Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্টারন্যাশনাল মেন্সট্রুয়াল হেলথ ডে পালন

মেদিনীপুর সদর ব্লকের চুয়াডাঙ্গা হাইস্কুল ও এলাহিয়া হাইমাদ্রাসায় পালিত হলো ইন্টারন্যাশানাল মেন্সট্রুয়াল হেলথ ডে ২০২৩। 
নারীদের স্বাস্থ্যবিধি সম্পর্কে বিশেষ ভাবে সচেতন করতে প্রতি বছর ২৮ শে মে আন্তর্জাতিক মেন্সট্রুয়াল হেলথ দিবস হি…


মেদিনীপুর সদর ব্লকের চুয়াডাঙ্গা হাইস্কুল ও এলাহিয়া হাইমাদ্রাসায় পালিত হলো ইন্টারন্যাশানাল মেন্সট্রুয়াল হেলথ ডে ২০২৩। 


নারীদের স্বাস্থ্যবিধি সম্পর্কে বিশেষ ভাবে সচেতন করতে প্রতি বছর ২৮ শে মে আন্তর্জাতিক মেন্সট্রুয়াল হেলথ দিবস হিসাবে পালিত হয়ে থাকে। চুয়াডাঙ্গা হাইস্কুলের কন্যাশ্রী ক্লাবের উদ্যোগে দিনটি উদযাপন করা হয়।ক্লাবের নোডাল শিক্ষিকা চায়না চার মেয়েদের ঋতুস্রাব চলাকালীন সময় শারীরিক ও মানসিক স্বাস্থ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। "মাসের এই পাঁচটি দিন" বিষয়ক একটি বিশেষ পুস্তিকা কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয়।


 "মাসিকের সময় সঠিক স্বাস্থ্যবিধি: এই দশটি নিয়ম মেনে চলুন"---নামে একটি হ্যান্ডবিলও ছাত্রীদের মধ্যে বিতরণ করা হয়। দেওয়া পাশাপাশি এই বিষয়ে "স্লোগান লেখা" প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গোটা কর্মসূচি তত্ত্বাবধান করেন শিক্ষক সরোজ মান্না। অন্যদিকে এলাহিয়া হাই মাদ্রাসাতেও কন্যাশ্রী ক্লাবের উদ্যোগে দিনটি গুরুত্ব সহকারে পালন করা হয়। দিনটির গুরুত্ব নিয়ে যায় বিশেষভাবে আলোচনা করেন শিক্ষিকা সাহিদা আক্তারি।

উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সেখ নুরে আলম, শিক্ষক নরসিংহ দাস, শিক্ষক দীপেশ দে প্রমুখ। এখানেও স্বাস্থ্যবিধি বিষয়ক পুস্তিকা বিলি হয় এবং শ্লোগান লেখা প্রতিযোগিতা হয়।