Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ফিউচার অফ সিটিস এবং শেয়ার্ড মোবিলিটি নিয়ে রিপোর্ট প্রকাশ করলো উবের

দেবাঞ্জন দাস; ২৩ মে : Uber  ‘Future of Cities & Shared Mobility in India’ শীর্ষক একটি রিপোর্ট প্রকাশ করেছে যা শহুরে ভারতে পরিবহন প্রবণতা বিশ্লেষণ করে এবং টেকসই ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় পরিবর্তনের সুপারিশ করে। Uber দ্বারা প…


দেবাঞ্জন দাস; ২৩ মে : Uber  ‘Future of Cities & Shared Mobility in India’ শীর্ষক একটি রিপোর্ট প্রকাশ করেছে যা শহুরে ভারতে পরিবহন প্রবণতা বিশ্লেষণ করে এবং টেকসই ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় পরিবর্তনের সুপারিশ করে। Uber দ্বারা পরিচালিত, এবং WXY স্টুডিও দ্বারা সংকলিত, একটি নিউ ইয়র্ক-ভিত্তিক সংস্থা যা শহুরে নকশা এবং পরিকল্পনায় বিশেষীকরণ করে, প্রতিবেদনের ফলাফল এবং সুপারিশগুলি ভাগ করা গতিশীলতাকে সমর্থন করার প্রয়োজনীয়তার উপর ফোকাস করে, মানুষকে আরও দক্ষতার সাথে এবং সাশ্রয়ীভাবে স্থানান্তরিত করে এবং দেশের ক্রমবর্ধমান চাহিদা রোধ করে ব্যক্তিগত গাড়ির মালিকানার জন্য।


 প্রতিবেদনটি আজ জাতীয় রাজধানীতে মাননীয় কেন্দ্রীয় আবাসন ও নগর বিষয়ক মন্ত্রী হরদীপ পুরীর কাছে উবার ভারত ও দক্ষিণ এশিয়া - প্রেসিডেন্ট প্রভজিত সিং দ্বারা পেশ করা হয়েছে। প্রতিবেদন অনুসারে, ভারতে দ্রুত-ট্র্যাকিং উদ্ভাবনী মোবিলিটি-এ-অ-সার্ভিস (MaaS) সমাধান এবং পার্কিং নীতি এবং রাস্তার নকশা পুনর্বিবেচনার মাধ্যমে স্বয়ংক্রিয় নির্ভরতার যুগে ঝাঁপিয়ে পড়ার সুযোগ রয়েছে৷ এটি দ্রুত নগরায়ণ সেটিংয়ে স্মার্ট, ন্যায়সঙ্গত উন্নয়নের জন্য একটি নতুন দৃষ্টান্ত তৈরি করতে সাহায্য করবে এবং ভারতকে রাস্তায় ব্যক্তিগত যানবাহন না বাড়িয়ে গতিশীলতা অ্যাক্সেস উন্নত করতে সহায়তা করবে।


 তার মতামত শেয়ার করে, প্রভজিত সিং, প্রেসিডেন্ট, উবের ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়া বলেছেন: "উবারে, আমরা একটি টেকসই ভবিষ্যত গড়ে তুলতে এবং সকলের জন্য আরও বাসযোগ্য শহরগুলিকে সক্ষম করতে প্রতিশ্রুতিবদ্ধ৷ যানজট ও দূষণ কমাতে আমাদের মতো রাইড শেয়ারিং প্ল্যাটফর্মগুলো যে ভূমিকা পালন করতে পারে তা এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে। স্মার্ট প্ল্যানিং, উন্নত পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমের সাথে প্রথম এবং শেষ-মাইল সংযোগের সাথে, এবং টেকসই গতিশীলতায় উত্তরণকে উত্সাহিত করে একটি শক্তিশালী ইকোসিস্টেম, ভারত শক্তিশালী হয়ে উঠতে পারে এবং বিশ্বের যেকোনো শহরের সাথে প্রতিযোগিতা করতে পারে।"