Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রবীন্দ্র চেতনাবোধ জাগ্রত করার লক্ষ্যে সরকারি ও বেসরকারি সংস্থার উদ্যোগ রবীন্দ্রজয়ন্তী পালন তমলুক মহকুমা জুড়ে

বাবলু বন্দ্যোপাধ্যায়। তমলুকবাঙালির কাছে তিনি রবি ঠাকুর । রবীন্দ্র চেতনা বোধকে জাগ্রত করার লক্ষ্য নিয়েই তমলুক মহাকুমা জুড়ে মঙ্গলবার ১৬৩ তম জন্মদিন পালন করতে দেখা গেল সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার উদ্যোগে। সকালে প্রভাত ফে…



বাবলু বন্দ্যোপাধ্যায়। তমলুক

বাঙালির কাছে তিনি রবি ঠাকুর । রবীন্দ্র চেতনা বোধকে জাগ্রত করার লক্ষ্য নিয়েই তমলুক মহাকুমা জুড়ে মঙ্গলবার ১৬৩ তম জন্মদিন পালন করতে দেখা গেল সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার উদ্যোগে। সকালে প্রভাত ফেরির মধ্য দিয়ে কবি প্রণাম শুরু হয়। সারাদিন ধরেই রবীন্দ্র স্মরণ করতে লক্ষ্য করা গেল সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে তমলুক মহাকুমার বিভিন্ন স্থানে। 

পূর্ব মেদিনীপুর জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের ব্যবস্থাপনায় জেলা প্রশাসনের উদ্যোগে নিমতৌড়িতে আজকের দিনটি পালন করা হল। উপস্থিত ছিলেন রাজ্যের মৎস্য মন্ত্রীর বিপ্লব রায় চৌধুরী, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক মহুয়া মল্লিক, অতিরিক্ত জেলাশাসক থেকে শুরু করে প্রশাসনিক দপ্তরের আধিকারিকরা উপস্থিত থেকে রবীন্দ্র স্মরণে তাদের সুচিন্তিত মতামত ব্যক্ত করেন।

 তমলুক মহকুমা জুড়ে প্রতিটি ব্লক অফিসে সরকারি উদ্যোগে আজকের দিনটি পালন করা হয়। বিভিন্ন বেসরকারি সংস্থা উদ্যোগে আজকের দিনটি পালন করতে লক্ষ্য করা যায় । মেচেদা কৃষ্টিলোক ক্লাবের মেচেদা স্টেশন রোডের পাশে ভাবগম্ভীর পরিবেশে দিনটি পালন হয়। উপস্থিত ছিলেন সাহিত্যিক সুকুমার মাইতি বিশিষ্ট সমাজসেবী সুকুমার বন্দ্যোপাধ্যায়, শান্তিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সুজয় মাইতি, কবি অনিল সামন্ত, প্রাক্তন প্রধান সেলিম আলী সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা। 

মেচেদা বাসস্ট্যান্ডের অনতি দূরে গুলুডিয়া শ্রীরামকৃষ্ণ শিশু শিক্ষা নিকেতনের উদ্যোগে দিনটি পালন করা হয়। উপস্থিত ছিলেন স্কুলের সম্পাদক সহ প্রধান শিক্ষিকা শিপ্রা মাইতি। রবি ঠাকুরের জন্মদিন কে সামনে রেখে মেছেদা উদয়ন ক্লাবের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবিরের কর্মসূচি নেওয়া হয়। ৭১ জন রক্তদাতা তাদের অমূল্য রক্ত মুমূর্ষ রোগীদের জন্য দান করেন। 

 পয়াগ পুনর্মিলন সংঘের উদ্যোগে ও সারদাময়ী মিউজিক কলেজের ব্যবস্থাপনায় কোলাঘাটের পয়াগে রবি ঠাকুরের ১৬৩ তম জন্মদিন পালন করে। উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রাণেশ্বর মহাপাত্র, অশোক বন্দ্যোপাধ্যায় সহ ক্লাবের বিশিষ্ট ব্যক্তিগণ।