Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারতে ব্যক্তিগতকৃত ক্যান্সার পরিচর্যাকে নতুনভাবে সংজ্ঞায়িত করতে কোকিলাবেন হাসপাতালে অগ্রগামী বংশগত ক্যান্সার ক্লিনিকের সূচনা

দেবাঞ্জন দাস ২ মে : কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতাল, গর্বিতভাবে ঘোষণা করেছে যে কোকিলাবেন হাসপাতাল আয়োজিত প্রিসিশন অনকোলজি এবং ব্যক্তিগতকৃত ওষুধের আন্তর্জাতিক সিম্পোজিয়ামে তার উত্সর্গীকৃত বংশগত ক্যান্সার ক্লিনিক চালু করেছে। …



দেবাঞ্জন দাস ২ মে : কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতাল, গর্বিতভাবে ঘোষণা করেছে যে কোকিলাবেন হাসপাতাল আয়োজিত প্রিসিশন অনকোলজি এবং ব্যক্তিগতকৃত ওষুধের আন্তর্জাতিক সিম্পোজিয়ামে তার উত্সর্গীকৃত বংশগত ক্যান্সার ক্লিনিক চালু করেছে। এই যুগান্তকারী ক্লিনিকটি ভারত জুড়ে রোগীদের ব্যক্তিগতকৃত ক্যান্সারের যত্ন প্রদানের জন্য কোকিলাবেন হাসপাতালের প্রতিশ্রুতিকে আরও দৃঢ় করে, প্রতিটি রোগীর জন্য অত্যাধুনিক নির্ভুল অনকোলজি যত্নের অ্যাক্সেস নিশ্চিত করার জন্য তার যাত্রায় একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে। এটি ব্যক্তিগতকৃত লক্ষ্যবস্তু ক্যান্সার চিকিত্সা প্রবর্তনের ক্ষেত্রে কোকিলাবেন হাসপাতালের অগ্রণী প্রচেষ্টাকে অনুসরণ করে, উদ্ভাবনী থেরাপি প্রদানের জন্য নির্ভুল ওষুধের শক্তি ব্যবহার করে যা কার্যকরভাবে পৃথক রোগীর চাহিদা পূরণ করে।


 ভারতে বার্ষিক ক্যান্সারের আনুমানিক 1.4 মিলিয়ন নতুন কেস নির্ণয় করা হয় এবং রোগের উচ্চ ঘটনা, নির্ভুল অনকোলজি ক্যান্সার চিকিত্সার কার্যকারিতা উন্নত করে ক্যান্সারের বোঝা উল্লেখযোগ্যভাবে হ্রাস করার সম্ভাবনা রাখে। সূক্ষ্ম অনকোলজির একটি গুরুত্বপূর্ণ দিক, বংশগত পরীক্ষা একজন ব্যক্তি এবং তার পরিবারে জিন মিউটেশন সনাক্ত করতে সক্ষম করে, লক্ষণগুলি দেখানোর আগেই ক্যান্সার হওয়ার সম্ভাবনা সম্পর্কে অন্তর্দৃষ্টি দেয়। এটি ক্যান্সারের চিকিত্সার কৌশল বিকাশে অত্যন্ত সহায়ক।


 সিম্পোজিয়াম, যা সারা বিশ্বের নেতৃস্থানীয় ক্যান্সার বিশেষজ্ঞ, গবেষক এবং চিকিৎসা পেশাজীবীদের একত্রিত করে ক্যান্সারের যত্নে সাম্প্রতিক অগ্রগতি এবং উদ্ভাবনী চিকিত্সার কৌশল এবং নির্ভুল অনকোলজির ভবিষ্যত সম্পর্কে জ্ঞানগর্ভ অন্তর্দৃষ্টি নিয়ে প্যানেল আলোচনা করেছিল।


