Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দেশ জুড়ে দুদিনের ব্যাংক ধর্মঘটের ডাক

দেবাঞ্জন দাস,১৩ জানুয়ারি: দুদিনের ব্যাঙ্ক ধর্মঘট ডাকলো ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়নস্। আগামী ৩০ ও ৩১ শে জানুয়ারি ব্যাংক ধর্মঘটের ডাক দিল তারা। উল্লেখ্য গত বৃহস্পতিবার ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়নস এর সভা হয় মুম্বাইতে। …


দেবাঞ্জন দাস,১৩ জানুয়ারি: দুদিনের ব্যাঙ্ক ধর্মঘট ডাকলো ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়নস্। আগামী ৩০ ও ৩১ শে জানুয়ারি ব্যাংক ধর্মঘটের ডাক দিল তারা। 

উল্লেখ্য গত বৃহস্পতিবার ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়নস এর সভা হয় মুম্বাইতে। সেই সভায় এই ধর্মঘটের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের বক্তব্য বেশ কিছু দাবি-দাওয়া ছিল যে বিষয়ে ইন্ডিয়ান ব্যাংকস অ্যাসোসিয়েশন কোনোভাবেই কর্ণপাত করছে না এবং কোনো উপায় না পেয়েই এই সিদ্ধান্ত। 

তাদের মূল দাবি: ৫ দিনের ব্যাঙ্কিং পরিষেবা , পেনশন ব্যবস্থার উন্নতি, পুরনো পেনশন প্রচলন, বেতন চুক্তির ব্যাপারে অবিলম্বে  আলোচনা শুরু করা এবং সমস্ত ক্যাডারে পর্যাপ্ত নিয়োগ।


আইনবফ (AINBOF) এর সর্বভারতীয় সাধারন সম্পাদক সঞ্জয় দাস জানান, " আমাদের সর্বভারতীয় সংগঠন সব সময়ই ব্যাংক কর্মচারী এবং সাধারণ মানুষের কথা ভেবে এসেছে। ব্যাংক বেসরকারিকরণ নিয়ে বহুবার আমরা প্রতিরোধ গড়ে তুলেছি। মহামারী সময়কালে ব্যাংক কর্মচারীদের এবং সাধারণ গ্রাহকদের স্বার্থে আমরা বেশ কিছু দাবি রেখেছিলাম সরকারের কাছে, সরকার বেশ কিছু দাবিকে মান্যতা দিয়েছে। কিন্তু সপ্তাহে পাঁচ দিন ব্যাংকিং পরিষেবা দেওয়ার যে দাবি আমরা বহুদিন ধরেই করে আসছি। বহুবার এই বিষয়ে সহ আরো কয়েকটি বিষয়ে চিঠি দিয়েও 'ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন' - র পক্ষ থেকে আশ্বাস পাওয়া সত্বেও এখনও কার্যকরী হয়নি। তাই সরকারের দৃষ্টি আকর্ষণ করতে আমাদের এই ব্যাংক ধর্মঘটের ডাক। এক্ষেত্রে গ্রাহকদের কিছুটা সমস্যা হলেও বৃহত্তর স্বার্থে এই ব্যাঙ্ক ধর্মঘট ডাকা হয়েছে। গ্রাহকদের কাছে আমরা দুঃখিত"। 


উল্লেখ্য ৩০ এবং ৩১ শে জানুয়ারি সোম এবং মঙ্গলবার পড়ায় সপ্তাহের প্রথম দিনই ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়ার ফলে সাধারণ মানুষ বেশ কিছুটা চিন্তিত। কিছু অংশের দাবি সপ্তাহের প্রথম দিন ব্যাংক ধর্মঘট ডাকার ফলে কাজ কর্মের বেশ কিছুটা অসুবিধা হবে।