Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গত সাত বছরে ছবার PVEL-এর সেরা পারফর্মারের স্থান দখল করল বিক্রম সোলার

দেবাঞ্জন দাস,২৪ মে:   বিক্রম সোলার আরও একবার সফলভাবে PVEL PV মডিউল রিলায়েবিলিটি স্কোরকার্ড ২০২৩-এ ‘টপ পারফর্মার’-এর স্থান দখল করেছে কঠোর PQP (প্রোডাক্ট কোয়ালিফিকেশন প্রোগ্রাম) পরীক্ষা প্রণালীর মাধ্যমে। 
গোটা সৌর শিল্পক্ষেত্রে PVEL…


দেবাঞ্জন দাস,২৪ মে:   বিক্রম সোলার আরও একবার সফলভাবে PVEL PV মডিউল রিলায়েবিলিটি স্কোরকার্ড ২০২৩-এ ‘টপ পারফর্মার’-এর স্থান দখল করেছে কঠোর PQP (প্রোডাক্ট কোয়ালিফিকেশন প্রোগ্রাম) পরীক্ষা প্রণালীর মাধ্যমে। 


গোটা সৌর শিল্পক্ষেত্রে PVEL PQP-কে প্রকৃতপক্ষে মডিউল ব্যাঙ্কেবিলিটির সোনার মানদণ্ড বলে ধরা হয়। বিক্রম সোলারের PARADEA Mono PERC 144 cell Bifacial Glass-Glass সোলার মডিউল, যার ইতিমধ্যেই আন্তর্জাতিক বাজারে দারুণ কাটতি, PQP পরীক্ষায় সেরা পারফর্মার হিসাবে উঠে এসেছে। বিক্রম সোলারের কঠোর BOM নির্বাচনের মানদণ্ড এবং স্টেট অফ দি আর্ট নির্মাণ লাইনের প্রক্রিয়ার উপর জোরদার নিয়ন্ত্রণ কোম্পানিকে ধারাবাহিকভাবে সেরা দক্ষতার সোলার মডিউল চালু করতে সাহায্য করেছে।


জ্ঞানেশ চৌধুরী, চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর, বিক্রম সোলার, এই অর্জন সম্পর্কে বললেন “সকলের জন্য শক্তিতে সমৃদ্ধ এবং পরিবেশবান্ধব ভবিষ্যতের খোঁজে আমরা সর্বদা গুণমান, দক্ষতা এবং উদ্ভাবনের উপর জোর দিয়েছি। PVEL-এর PQP পরীক্ষাগুলো যে যথেষ্ট কঠোর। সেকথা মাথায় রাখলে এই স্বীকৃতি আমাদের প্রোডাক্ট ও নির্ভরযোগ্যতার সোচ্চার প্রমাণ। সোলার মডিউল পরীক্ষা প্রণালীগুলোতে এই শিল্পক্ষেত্রে আমাদের ধারাবাহিক র‍্যাঙ্কিং আমাদের প্রোডাক্ট পজিশনিং যে নির্ভুল তা প্রমাণ করে। আমরা নিশ্চিত যে এই সাম্প্রতিক তালিকা আমাদের ক্ষমতা বৃদ্ধি ও নতুন বাজারে ঢোকার জন্যে আমাদের চলতি প্রয়াসকে আরও জোরদার করবে এবং পৃথিবী জুড়ে সোলার ডিপ্লয়মেন্টের গতি বাড়ানোর ক্ষেত্রে আমাদের এগিয়ে রাখবে।”


বিক্রম সোলারের PARADEA Mono PERC 144 cell Bifacial Glass-Glass সোলার মডিউলগুলোকে লাইট-ইনডিউসড ডিগ্রেডেশন (LID) + লাইট-এলিভেটেড টেম্পারেচার-ইনডিউসড ডিগ্রেডেশন (LeTID), ড্যাম্প হিট (DH), মেকানিকাল স্ট্রেস সিকোয়েন্স (MSS), পোটেনশিয়াল-ইনডিউসড ডিগ্রেডেশন (PID) এবং PAN কর্মদক্ষতা – সবকটা বিভাগেই টপ পারফর্মার হয়েছে। পরীক্ষার ফলাফলে অত্যন্ত কম ক্ষয় দেখা গেছে এবং PAN কর্মদক্ষতা PVEL PVSyst সিমুলেশনে শক্তি উৎপাদনে সেরা কোয়ার্টাইলের মধ্যে পড়েছে।


ট্রিস্টান এরিয়ন-লোরিকো, ভিপি অফ সেলস অ্যান্ড মার্কেটিং, PVEL, বলেন “বিক্রম সোলারের মডিউলগুলো আমাদের প্রোডাক্ট কোয়ালিফিকেশন প্রোগ্রামে ভাল কর্মদক্ষতা দেখিয়েছে এবং এইভাবে ২০২৩ সালের PVEL’s PV মডিউল রিলায়েবিলিটি স্কোরকার্ডে স্বীকৃতি পেয়েছে। আমরা বিক্রম সোলারকে PVEL-এর কঠোর পরীক্ষার মাধ্যমে মডিউল নির্ভরতা দেখিয়ে তাদের ষষ্ঠ স্কোরকার্ড উপস্থিতির জন্য অভিনন্দন জানাই।”