Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মুম্বাইতে একটি নতুন যুগের 'বিটস ল স্কুল' শুরু

দেবাঞ্জন দাস ; ৯ মার্চ : বিআইটিএস পিলানি, ভারত সরকার কর্তৃক 'ইন্সটিটিউশন অফ এমিনেন্স'-এর মর্যাদা প্রাপ্ত প্রথম বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে একটি বৃহত্তর মুম্বাইয়ের বিআইটিএস ল স্কুলের সাথে আইনি শিক্ষায় প্রবেশের ঘোষণা করলো ৷…



দেবাঞ্জন দাস ; ৯ মার্চ : বিআইটিএস পিলানি, ভারত সরকার কর্তৃক 'ইন্সটিটিউশন অফ এমিনেন্স'-এর মর্যাদা প্রাপ্ত প্রথম বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে একটি বৃহত্তর মুম্বাইয়ের বিআইটিএস ল স্কুলের সাথে আইনি শিক্ষায় প্রবেশের ঘোষণা করলো ৷ দ্য নিউ এজ BITS ল স্কুল আইনী শিক্ষার সমস্ত দিককে নতুন করে কল্পনা করেছে, যার মধ্যে রয়েছে একটি নমনীয় এবং আন্তঃবিভাগীয় পাঠ্যক্রম, শিক্ষার ক্ষেত্রে সহানুভূতি এবং সৃজনশীলতার উপর জোর দেওয়া, আইনি লেখা এবং পণ্ডিত গবেষণার উপর ফোকাস, প্রোগ্রামগুলিতে শক্তিশালী ডিজিটাল আন্ডারপিনিং সহ, এবং উদার মাধ্যমে অ্যাক্সেস সক্ষম করা। বৃত্তি


 BITS ল স্কুল দুটি অত্যন্ত জনপ্রিয় পাঁচ বছরের সমন্বিত ডিগ্রি প্রোগ্রাম, BA LLB (অনার্স) এবং BBA LLB (অনার্স) রয়েছে । প্রথম শিক্ষাবর্ষ 1 আগস্ট 2023 থেকে শুরু হবে এবং ভর্তি শুরু হবে 2023 সালের মার্চ মাসে।


 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, বিআইটিএস পিলানির চ্যান্সেলর কুমার মঙ্গলম বিড়লা বলেন, “একটি ন্যায়সঙ্গত, বৈচিত্র্যপূর্ণ এবং অন্তর্ভুক্তিমূলক জ্ঞান অর্থনীতি হিসাবে ভারতের উত্থান আমাদের বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার বিশেষ কেন্দ্রগুলি দ্বারা চ্যাম্পিয়ন হবে৷ বিআইটিএস পিলানি, একটি বিশিষ্ট প্রতিষ্ঠান হিসাবে, একটি নতুন প্রজন্মের সৃজনশীল, বহু-বিভাগীয়, এবং ভবিষ্যৎ-প্রস্তুত নেতা তৈরিতে নেতৃত্ব দেওয়ার জন্য অনন্যভাবে অবস্থান করছে। একটি সাহসী নতুন দৃষ্টিভঙ্গি এবং মিশন নিয়ে, বিআইটিএস ল স্কুল সমসাময়িক এবং স্থানীয় এবং বৈশ্বিক তাত্পর্যের উদীয়মান সমস্যাগুলিকে মোকাবেলা করার জন্য আইনি শিক্ষার পুনর্বিবেচনা করতে চায়। ন্যাশনাল এডুকেশন পলিসি (এনইপি) এবং তরুণ ভারতীয়দের ক্রমবর্ধমান আকাঙ্খা থেকে অনুপ্রেরণা নিয়ে, বিআইটিএস ল স্কুল হবে ধারণার একটি গলে যাওয়া পাত্র। আমাদের বিশ্বব্যাপী বেঞ্চমার্ক শিক্ষাবিদ্যা, উদ্ভাবনী পাঠ্যক্রম, এবং তারকা অনুষদ উচ্চাকাঙ্ক্ষী আইনি পেশাদারদের জন্য একটি অতুলনীয় অভিজ্ঞতা তৈরি করবে।


  উপদেষ্টা পরিষদের কিছু সম্মানিত সদস্য হলেন মাননীয় বিচারপতি ইউ ইউ ললিত (প্রখ্যাত আইনবিদ এবং ভারতের প্রাক্তন প্রধান বিচারপতি), মাননীয় বিচারপতি বি এন শ্রীকৃষ্ণ (বিশিষ্ট আইনবিদ এবং ভারতের সুপ্রিম কোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি), পল্লবী শ্রফ (ম্যানেজিং পার্টনার, শার্দুল অমরচাঁদ মঙ্গলদাস অ্যান্ড কোং), এবং হাইগ্রেভ খৈতান (ম্যানেজিং পার্টনার, খৈতান অ্যান্ড কোং)। 

 অধ্যাপক (ড.) আশিস ভরদ্বাজ বিআইটিএস আইন স্কুলের প্রতিষ্ঠাতা ডিন হিসেবে যোগদান করেছেন৷


 প্রতিষ্ঠাতা ডিন, প্রফেসর (ড.) আশীষ ভরদ্বাজ বলেন, “বিআইটিএস ল স্কুল এমন শিক্ষার্থী এবং অনুষদদের আলিঙ্গন করবে যাদের আইন শেখার আগ্রহ আছে, যারা একাডেমিক গবেষণার সীমারেখা ঠেলে দিতে চায় এবং যারা আমাদের বিশ্বাসের অংশীদার করে সময়োপযোগী ন্যায়বিচারের দিকে নৈতিক মহাবিশ্ব। আমাদের প্রগতিশীল, আন্তঃবিভাগীয়, এবং প্রযুক্তি-নেতৃত্বাধীন পদ্ধতি শিক্ষার্থীদের আইন জানতে, আইন অনুশীলন করতে, আইনের সাথে বসবাস করতে এবং আইনের মাধ্যমে ক্ষমতায়ন করতে সহায়তা করবে। যারা ভারতকে গড়ে তুলেছেন তাদের মূল মূল্যবোধ এবং যারা ভারতকে নেতৃত্ব দেবেন তাদের মূল বিশ্বাসের উপর নিজেদেরকে দৃঢ়ভাবে ভিত্তি করে আমরা একটি অনুপ্রেরণামূলক মাপকাঠি হয়ে উঠতে আকাঙ্খা করি।”