Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর রিহ্যাবিলেটেশন সেন্টার ফর চিলড্রেন ( MRCC ).-র উদ্যোগে পালিত হলো ডাউন সিনড্রোম দিবস :

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...বিশেষ ভাবে সক্ষম শিশুদের কল্যাণে উৎসর্গীকৃত অখণ্ড মেদিনীপুরের ঐতিহ্যবাহী প্রাচীনতম সংস্থা মেদিনীপুর রিহ্যাবিলেটেশন সেন্টার ফর চিলড্রেন (MRCC) মেদিনীপুর শহরের পালবাড়িতে ১৯৮১ সালে স্থাপিত হয়। মঙ্গলবার …



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...

বিশেষ ভাবে সক্ষম শিশুদের কল্যাণে উৎসর্গীকৃত অখণ্ড মেদিনীপুরের ঐতিহ্যবাহী প্রাচীনতম সংস্থা মেদিনীপুর রিহ্যাবিলেটেশন সেন্টার ফর চিলড্রেন (MRCC) মেদিনীপুর শহরের পালবাড়িতে ১৯৮১ সালে স্থাপিত হয়। মঙ্গলবার , মেদিনীপুর রিহ্যাবিলেটেশন সেন্টার ফর চিলড্রেন (MRCC) উদ্যোগে পালিত হলো ডাউন সিনড্রোম দিবস ।


এই দিবসের তাৎপর্য্যের উপর সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয় মেদিনীপুর সেন্ট্রাল বাস স্ট্যান্ড ,জেলা কালেক্টরেট ও অরবিন্দ শিশুউদ্যানের সম্মুখে এবং রাজাবাজারের রবীন্দ্র মূর্তির সম্মুখে। এই রোগ কি , তার চিহ্ন ও লক্ষণ করণীয় কাজের খতিয়ান একটি লিফলেট পথচলতি মানুষের মধ্যে বিলি করা হয় এবংবক্ত্যবের মাধ্যমে সচেতন করা হয়। অনুষ্ঠানগুলিতে উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি চিত্তরঞ্জন মুখার্জী , সম্পাদক নন্দ দুলাল ভট্টাচার্য্য, কোষাধ্যক্ষ অনাদি কুমার জানা , সহ সম্পাদক অমিত কুমার সাহু প্রমুখ ।  

উল্লেখ্য এই সস্থার পরিচালনায় রিহ্যাবিলেটেশন কউন্সিল অফ ইন্ডিয়ার অনুমোদিত স্পেশাল ডি এল এড এবং নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত স্পেশাল বি এড কোর্স পড়ানো হয় পাশাপাশি বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের স্কুলেও পঠন পাঠান হয় l


সম্পূর্ণ বিনা খরচে ফিজিওথেরাপি , স্পিচ থেরাপি এবং কাউন্সিলিং করানো হয়। এছাড়া বিভিন্ন ধরনের স্বাস্থ্য ক্যাম্প ও স্পোর্টস সংগঠিত হয় ও গুরুত্বপূর্ণ দিবসও মর্যাদার শাহিদ পালিত হয়।