Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জাতীয় লোক আদালতের মাধ্যমে জেলায় জমে থাকা প্রায় ১৭ হাজার মামলার নিষ্পত্তি করার লক্ষ্যে আদালত

তমলুক: জেলায় জমে রয়েছে দীর্ঘ দিনের বহু মামলা। নিষ্পত্তি না হওয়ায় সমস্যায় পড়েছিলো বিভিন্ন মামলায় যুক্ত ব্যক্তিরা। জমে থাকা মামলা বাদি বিবাদিদের বসিয়ে মিটিয়ে ফেলার লক্ষ্যে শনিবার পূর্ব মেদিনীপুর জেলার তিনটি আদলত তমলুক, কাঁথি ও হলদি…



তমলুক: জেলায় জমে রয়েছে দীর্ঘ দিনের বহু মামলা। নিষ্পত্তি না হওয়ায় সমস্যায় পড়েছিলো বিভিন্ন মামলায় যুক্ত ব্যক্তিরা। জমে থাকা মামলা বাদি বিবাদিদের বসিয়ে মিটিয়ে ফেলার লক্ষ্যে শনিবার পূর্ব মেদিনীপুর জেলার তিনটি আদলত তমলুক, কাঁথি ও হলদিয়ায় লোক আদালত বসে।

জেলা আইনী পরিষেবার সচীব সমরেশ বেরা জানান, জেলায় দ্বিতীয় পর্যায়ের জাতীয় লোক আদালত বসেছে। জেলার তিনটি আদালতে জমে থাকা মামলা নিষ্পত্তি করার জন্য জাতীয় লোক আদালত বসেছে। সেখানে প্রায় ১৭ হাজার জমে থাকা মামলা নিষ্পত্তির জন্য দু পক্ষকেই ডাকা হয়েছে আদালতে।  

লোক আদালত হওয়ায় মামলায় যুক্ত ব্যক্তিদের অনেকটাই সুবিধে হচ্ছে বলে জানাচ্ছেন তারা। পূর্ব মেদিনীপুর জেলা আদালতে বিভিন্ন বেঞ্চ ঘুরে দেখেন পূর্ব মেদিনীপুর জেলা বিচারক সুযশা মুখার্জি সহ অন্যান্য বিচারপতিরা। জেলা বিচারক সুযশা মুখার্জি মনে করেন ১৭ হাজার মামলার মধ্যে ষাট শতাংশ মামলা নিষ্পত্তি হয়ে যাবে।