 যথার্থ অনকোলজি হল ক্যান্সারের চিকিৎসার জন্য একটি উদ্ভাবনী পদ্ধতি যা আণবিক স্তরে টিউমারগুলিকে প্রোফাইল করে এবং পরিবর্তনগুলি সনাক্ত করে যাতে ব্যক্তিগতকৃত চিকিত্সা বিশেষভাবে ডিজাইন করা যায় এবং একজন রোগীর ক্যান্সারের অনন্য রূপকে লক্ষ্য করে। নির্ভুল ওষুধ নিশ্চিত করে যে সঠিক ক্যান্সারের চিকিত্সা সঠিক ডোজ এবং সঠিক সময়ে সঠিক রোগীর কাছে পৌঁছে দেওয়া হয়। ব্যক্তিগতকৃত ক্যান্সারের চিকিত্সার সাথে যথার্থ অনকোলজি প্রতিটি রোগীর অনন্য জেনেটিক মেকআপ এবং ক্যান্সারের বৈশিষ্ট্যগুলির জন্য চিকিত্সার পরিকল্পনা তৈরি করার জন্য অত্যাধুনিক প্রযুক্তি এবং গভীরভাবে জেনেটিক অন্তর্দৃষ্টির ব্যবহার জড়িত। কোকিলাবেন হাসপাতাল এই পদ্ধতির অগ্রভাগে রয়েছে, ব্যাপক যত্ন প্রদান করে যা রোগীর ক্যান্সার যাত্রার প্রতিটি দিককে অন্তর্ভুক্ত করে। বংশগত ক্যান্সার ক্লিনিক এই প্রক্রিয়ার একটি অবিচ্ছেদ্য অংশ, বিভিন্ন ক্যান্সারের সাথে সম্পর্কিত জেনেটিক ঝুঁকির কারণগুলি সনাক্ত এবং পরিচালনা করার জন্য ব্যাপক জেনেটিক কাউন্সেলিং এবং পরীক্ষার পরিষেবা প্রদান করে।


 সিম্পোজিয়ামে কোকিলাবেন হাসপাতালের চেয়ারপার্সন টিনা অনিল আম্বানির সাথে ভারত ও বিশ্বের অনকোলজি ক্ষেত্রে বিশিষ্ট চিকিৎসক এবং কৃতিত্বপ্রাপ্তদের সম্মাননা প্রদানের একটি সংবর্ধনা অনুষ্ঠানও অন্তর্ভুক্ত ছিল। টিনা অনিল আম্বানি বলেন, "ক্যান্সার কেয়ার হল কোকিলাবেন হাসপাতালের জন্য একটি সর্বাগ্রে অগ্রাধিকার, যেটি প্রযুক্তি এবং প্রতিভার দিক থেকে সবসময়ই এগিয়ে আছে৷ আমরা স্বীকার করি যে নির্ভুল অনকোলজি এবং ব্যক্তিগতকৃত ওষুধ ক্যান্সারের যত্নের নতুন সীমান্ত এবং আনন্দিত৷ এই সিম্পোজিয়ামটি হোস্ট করার জন্য, যা তথ্যের ভান্ডার, আলোচনার জন্য একটি প্ল্যাটফর্ম, মিথস্ক্রিয়া করার একটি সুযোগ এবং শ্রেষ্ঠত্বের প্রশংসা করার জন্য একটি ফোরাম প্রদান করে। এই উপলক্ষ্যে, আমি এটা ঘোষণা করতে পেরে আনন্দিত যে আমরা অবিরত অনকোলজি এবং ব্যক্তিগতকৃত ওষুধের উপর ফোকাস করে যাচ্ছি। একটি বংশগত ক্যান্সার ক্লিনিক চালু করার মাধ্যমে, যা ক্যান্সারের পারিবারিক ঝুঁকির পূর্বাভাস দিতে এবং এটি নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে সাহায্য করবে। এটি আমাদের 'কনটেইন, কমব্যাট এবং কঙ্কার ক্যান্সার' মিশনের আরও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।"


 ডাঃ সন্তোষ শেঠি, সিইও এবং এক্সিকিউটিভ ডিরেক্টর , কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে, “কোকিলাবেন হাসপাতাল বক্ররেখা থেকে এগিয়ে রয়েছে এবং ক্যান্সারের যত্নে সেরা বিশ্বব্যাপী অনুশীলনের সাথে সঙ্গতিপূর্ণ। অত্যাধুনিক প্রযুক্তি এবং গবেষণায় বিনিয়োগের প্রতি আমাদের প্রতিশ্রুতিতে ব্যক্তিগতকৃত ক্যান্সারের যত্নের অগ্রগতির প্রতি আমাদের উত্সর্গ স্পষ্ট। বংশগত ক্যান্সার ক্লিনিক যথার্থ অনকোলজিতে শ্রেষ্ঠত্বের জন্য আমাদের নিরলস সাধনা প্রদর্শন করে। দক্ষ বিশেষজ্ঞদের একটি মাল্টিডিসিপ্লিনারি দল, অত্যাধুনিক সুবিধা এবং সর্বশেষ প্রযুক্তির সাথে, নতুন ক্লিনিকের সংযোজন ক্যান্সারের যে কোনো একক ইনস্টিটিউটের সবচেয়ে বড় প্রতিশ্রুতির প্রমাণ, এবং ক্যান্সারের ফলাফলে উল্লেখযোগ্য পার্থক্য আনবে বলে আশা করা হচ্ছে। "