Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স ভিশন ইস্ট- গ্রিন ইনিশিয়েটিভস-এর নেতৃত্বে বৃদ্ধি ও কর্মসংস্থানের উপর অধিবেশনের আয়োজন করল

দেবাঞ্জন দাস; ১৫ ফেব্রুয়ারি; কলকাতা: ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (আইসিসি) ভিশন ইস্ট-গ্রিন ইনিশিয়েটিভস লিড গ্রোথ অ্যান্ড এমপ্লয়মেন্ট নামে একটি ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করেছে। অধিবেশনে ভূপেন্দর যাদব, মাননীয় মন্ত্রী, শ্রম ও …



দেবাঞ্জন দাস; ১৫ ফেব্রুয়ারি; কলকাতা: ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (আইসিসি) ভিশন ইস্ট-গ্রিন ইনিশিয়েটিভস লিড গ্রোথ অ্যান্ড এমপ্লয়মেন্ট নামে একটি ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করেছে। অধিবেশনে ভূপেন্দর যাদব, মাননীয় মন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রক, ভারত সরকারের কাছ থেকে সবুজ অর্থনীতির জন্য কেন্দ্রীয় সরকারের উদ্যোগের উপর মূল্যবান অন্তর্দৃষ্টি প্রত্যক্ষ করেছে; মেহুল মোহাঙ্কা, প্রেসিডেন্ট , ICC এবং ম্যানেজিং ডিরেক্টর এবং গ্রুপ সিইও, টেগা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এবং ডাঃ রাজীব সিং, ডিরেক্টর জেনারেল , ICC, এবং সুধীর এ মার্চেন্ট ডিরেক্টর, মেসার্স এনকোর ন্যাচারাল পলিমার প্রাইভেট লিমিটেড।


 অর্থনীতিকে শক্তিশালী করার জন্য কেন্দ্রীয় সরকারের উদ্যোগের বিষয়ে মন্তব্য করে, প্রধান অতিথি, মাননীয় মন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন, সরকার। ভারতের ভূপেন্দর যাদব বলেছেন, “কোভিড-পরবর্তী যুগে ভারত সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতিতে পরিণত হয়েছে, জিডিপি বৃদ্ধির 30.6 শতাংশ অর্জন করেছে, যা এখনও অনেক দেশের জন্য একটি চ্যালেঞ্জ। ব্যবসা করার সহজতা এবং অসংগঠিত ক্ষেত্র এবং এমএসএমইগুলির দ্রুত বৃদ্ধির কারণে ভারতীয় অর্থনীতি শক্তিশালী হয়েছে। গত বছরের সরকারী উদ্যোগ অনুসারে, বেশ কিছু আইনী সংস্কারের সাথে 39,000টি অপ্রয়োজনীয় সম্মতিগুলি সরানো হয়েছিল। কেন্দ্রীয় বাজেট 2023 একটি প্রযুক্তি- এবং জ্ঞান চালিত অর্থনীতির প্রচার করে। বাজেট সাতটি নীতির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন, শেষ লাইনে পৌঁছানো, যুবশক্তি, আর্থিক খাত, অবকাঠামোগত বিনিয়োগ, সম্ভাবনা উন্মোচন এবং সবুজ প্রবৃদ্ধির ওপর জোর দেয়। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদর্শী নেতৃত্বে যে উন্নয়ন মডেল বাস্তবায়িত হয়েছে তা একটি অনুকরণীয় উন্নয়ন মডেল। এই মডেলটি সবকা সাথ, সবকা বিকাশ এবং সবকা প্রয়াসের দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করে, তাই এই সবুজ উদ্যোগ এবং নতুন উদ্ভাবনগুলিকে বিবেচনায় নেওয়া হয়েছে। সরকার একই সময়ে আমাদের সংস্কৃতি এবং আমাদের দেশের জন্য বিভিন্ন বর্ণালী নিয়ে কাজ করছে, যেমন নতুন বিশ্বকর্মা কৌশল যোজনা, মহিলাদের স্ব-সহায়ক গোষ্ঠীকে শক্তিশালী করার জন্য অবদান এবং পণ্য প্রচারের জন্য একটি একক জেলা তৈরি করা। এগুলি সরকার কর্তৃক প্রবর্তিত বেশ কয়েকটি অনন্য ধারণা যা দেশকে উন্নয়ন বর্ণালীতে প্রয়োজনীয় প্রয়োজনীয়তা পূরণে সহায়তা করবে।"


  ডঃ রাজীব সিং বলেন, “আমাদের সম্মানিত প্রধান অতিথি গ্রাউন্ড লেভেল থেকে শুরু করে সম্পূর্ণ কর্তৃত্ব নিয়ে প্রাসঙ্গিক পরিবেশগত সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছেন। বাজেটে আলোচিত সবুজ উদ্যোগ আমাদের কার্বন নির্গমন এবং জলবায়ু পরিবর্তন কমাতে কাজ করার জন্য একটি পরিষ্কার পথ দেখিয়েছে যা শেষ পর্যন্ত আমাদের দেশের জন্য টেকসই উন্নয়নের দিকে নিয়ে যাবে।”


  মেহুল মোহঙ্কা তার বক্তব্যে বলেছেন, “আমরা সবাই জানি, জলবায়ু পরিবর্তনের প্রভাবগুলি আর ভবিষ্যতের ভবিষ্যদ্বাণী নয়, আজকের বাস্তবতা, যেমনটি আমাদের কাছে রয়েছে৷ অন্যান্যদের মধ্যে খরা, ঘন ঘন ঘূর্ণিঝড় এবং দীর্ঘায়িত তাপ তরঙ্গ দ্বারা প্রভাবিত হয়েছে। জলবায়ু পরিবর্তন শুধুমাত্র আমাদের দেশেই নয়, G20 শীর্ষ সম্মেলনের একটি প্রধান বিষয় হয়ে উঠেছে। বাজেটে জ্বালানি পরিবর্তন এবং জলবায়ু কর্মকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। সে লক্ষ্যে ভারত কিছু উল্লেখযোগ্য উদ্যোগ নিয়েছে। সবুজ বৃদ্ধি একটি সপ্তর্ষি হিসাবে রেকর্ড করা হয়েছিল যা 2030 সালের মধ্যে নেট শূন্য কার্বন নির্গমন এবং সারিবদ্ধ জলবায়ু বৃদ্ধি অর্জনে সরকারের প্রতিশ্রুতি প্রতিফলিত করে।"


  সুধীর এ মার্চেন্ট, বলেন, “আমি সবুজ করার জন্য সরকারের উদ্যোগের প্রশংসা করতে চাই কারণ এটি আমাদের দেশের বৃদ্ধিতে একটি অর্থবহ প্রভাব ফেলবে। বিশ্ব. এই উদ্যোগকে সফল করতে আমাদের সকলকে আমাদের ইনপুট দিতে হবে।”