Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আদিত্য বিড়লা সান লাইফ মিউচুয়াল ফান্ড মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড চালু করেছে

দেবাঞ্জন দাস,২০জানুয়ারী : আদিত্য বিড়লা সান লাইফ এএমসি লিমিটেড, আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেডের একটি সহযোগী, আদিত্য বিড়লা সান লাইফ মিউচুয়াল ফান্ডের বিনিয়োগ ব্যবস্থাপক, মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড চালু করার ঘোষণা করেছে, …


দেবাঞ্জন দাস,২০জানুয়ারী : আদিত্য বিড়লা সান লাইফ এএমসি লিমিটেড, আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেডের একটি সহযোগী, আদিত্য বিড়লা সান লাইফ মিউচুয়াল ফান্ডের বিনিয়োগ ব্যবস্থাপক, মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড চালু করার ঘোষণা করেছে, একটি ওপেন-এন্ডেড স্কিম যেখানে বিনিয়োগ করছে ইক্যুইটি, ঋণ এবং পণ্য. তহবিল সম্পদের সর্বোত্তম ওজন বরাদ্দ করে ঝুঁকি এবং পুরস্কারের ভারসাম্য বজায় রাখার প্রয়াসে বিভিন্ন সম্পদ শ্রেণি জুড়ে তার বিনিয়োগকে বৈচিত্র্যময় করার দিকে মনোনিবেশ করবে। NFO 11 জানুয়ারী, 2023 থেকে 25 জানুয়ারী, 2023 পর্যন্ত খোলা থাকবে।


কেন সম্পদ বরাদ্দ গুরুত্বপূর্ণ?

বিভিন্ন সম্পদ শ্রেণী জুড়ে বিনিয়োগ করে বৈচিত্র্য প্রদান করে, রিটার্ন পরিসীমা সম্পদ শ্রেণী জুড়ে ব্যাপকভাবে পরিবর্তিত হয়, বিভিন্ন সম্পদ শ্রেণী বিভিন্ন অর্থনৈতিক পর্যায় এবং সময়কালের মাধ্যমে ভিন্নভাবে কাজ করে,  সম্পদ শ্রেণীর মধ্যে নিম্ন সম্পর্ক একটি পোর্টফোলিওর ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে। 


কিভাবে সম্পদ বরাদ্দ বিনিয়োগকারীদের মূল্য যোগ করে?

নিম্ন অস্থিরতা - বিনিয়োগকারীর প্রতিশ্রুতিবদ্ধ থাকার ক্ষমতা বাড়াতে পারে।

 সম্পদ সৃষ্টি - দীর্ঘমেয়াদে উচ্চ ঝুঁকি সামঞ্জস্যপূর্ণ রিটার্ন জেনারেট করার ক্ষমতা।


আদিত্য বিড়লা সান লাইফ মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ডের মূল হাইলাইট


পোর্টফোলিওর ইক্যুইটি অংশ লার্জ ক্যাপ পক্ষপাত সহ ফ্লেক্সি ক্যাপ পদ্ধতি অনুসরণ করবে এবং সেক্টর / থিম জুড়ে বিনিয়োগ করতে পারবে। স্থির আয়ের পোর্টফোলিও মূলত অ্যাক্রুয়াল কৌশল ব্যবহার করবে।

বিনিয়োগ পদ্ধতি - ইক্যুইটি (65-80%), স্থির আয় (10-25%), পণ্য (10-25%)।


ইক্যুইটি - দীর্ঘমেয়াদে সম্পদ তৈরি করার সম্ভাবনা।


 স্থির আয় - পোর্টফোলিওতে স্থিতিশীলতা আনতে চায়।

পণ্য - অনিশ্চয়তার বিরুদ্ধে হেজ হিসাবে কাজ করে।

লঞ্চের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, আদিত্য বিড়লা সান লাইফ এএমসি লিমিটেডের এমডি এবং সিইও  এ. বালাসুব্রমানিয়ান বলেছেন, “আদিত্য বিড়লা সান লাইফ মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড বিনিয়োগকারীদের সম্পদ শ্রেণী জুড়ে একটি ভাল বৈচিত্রপূর্ণ অফারে অ্যাক্সেস দেয়৷ এটি নবজাতক এবং পাকা বিনিয়োগকারীদের উভয়ের জন্যই একটি চমৎকার বিনিয়োগের বিকল্প, কারণ এটি বিনিয়োগ, ট্র্যাকিং এবং একাধিক বিনিয়োগ কৌশল বজায় রাখার চাপ দূর করে। তহবিল তুলনামূলকভাবে ন্যূনতম ক্রেডিট ঝুঁকির সাথে আয়ের জন্য উচ্চ-মানের ঋণ এবং মানি মার্কেট সিকিউরিটিজের একটি বৈচিত্রপূর্ণ পোর্টফোলিওতে বিনিয়োগ করার চেষ্টা করে।"