Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রোগীর যত্নে বিপ্লবীকরণের জন্য ভারতে নার্স এক্সিকিউটিভস অ্যাসোসিয়েশনের (ANEI) সাথে ডজি অংশীদার

দেবাঞ্জন দাস; ১৭মে : Dozee, অ্যাসোসিয়েশন অ্যাসোসিয়েশন অফ নার্স এক্সিকিউটিভস ইন ইন্ডিয়া (ANEI) এর সাথে একটি সহযোগিতা করলো । সহযোগিতার লক্ষ্য নার্সিং অনুশীলনে বিপ্লব ঘটানো, রোগীর যত্ন উন্নত করা এবং ভারতে নার্সদের জন্য একটি স…



 দেবাঞ্জন দাস; ১৭মে : Dozee, অ্যাসোসিয়েশন অ্যাসোসিয়েশন অফ নার্স এক্সিকিউটিভস ইন ইন্ডিয়া (ANEI) এর সাথে একটি সহযোগিতা করলো । সহযোগিতার লক্ষ্য নার্সিং অনুশীলনে বিপ্লব ঘটানো, রোগীর যত্ন উন্নত করা এবং ভারতে নার্সদের জন্য একটি সহায়ক পরিবেশ তৈরি করা। ANEI, 15 টি ভারতীয় রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে তার উপস্থিতি ছড়িয়ে রয়েছে, যার মধ্যে 500 সদস্য রয়েছে, মানসম্পন্ন রোগীর যত্ন প্রদানের জন্য অঞ্চল এবং সম্প্রদায় জুড়ে নার্সদের ক্ষমতায়নের লক্ষ্যে নিবেদিত।


 প্রতি 1,000 জনসংখ্যার 1.7 নার্স সহ, ভারত প্রতি 1,000 জনসংখ্যার জন্য 3 জন নার্সের প্রস্তাবিত হারের থেকে কম পড়ে, দেশে 2024 সালের মধ্যে WHO নিয়মগুলি পূরণের জন্য আরও 4.3 মিলিয়ন নার্স প্রয়োজন৷ এখানেই ডজির মতো একটি প্রযুক্তিগত সমাধান আসে, এটি স্বাস্থ্যসেবা কর্মীদের দূরবর্তীভাবে রোগীদের গুরুত্বপূর্ণ পরামিতিগুলি পর্যবেক্ষণ করতে সক্ষম করে। স্বাধীন পরামর্শক সংস্থা সত্ত্বা দ্বারা করা গবেষণা দেখায় যে প্রতি 100টি ডোজি সংযুক্ত বিছানার জন্য, এটি 144 জন জীবন বাঁচাতে পারে এবং নার্সদের দ্বারা প্রয়োজনীয় সময় নেওয়ার 80% সময় বাঁচাতে পারে এবং 1.3 দিনের মধ্যে ICU ALOS কমাতে পারে।


 ক্যাপ্টেন অজিতা নায়ার, জাতীয় সভাপতি, এএনইআই এই ঘটনাপূর্ণ অংশীদারিত্বের বিষয়ে মন্তব্য করে বলেছেন, ‘প্রবর্তন থেকেই, এএনইআই সারা ভারতে নার্সিং পরিস্থিতি এবং রোগীর সুরক্ষার উন্নতি করতে প্রতিশ্রুতিবদ্ধ। ডোজির সাথে বাহিনীতে যোগদানের মাধ্যমে, আমরা আমাদের লক্ষ্যকে আরও এগিয়ে নিতে সক্ষম হব এবং ভারতের সম্মিলিত নার্সিং সম্প্রদায়কে তার পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে সক্ষম হব। প্রতিদিন আরও বেশি সংখ্যক নার্স সংস্থায় যোগদানের সাথে, এটি অপরিহার্য যে তারা ডোজির মতো উদীয়মান প্রযুক্তি সমাধানগুলির সাথে পরিচিত এবং মানিয়ে নিতে পারে৷ ডোজির সাথে কাজ করা এবং প্রতিটি স্বাস্থ্যসেবা সেটিংয়ে ক্লিনিকাল ফলাফলের উন্নতির জন্য মঞ্চ তৈরি করা আমাদের আনন্দের।


 ‘আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থায় নার্সিং একটি অপরিহার্য ভূমিকা পালন করে, যেমন শিক্ষকরা শিক্ষায় করেন। নার্স সহ স্বাস্থ্যসেবা পেশাদারদের ক্ষমতায়নের ক্ষেত্রে প্রযুক্তি একটি গেম-চেঞ্জার হয়েছে, যাতে রোগীর ভাল ফলাফল প্রদান করা যায় এবং তাদের কাজের চাপ কমানো যায়। ANEI-এর সহায়তায়, আমরা নার্সিং অনুশীলনে প্রযুক্তির তাৎপর্য বাড়াতে এবং এটিকে একটি জাতীয় পর্যায়ের মিশন হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ। একসাথে, আমরা নার্সিং অনুশীলনে বৈপ্লবিক পরিবর্তন আনব, রোগীর যত্ন বাড়াব এবং ভারতে নার্সদের জন্য একটি সহায়ক পরিবেশ তৈরি করব,’ ডজির সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা মুদিত ডান্ডওয়াতে বলেছেন।