Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স "Travel India 2023" সম্মেলনের আয়োজন করেছে

কলকাতা ১৯ জানুয়ারী : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) "MICE ট্যুরিজম" এর একটি হাব হিসাবে ভবিষ্যতের জন্য টেকসই পর্যটন এবং উন্নয়নশীল পূর্ব ও উত্তর পূর্বের জন্য আলোচনা করার জন্য ট্রাভেল ইন্ডিয়া 2023 - একটি দুটি সম্মেলন…


কলকাতা ১৯ জানুয়ারী : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) "MICE ট্যুরিজম" এর একটি হাব হিসাবে ভবিষ্যতের জন্য টেকসই পর্যটন এবং উন্নয়নশীল পূর্ব ও উত্তর পূর্বের জন্য আলোচনা করার জন্য ট্রাভেল ইন্ডিয়া 2023 - একটি দুটি সম্মেলন এবং ভ্রমণ এবং পর্যটনের এক্সপো-এর আয়োজন করে৷ অধিবেশনে বাবুল সুপ্রিয়, মাননীয় মন্ত্রী, পর্যটন বিভাগ, পশ্চিমবঙ্গ সরকারের মূল্যবান অন্তর্দৃষ্টি প্রত্যক্ষ করেছেন; প্রফেসর সুতেশনা বাবু, নোডাল অফিসার, NIWS-গোয়া নলেজ পার্টনার, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্যুরিজম অ্যান্ড ট্রাভেল ম্যানেজমেন্ট (IITTM); অমরেশ তিওয়ারি, ভাইস চেয়ারম্যান, ইন্ডিয়া কনভেনশন প্রমোশন ব্যুরো, আইসিপিবি; জ্যোতি মায়াল, চেয়ারপারসন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি স্কিল কাউন্সিল (টিএইচএসসি); ড. সুবর্ণ বোস, হসপিটালিটি ইভাঞ্জেলিস্ট প্রতিষ্ঠাতা, ইন্ডিসমার্ট গ্রুপের প্রধান পরামর্শদাতা এবং চেয়ারম্যান আইআইএইচএম; চন্দর মানশ্রামণি, চেয়ারম্যান, আইসিসি ট্যুরিজম এক্সপোর্ট কমিটি; দেবাশিস সেন, চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, ওয়েস্ট বেঙ্গল হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন (HIDCO) এবং ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ডিরেক্টর জেনারেল ড. রাজীব সিং।


 


 বেঙ্গল ট্যুরিজম সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, প্রধান অতিথি মাননীয় মন্ত্রী, পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দপ্তর, বাবুল সুপ্রিয় বলেছেন, “ভ্রমণ শিল্পের একমাত্র বিপুল পরিমাণ মানব পুঁজি নিয়োগ করার সম্ভাবনা রয়েছে। আমি যখন ভ্রমণের কথা বলি তখন এটি শুধুমাত্র ভারত ভ্রমণ কিন্তু বেঙ্গল ভ্রমণ। আমাদের মাননীয় মুখ্যমন্ত্রীর কাছ থেকে আমরা এই আগ্রহ ও উদ্দীপনা দেখতে পাই। পশ্চিমবঙ্গের প্রতিটি ট্যুরিস্ট লজ এবং গন্তব্যের নাম তার নামে। কোভিড বিরতির পরে, লোকেরা শিল্পে ফিরে যাওয়ার সুযোগ নিয়েছে। এটি শিল্পের সাথে সংযুক্ত আবেগের কারণে। বেসরকারী এবং সরকারী উভয় ক্ষেত্রেই সম্মিলিতভাবে কাজ করার জন্য আরও তৎপরতা থাকা উচিত। এই উদ্যোগ বাংলায় আরও পর্যটকদের আকৃষ্ট করবে। লোকেদের অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ যখন আপনি তাদের এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যান এবং বিস্ময়কর পরিষেবা উপভোগ করেন। আমি বরং চাই আমাদের রাজ্যে পর্যটনের সফল পুনরুত্থানের জন্য পর্যটকরা বাংলায় আসুক। শিক্ষার্থীদের অভিজ্ঞতা, শেখা এবং বাংলার সৌন্দর্য লালন করার জন্য আমরা স্কুলগুলির সাথে সহযোগিতা করার চেষ্টা করব।”


 বাংলায় G20 অধিবেশনের বিষয়ে মন্তব্য করে, ওয়েস্ট বেঙ্গল হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশনের (HIDCO) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর দেবাশিস সেন বলেন, “বাংলায় প্রথম G20 বৈঠকে ব্যাপক সাফল্য দেখা গেছে এবং ভারত সরকার একই পদ্ধতি অনুসরণ করবে প্রথম সাক্ষাতে অনুশীলন। আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার দলের নেতৃত্বের কারণে কলকাতা একটি বিশাল পরিবর্তন দেখতে পাচ্ছে কারণ তারা বেশ কয়েকটি জায়গায় ঘুরে বেড়াচ্ছেন এবং আরও পর্যটকদের আকৃষ্ট করার জন্য কোনও ছোঁয়া ছাড়ছেন না। আমরা বাংলায় MICE পর্যটন বাস্তবায়নের জন্য কঠোরভাবে কাজ করছি। সায়েন্স সিটির কাছে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টার, দীঘা এবং মিলন মেলার মাঠ সমস্ত সংস্থার কাছ থেকে বেশ প্রশংসা পেয়েছে। MICE পর্যটনের বিষয়ে, আমরা ব্যাঙ্কোয়েট হল এবং অন্যান্য প্রয়োজনীয়তাগুলি খতিয়ে দেখার একটি রেজোলিউশন নিয়েছি যেগুলি ভালভাবে নথিভুক্ত করা হবে এবং একটি Google প্ল্যাটফর্মে সংরক্ষণ করা হবে যাতে আসন্ন বৈঠকের জন্য লোকেরা এটি পরিদর্শন করতে পারে। এছাড়াও আমরা বিশ্ব বাংলা প্রাঙ্গনে আগত পর্যটকদের জন্য ছাড় দিয়ে থাকি।"


স্বাগত বক্তব্য দেওয়ার সময়, ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ডাইরেক্ট জেনারেল , ডঃ রাজীব সিং বলেন, “আমরা আজ এখানে আছি যখন কোভিড সময়কালের পরে পরিস্থিতি স্থিতিশীল। মহামারীর পরে ভ্রমণ ও পর্যটন শিল্প দ্রুত বৃদ্ধি পেয়েছে। এটি অবশেষে আমাদেরকে বৈশ্বিক সংস্কৃতির সাথে সংযুক্ত করছে, কর্মসংস্থান সৃষ্টি করছে এবং স্ব-সহায়ক গোষ্ঠীগুলিকে বিশ্বব্যাপী সেক্টরে দৃশ্যমান হতে সাহায্য করছে। এটি সম্ভব হয়েছে সরকারের উদান উদ্যোগের কারণে। অনেক দেশ এই সেক্টরে প্রচুর চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে কিন্তু পর্যটনের বিপুল হারে জনশক্তি নিয়োগ করার ক্ষমতা রয়েছে। আমাদের দেশের ভ্রমণ ও পর্যটন শিল্পকে শক্তিশালী করতে সরকার বিভিন্ন মান নিয়ে কাজ করছে।”