Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অ্যাপোলো এবং লাইফসাইনস্ একসাথে তুরস্ককে ১০০০টি রিমোট পেশেন্ট মনিটরিং প্যাচ সহায়তা করছে

দেবাঞ্জন দাস : তুরস্কে সাম্প্রতিক ভয়াবহ বিপর্যয়ে কয়েক হাজার মানুষ মারা গেছেন এবং আরও হাজার হাজার মানুষ আহত হয়েছেন। উদ্ধারকাজ সম্পূর্ণ হলেও, পুনরুদ্ধার এবং পুনর্বাসন পর্যায় সবেমাত্র শুরু হচ্ছে।  অনেক হাসপাতাল ভেঙে ফেলা হয়েছে…



দেবাঞ্জন দাস : তুরস্কে সাম্প্রতিক ভয়াবহ বিপর্যয়ে কয়েক হাজার মানুষ মারা গেছেন এবং আরও হাজার হাজার মানুষ আহত হয়েছেন। উদ্ধারকাজ সম্পূর্ণ হলেও, পুনরুদ্ধার এবং পুনর্বাসন পর্যায় সবেমাত্র শুরু হচ্ছে।  অনেক হাসপাতাল ভেঙে ফেলা হয়েছে এবং যা ব্যবহারের অযোগ্য এবং ডাক্তার, নার্স এবং কর্মচারীদের সরিয়ে ফেলা হয়েছে।

 

এই সংকটময় সময়ে দেশকে সহায়তা করার জন্য, অ্যাপেলো হসপিটালস এবং লাইফসাইনস্  ১০০০ টি রিমোট পেশেন্ট মনিটরিং প্যাচ সহায়তা করার জন্য অংশীদারিত্ব করেছে। এই প্যাচগুলি ব্যবহার করা যেতে পারে যেখানে রোগীদের কার্ডিয়াক রিদম সহ তার সাদৃশ্য গুরুত্বপূর্ণ লক্ষণগুলি পর্যবেক্ষণ করা প্রয়োজন। তারা ডাক্তারদের নির্ভরযোগ্যভাবে রোগীর হৃদস্পন্দন, ইসিজি ছন্দ, শ্বাসযন্ত্রের হার, তাপমাত্রা এবং অবস্থান নিরীক্ষণ করার অনুমতি দেয় এবং অক্সিজেন স্যাচুরেশন মনিটরিং ডিভাইসের সাথে সংযোগ করতেও ব্যবহার করা যেতে পারে। এটি সবচেয়ে অসুস্থ রোগীদের জন্য ক্রিটিক্যাল কেয়ার বেড খালি করার কাজ করবে এবং যাদের হাসপাতালের বাইরে বা মাঠে যত্নের প্রয়োজন তারা প্যাচগুলি ব্যবহার করতে পারে।

 

জীবনের আরও ক্ষতি এড়াতে অত্যাবশ্যক লক্ষণগুলির সময়মত পর্যবেক্ষণ অপরিহার্য, বিশেষ করে যখন রোগীদের তাদের স্বাভাবিক যত্ন এবং ওষুধের অ্যাক্সেস পাচ্ছেন না এবং তাদের ক্ষতির ফলে প্রচুর চাপের সাথে মোকাবিলা করেন। অ্যাপোলো হসপিটালসের পক্ষ থেকে ডাঃ সাই প্রবীণ হারনাথ বলেছেন, "অ্যাপোলো হসপিটালস তুরস্ককে এই সময়ে সহায়তা করতে প্রস্তুত আমাদের সম্পূর্ণ ক্রিটিক্যাল কেয়ার এবং সাব-স্পেশালিস্ট টিমের কাছ থেকে চিকিৎসা সহায়তা এবং নির্দেশনা দিয়ে সাহায্য করার জন্য, যারা এই রোগীদের পর্যবেক্ষণে সাহায্য করতে পারে।"

 

লাইফসাইনস্ এর ফাউন্ডার এবং ডিরেক্টর শ্রী হরি সুব্রামানিয়াম, যিনি প্যাচগুলি সহায়তা করেন, তিনি এই জাতীয় ডিভাইসের গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তা বোঝেন, বলেন, "একটি কোম্পানি হিসাবে, আমরা সর্বদা বিশ্বাস করেছি যে গুরুত্বপূর্ণ লক্ষণগুলি যে কোনও জায়গায়, যে কোনও সময় পর্যবেক্ষণ করা প্রয়োজন এবং আমাদের ডিভাইসগুলি ডাক্তারদের অনুমতি দেয় ক্ষতি প্রতিরোধ এবং নিরাময় উত্সাহিত করার জন্য এছাড়াও তাদের রোগীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য।"

 

তুর্কি মেডিকেল অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কাউন্সিলের সাধারণ সম্পাদক অধ্যাপক বেদাত বুলুত বলেছেন, "আমরা তুর্কি মেডিকেল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মানবিক স্বাস্থ্য সহায়তা এবং অ্যাপোলো হসপিতাল গ্রুপের সংহতির জন্য কৃতজ্ঞ। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার সব প্রচেষ্টা অমূল্য।  আদানা মেডিকেল চেম্বার এখন দুর্যোগ অঞ্চলের লজিস্টিক কেন্দ্র, এবং আদানা থেকে অন্যান্য শহরে সমস্ত চিকিৎসা সামগ্রী বিতরণ করা হচ্ছে। বিশেষ করে, চারটি শহর খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, এমনকি এই শহরগুলিতে মেডিকেল চেম্বারের ভবনগুলিও ভেঙে পড়েছে।"

 

রেডিয়েশন অনকোলজি বিশেষজ্ঞ এবং আদানা মেডিক্যাল চেম্বারের সভাপতি ডাঃ সেলাহাতিন মেনটেস বলেছেন, "আমরা ভূমিকম্পে প্রদর্শিত আন্তর্জাতিক সংহতির জন্য আপনাকে ধন্যবাদ জানাই যা ১৫ মিলিয়ন মানুষ সহ মোট ১১টি প্রদেশকে প্রভাবিত করেছিল।"