Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রবিসপ্তকের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... মেদিনীপুর শহরের ঐতিহাসিক প্রেক্ষাগৃহ বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে অনুষ্ঠিত হলো মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান রবিসপ্তকের দুদিনের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য কর্মশালা। অনুষ্ঠা…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... মেদিনীপুর শহরের ঐতিহাসিক প্রেক্ষাগৃহ বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে অনুষ্ঠিত হলো মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান রবিসপ্তকের দুদিনের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য কর্মশালা। অনুষ্ঠানের শুরুতে প্রখ্যাত নৃত্যশিল্পী প্রয়াত স্নিগ্ধা পাল ও প্রয়াত অধ্যাপক অনিমেষ পালের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান রবিসপ্তকের কর্ণাধার বিশিষ্ট নৃত্যশিল্পী সুতনুকা পাল‌।দুদিনের নৃত্য কর্মশালায় শিক্ষার্থীদের রবীন্দ্র নৃত্য ও সৃজনশীল নৃত্যের বিশেষ প্রশিক্ষণ দেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক জয়ন্ত মুখার্জি ও উনার সহধর্মিণী নৃত্যশিল্পী রীনা মুখার্জি।এই কাজে মুখার্জি দম্পতিকে সহযোগিতা করেন উনাদের যোগ্য কন্যা রাজন্যা ও যোগ্য ছাত্রী দেবশ্রী। দুদিনের কর্মসূচির দুদিনের সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে রবিসপ্তকের শিক্ষার্থীরা ভারত নাট্যম, মণিপুরী সহ বিভিন্ন শ্রাস্ত্রীয় নৃত্য পরিবেশন করে।

পাশাপাশি কর্মশালাতে শেখা নানা রবীন্দ্র নৃত্য এবং ঋতু ও বিভিন্ন নারী চরিত্রের উপর কবিগুরুর লেখা বিভিন্ন গানের উপর নৃত্য পরিবেশন করেন শিক্ষার্থীরা। এছাড়াও স্নিগ্ধা পালের স্মরণেও বিশেষ নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়।অনুষ্ঠানে শিক্ষার্থীদের উৎসাহিত করতে কর্মশালার বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী জয়ন্ত সাহা,বাচিক শিল্পী অমিয় পাল,শিক্ষাব্রতী সত্যব্রত দোলই, কাউন্সিলর ইন্দ্রজিৎ পাণিগ্রাহী, সংস্কৃতিপ্রেমী স্বপণ মজুমদার, জয়ন্ত মন্ডল, কুনাল ব্যানার্জী,গৌতম দেব, প্রসূন দে, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া সহ অন্যান্যরা।সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনা করেন নৃত্যশিল্পী সুতনুকা পাল চট্টোপাধ্যায়‌।

বিশেষ ভাবে সহযোগিতা করেন রীমা মজুমদার,ডালিয়া সাহু,ইপ্সিতা চৌধুরী, সায়ন্তনী চক্রবর্তী,মৌমিতা চৌধুরী প্রমুখ।