethiopia)

F3. Desi Jisa (Bahrain)

F4. Zeineba Yimer (Ethiopia)

F5. Anchalem Haymanot (Ethiopia)

F6. Mercyline Chelangat (Uganda)

F7. Faith Chepkoech (Kenya)

F8. Tigist Getnet (Ethiopia)

F9. Obse Abdeta (Ethiopia)

F10. Fotyen Tesfay (Ethiopia)