Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দীর্ঘমেয়াদি সম্পদ সৃষ্টি করতে আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইনশিওরেন্স লঞ্চ করল নতুন ডেট ফান্ড

দেবাঞ্জন দাস, ১৬ মে: আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইনশিওরেন্স সোমবার একটি ডেট ফান্ড লঞ্চ করেছে, যা ক্রেতাদের বর্তমানের উঁচু সুদের হারে লগ্নি করার, দীর্ঘমেয়াদি সম্পদ সৃষ্টি করার এবং আর্থিক লক্ষ্যগুলো পূরণ করার ক্ষমতা দেবে। বর্তমান…



দেবাঞ্জন দাস, ১৬ মে: আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইনশিওরেন্স সোমবার একটি ডেট ফান্ড লঞ্চ করেছে, যা ক্রেতাদের বর্তমানের উঁচু সুদের হারে লগ্নি করার, দীর্ঘমেয়াদি সম্পদ সৃষ্টি করার এবং আর্থিক লক্ষ্যগুলো পূরণ করার ক্ষমতা দেবে। বর্তমানে চালু সুদের হারের রেজিম ক্রেতাদের আইসিআইসিআই প্রু কনস্ট্যান্ট ম্যাচিওরিটি ফান্ডের মত ডেট ফান্ডে লগ্নি করার এক দারুণ সুযোগ দেয়। জীবন বিমার বাজারে এই ধরনের এটাই প্রথম ফান্ড। এই মুহূর্তে সুদের হারগুলো সর্বোচ্চ হারের কাছাকাছি রয়েছে। ফলে সুদের হারের যে কোনো পরিমাণ পতন ক্রেতাদের পক্ষে লগ্নি বিকল্প হিসাবে ডেট ইনস্ট্রুমেন্টগুলোকে আকর্ষণীয় করে তোলে। এর কারণ হল ডেট ইনস্ট্রুমেন্টগুলোর দাম আর সুদের হারের ব্যস্তানুপাতিক সম্পর্ক। অর্থাৎ সুদের হার কমলে ওগুলোর দাম বাড়ে, ফলে ওই ইনস্ট্রুমেন্টগুলোতে যে ক্রেতারা লগ্নি করেছেন তাঁরা লাভবান হন।


এই ফান্ড কোম্পানির ফ্ল্যাগশিপ ইউনিট লিঙ্কড ইনশিওরেন্স প্ল্যানগুলোর (ULIP) সঙ্গে লগ্নি করার জন্য খোলা আছে। ULIP ক্রেতাদের লাইফ কভার, পরিবারের আর্থিক নিরাপত্তা দেওয়া এবং দীর্ঘমেয়াদি সম্পদ সৃষ্টির সুযোগের এক অনন্য প্রস্তাব দেয়। আইসিআইসিআই প্রু কনস্ট্যান্ট ম্যাচিওরিটি ফান্ড ইউনিট লিঙ্কড প্রোডাক্টের সঙ্গে পাওয়া যাবে মে ১৫, ২০২৩ থেকে।

ULIP-এ লগ্নি করলে কর ছাড় পাওয়া যায়। যদি বার্ষিক লগ্নি ২.৫ লক্ষ টাকা পর্যন্ত করা হয়ে থাকে এবং বার্ষিক প্রিমিয়ামের ১০ গুণ লাইফ কভার থাকে, তাহলে ম্যাচিওরিটির পরে পাওয়া টাকা ক্রেতাদের জন্য করমুক্ত হয়ে যায়।


 অরুণ শ্রীনিবাসন, হেড অফ ফিক্সড ইনকাম, আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইনশিওরেন্স বললেন “আমরা এই অনন্য ডেট ফান্ড লঞ্চ করে অত্যন্ত উত্তেজিত, কারণ এটা আমাদের দেশের প্রথম বিমাকারী করে দিল, যারা বাঁধা আয়ের ULIP পরিসরে এমন একটা ফান্ড অফার করছে। যেহেতু এখন সুদের হার সর্বোচ্চ হারের কাছাকাছি আছে, সেহেতু আইসিআইসিআই প্রু কনস্ট্যান্ট ম্যাচিওরিটি ফান্ডে নিজের লগ্নিকে নিয়ে যাওয়ার ক্রেতাদের পক্ষে এ এক দারুণ সুযোগ। আমরা লগ্নিকারীদের তাঁদের সঞ্চয়ের একটা অংশ পুঁজি সংরক্ষণ ও দীর্ঘমেয়াদি সম্পদ সৃষ্টির জন্য ULIP ডেট ফান্ডে লগ্নি করতে পরামর্শ দিচ্ছি। এই ফান্ডে লগ্নি করে ক্রেতারা বর্তমানের উঁচু সুদের হারে লগ্নি করতে পারবেন এবং ফান্ডের NAV বৃদ্ধি থেকে লাভবান হতে পারবেন, কারণ বন্ডের দাম সময়ের সঙ্গে সঙ্গে বাড়বে বলে আশা করা যায়। ক্রেতাদের দীর্ঘমেয়াদি লগ্নি করা দরকার এবং স্বপ্নের বাড়ি কেনার জন্য অথবা অবসর নেওয়ার পর আর্থিকভাবে স্বাধীন জীবন কাটানোর আর্থিক লক্ষ্য পূরণ করার জন্য নিয়মিত অবদান রাখা দরকার। এই লগ্নি বিভিন ফান্ড বিকল্পের মধ্যে আসা যাওয়া করার নমনীয়তাসহ কমপক্ষে ৫ বছরের জন্য হওয়ায় লগ্নিকারীরা সম্পদ সৃষ্টি করার সুযোগ পান। আমাদের সমস্ত ডেট ফান্ড চালু হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে সমস্ত বেঞ্চমার্ক অতিক্রম করেছে। উল্লেখ্য, কোনো মার্কেট সাইকেলেই আমাদের পোর্টফোলিওতে কোনো নন-পারফর্মিং অ্যাসেট (NPAs) কখনো না থাকার রেকর্ড আছে আমাদের।”


 শ্রীনিবাস বালসুব্রমনিয়ান, হেড অফ প্রোডাক্টস, আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইনশিওরেন্স, বলেন “আমরা ক্রেতাদের এই শিল্পক্ষেত্রের সর্বপ্রথম ডেট ফান্ড অফার করতে পেরে অত্যন্ত আনন্দিত। আইসিআইসিআই প্রু কনস্ট্যান্ট ম্যাচিওরিটি ফান্ড আমাদের লিঙ্ক সঞ্চয় প্রোডাক্টগুলোর সঙ্গে পাওয়া যাবে। ক্রেতারা বর্তমানে চালু উঁচু সুদের হারের সুবিধা নিতে এবং দীর্ঘ মেয়াদের জন্য লগ্নি করতে নিজেদের প্রিমিয়াম এই ফান্ডে লগ্নি করতে পারেন।”