Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাজেট ২০২৩ নিয়ে মতামত জানালেন কুলদীপ মাইতি এবং বিজয় কুমার সিং

দেবাঞ্জন দাস, ২ ফেব্রুয়ারী: কুলদীপ মাইতি, এমডি এবং সিইও, কলকাতা ভিত্তিক ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান ভিএফএস ক্যাপিটাল বাজেট ২০২৩ নিয়ে বলেন, ‘প্রগতিশীল ও প্রবৃদ্ধিমুখী বাজেট পেশ করার জন্য আমি মাননীয় অর্থমন্ত্রীকে অভিনন্দন জানাতে চাই। …


দেবাঞ্জন দাস, ২ ফেব্রুয়ারী: কুলদীপ মাইতি, এমডি এবং সিইও, কলকাতা ভিত্তিক ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান ভিএফএস ক্যাপিটাল বাজেট ২০২৩ নিয়ে বলেন, ‘প্রগতিশীল ও প্রবৃদ্ধিমুখী বাজেট পেশ করার জন্য আমি মাননীয় অর্থমন্ত্রীকে অভিনন্দন জানাতে চাই। কেন্দ্রীয় বাজেট 2023-তে গ্রামীণ খাত, সামাজিক ক্ষেত্রের স্কিম, পরিকাঠামো তৈরির উপর বেশি জোর দেওয়া হয়েছে এবং এটি একটি উন্নত ভারত গড়তে অনেক দূর এগিয়ে যাবে।

 আমরা MSME সেক্টরের জন্য ঘোষিত ব্যবস্থাগুলিকেও স্বাগত জানাই। সংশোধিত ক্রেডিট গ্যারান্টি স্কিমের জন্য 9000 কোটি টাকার কর্পাস মাইক্রো এন্টারপ্রাইজগুলির তরলতার চাপকে মোকাবেলা করবে এবং ভারতে MSME সেক্টরের জন্য পরবর্তী স্তরের বৃদ্ধির দিকে ঠেলে দেবে বলে আশা করা হচ্ছে। আমরা আরও বিশ্বাস করি যে ঘোষিত সংস্কারগুলি মহিলাদের অংশগ্রহণকে উত্সাহিত করবে কারণ গ্রামীণ এলাকার মহিলা উদ্যোক্তারা তাদের নিজস্ব ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোগ স্থাপন করে ভারতীয় অর্থনীতিতে মূল্য সংযোজন করার অপার সম্ভাবনা দেখিয়েছে।


 বিজয় কুমার সিং, ব্যবস্থাপনা পরিচালক, SAJ ফুড প্রোডাক্টস বলেন, 'বাজেট 2023 একটি খুব যুক্তিসঙ্গত একটি যা মূলধন ব্যয় বাড়ানোর পাশাপাশি ভোক্তাদের চাহিদা বাড়ানোর দিকে মনোনিবেশ করে৷ ব্যক্তিগত আয় করের পরিবর্তনের ফলে নিষ্পত্তিযোগ্য আয় বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে যা FMCG সেক্টরের জন্য ইতিবাচক। PAN একটি সাধারণ ব্যবসা শনাক্তকারী হয়ে ওঠার মতো ব্যবসার সম্মতির বোঝা কমানোর জন্য নেওয়া উদ্যোগগুলিও একটি স্বাগত পদক্ষেপ।