Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইউপিআই ম্যান্ডেট-এর মাধ্যমে ফাস্ট্যাগ অটো রিচার্জ চালু করল আইসিআইসিআই ব্যাংক

দেবাঞ্জন দাস; ৫ মে: আইসিআইসিআই ব্যাঙ্ক ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) ম্যান্ডেটের মাধ্যমে ফাস্ট্যাগ অটো রিচার্জ করার কথা ঘোষণা করলো । সুবিধাটি ব্যবহারকারীদের সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে পূর্ব-নির্ধারিত ফ্রিকোয়েন্সি অনুযায়ী স…



দেবাঞ্জন দাস; ৫ মে: আইসিআইসিআই ব্যাঙ্ক ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) ম্যান্ডেটের মাধ্যমে ফাস্ট্যাগ অটো রিচার্জ করার কথা ঘোষণা করলো । সুবিধাটি ব্যবহারকারীদের সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে পূর্ব-নির্ধারিত ফ্রিকোয়েন্সি অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে তাদের ফাস্ট্যাগ রিচার্জ করার জন্য আরেকটি বিকল্প অফার করে । এটি ব্যবহারকারীদের টোল প্লাজায় ফাস্ট্যাগ লেন দিয়ে নির্বিঘ্নে যাতায়াতে সাহায্য করে এবং তাদের অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকার অসুবিধা দূর করে। 

ব্যবহারকারীরা ইউপিআই ম্যান্ডেটের মাধ্যমে এককালীন দ্রুত এবং সহজ প্রক্রিয়ার মাধ্যমে স্থায়ী নির্দেশাবলী সেট আপ করতে পারেন। তারা তাদের নির্বাচিত দৈনিক, সাপ্তাহিক, মাসিক এবং ত্রৈমাসিক ফ্রিকোয়েন্সি বিকল্পগুলির সাথে গাড়িতে ফাস্ট্যাগ লাগানো বা ফাস্ট্যাগ ওয়ালেট রিচার্জ করতে সুবিধাটি ব্যবহার করতে পারেন । তারা তাদের সুবিধা অনুযায়ী অটো রিচার্জ সুবিধা সক্রিয় এবং নিষ্ক্রিয় করতে পারেন।

এই উদ্যোগের বিষয়ে কথা বলতে গিয়ে, আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট কার্ড, পেমেন্ট সলিউশন এবং মার্চেন্ট ইকোসিস্টেমের প্রধান সুদীপ্ত রায় বলেছেন, “আমরা ফাস্ট্যাগ -এর জন্য ইউপিআই ম্যান্ডেটের মাধ্যমে অটো রিচার্জ সুবিধা চালু করতে পেরে আনন্দিত। আইসিআইসিআই ব্যাঙ্ক হল প্রথম ব্যাঙ্ক যা এই সুবিধা দেয়৷ টোল ফিতে যানবাহনে ফাসট্যাগ ইনস্টল এবং ইউপিআই এর মাধ্যমে পেমেন্ট বাড়ানোর সরকারের উদ্যোগের সাথে আমরা বিশ্বাস করি ইউপিআই ম্যান্ডেট ব্যবহার করে অটো রিচার্জ সুবিধা ব্যবহারকারীদের আরও সুবিধা দেবে।"


ব্যবহারকারীরা ইউপিআই ম্যান্ডেট সেট-আপ করতে পারেন এবং কয়েকটি সহজ স্টেপের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ফাস্ট্যাগ রিচার্জ করতে পারেন:

• আইসিআইসিআই ব্যাঙ্ক ফাস্ট্যাগ গ্রাহক পোর্টালে লগইন করুন


https://fastaglogin.icicibank.com/CUSTLOGIN/Default.aspx


• টপ মেনু থেকে 'পেমেন্টস' > ইউপিআই-এর জন্য স্থায়ী নির্দেশাবলী নির্বাচন করুন 

• ' ইউপিআই-এর মাধ্যমে স্থায়ী নির্দেশাবলী' সেট করতে 'পেমেন্ট ফ্রিকোয়েন্সি', 'ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস (ভিপিএ)', 'টপ-আপ অ্যামাউন্ট' এবং 'শুরু করার তারিখ'-এর মতো বিশদ বিবরণ লিখুন 

• অনুমোদনের অনুরোধ গ্রহণ করতে মোবাইল ব্যাঙ্কিং অ্যাপের ইউপিআই ম্যান্ডেট বিভাগে যান

• টাকা কেটে নেওয়ার ২৪ ঘন্টা আগে মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ থেকে পাঠানো প্রাক-ডেবিট বিজ্ঞপ্তিটি গ্রহণ করুন

• ইউপিআই ম্যান্ডেট চালু হবে এবং নির্ধারিত তারিখে যেকোনো ব্যাঙ্কের গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হবে


আইসিআইসিআই ব্যাঙ্কের গ্রাহকরা ব্যাঙ্কের ডিজিটাল চ্যানেল যেমন ইন্টারনেট ব্যাঙ্কিং, আইমোবাইল পে অ্যাপ, ইনস্টাবিজ অ্যাপ, পকেটস্ অ্যাপ ব্যবহার করে বা নিকটস্থ শাখায় গিয়ে ফাস্ট্যাগ পেতে পারেন। অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকরা আইসিআইসিআই ব্যাঙ্কের ওয়েবসাইট, টোল প্লাজাগুলিতে আইসিআইসিআই ব্যাঙ্কের ফাস্ট্যাগ সেলস্ অফিসে গিয়ে ফাস্ট্যাগ কিনতে পারেন। ব্যবহারকারীরা ইউপিআই এবং এনইএফটি প্ল্যাটফর্ম ব্যবহার করে অনলাইনে ফাস্ট্যাগ-এ টাকা রিলোড করতে পারেন।