Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হু গেটস ইলেক্টেড: হাউ অ্যান্ড হোওয়াই' প্রকাশ

দেবাঞ্জন দাস; ২৩ মার্চ: ভারতের পরিচিত মনস্তত্ত্ববিদ এবং এক্সিস মাই ইন্ডিয়ার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদীপ গুপ্তা তার নতুন বই 'হু গেটস ইলেক্টেড: হাউ অ্যান্ড কেন' প্রকাশ করেছেন। বইটিতে নির্বাচনে জয়লাভ করা এবং …



 দেবাঞ্জন দাস; ২৩ মার্চ: ভারতের পরিচিত মনস্তত্ত্ববিদ এবং এক্সিস মাই ইন্ডিয়ার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদীপ গুপ্তা তার নতুন বই 'হু গেটস ইলেক্টেড: হাউ অ্যান্ড কেন' প্রকাশ করেছেন। বইটিতে নির্বাচনে জয়লাভ করা এবং পরেরটির জন্য ক্ষমতা দখল বজায় রাখার বিষয়ে সবকিছু আলোচনা করা হয়েছে। বিশেষজ্ঞ অন্তর্দৃষ্টি এবং সাধারণ ভারতীয়দের মানসিকতা বোঝার সাথে সাথে তারা যখন তাদের নেতার বিষয়ে তাদের সিদ্ধান্ত নেয়, এটি প্রত্যেকের জন্য অবশ্যই পড়া উচিত যারা ভারতে নির্বাচনী প্রক্রিয়া সম্পর্কে ভালভাবে অবগত হতে চান।


 রূপা পাবলিশিং দ্বারা প্রকাশিত, এই বইটি কীভাবে গণতন্ত্র পরিচালনার প্রয়োজন এবং একজন নেতার পছন্দ, নেতাদের দৃষ্টিভঙ্গিকে কাজে রূপান্তর করতে আমলাতন্ত্রের ভূমিকা, বিকল্পের খেলা, কেন সাফল্যের জন্য ধনী ও বর্ণ গণিতের চেয়ে ভারতীয় দরিদ্ররা বেশি ভোট দেয় এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়গুলির মধ্যে ব্যর্থতা।


 লঞ্চের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, এক্সিস মাই ইন্ডিয়ার চেয়ারম্যান ও এমডি প্রদীপ গুপ্তা বলেছেন, “ভারতের মতো একটি দেশে নির্বাচন অনেক জটিল এবং আমার যাত্রা তাদের রহস্যময় করার ক্ষেত্রে সমানভাবে চ্যালেঞ্জিং ছিল! এক্সিট পোল পরিচালনার অভিজ্ঞতার সময়, আমি ভোটার এবং রাজনীতিবিদদের সাথে যোগাযোগ করার সুযোগ পেয়েছি যা আমাকে 'জনতা' কী চায় এবং 'নেতা' কী আকাঙ্ক্ষা করে তা চিনতে সাহায্য করেছিল। এর ভিত্তিতে, বইটি পাঠকদের বোঝার একটি নম্র প্রয়াস যাতে রাজনীতি একটি বিজ্ঞান যা মানুষের আচরণ এবং এর সিস্টেমগুলি বোঝার সংমিশ্রণ দ্বারা চালিত হয়। এটি ভারতীয় নির্বাচনী প্রক্রিয়া এবং ভোটাররা কীভাবে তাদের চাহিদা এবং আকাঙ্ক্ষা পূরণের জন্য সবচেয়ে উপযুক্ত বলে বিশ্বাস করে তার উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয় তার বিশদ বিবরণ।