Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিশুদের ঠোঁট কাটার প্লাস্টিক সার্জারির ব্যবস্থা কোলাঘাটে

বাবলু বন্দ্যোপাধ্যায় , কোলাঘাট : শীতের মরসুমে চলছে চারিদিকে পিকনিক সহ নানা অনুষ্ঠান। এরই মধ্যে কোলাঘাটে একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে শীতের ভোরে কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে বিভিন্ন জেলা থেকে বয়স্ক মানুষজন হাজির হয়ে ছিল …



বাবলু বন্দ্যোপাধ্যায় , কোলাঘাট : 

শীতের মরসুমে চলছে চারিদিকে পিকনিক সহ নানা অনুষ্ঠান। এরই মধ্যে কোলাঘাটে একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে শীতের ভোরে কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে বিভিন্ন জেলা থেকে বয়স্ক মানুষজন হাজির হয়ে ছিল স্বাস্থ্যপরিসেবা নিতে । পরিষেবা দিল জন্মগত শিশুদের ঠোঁট কাটার প্লাস্টিক সার্জারি । ব্যবস্থা করা হয়েছিল দুর্ঘটনায় যারা হাত ও পায়ের মতো অঙ্গ চিরতরে হারিয়েছেন তাদের জন্য কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপন, মরণোত্তর চক্ষুদান অঙ্গীকার, ফেকো সার্জারি থেকে শুরু করে প্রতিবন্ধীদের সহায়ক সামগ্রী বিতরণ এবং সেবামূলক কর্মসূচি। 

পরিষেবা দিতে হাজির হয়েছিল ৩০ জনের মেডিকেল টিম এবং প্রায় শতাধিক স্বেচ্ছাসেবক। উদ্যোগী সংস্থার পক্ষে শুভঙ্কর বোস জানান ২০২৩ সালের এই কর্মসূচির সূচনা করা হল। বছরের প্রথম দিকে প্রায় দেড় হাজার মানুষ প্রথম দিনেই উপকার পেলেন। 

সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন কলকাতার অ্যাসোসিয়েটেড চ‌্যারিটিবল ট্রাস্ট, কলকাতা এম পি বিড়লা হাসপাতাল এবং বিশিষ্ট সমাজকর্মী বানোয়ারী লাল শর্মা।