Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

একটি ইউনিক শিক্ষামূলক উদ্যোগের জন্য হাত মিললো আদানি বিদ্যা মন্দির, আমেদাবাদ এবং ইউনিসেফ

দেবাঞ্জন দাস; ১৯ মে : এক ধরনের সহযোগিতায়, আদানি বিদ্যা মন্দির, আহমেদাবাদ (AVMA) জুন থেকে ডিসেম্বর ২০২৩ পর্যন্ত সমস্ত স্কুল ছাত্রদের জন্য 'ইউনিসেফ অন ক্যাম্পাস নলেজ ইনিশিয়েটিভ' চালু করতে ইউনিসেফের সাথে হাত মেলালো। এটি গু…



দেবাঞ্জন দাস; ১৯ মে : এক ধরনের সহযোগিতায়, আদানি বিদ্যা মন্দির, আহমেদাবাদ (AVMA) জুন থেকে ডিসেম্বর ২০২৩ পর্যন্ত সমস্ত স্কুল ছাত্রদের জন্য 'ইউনিসেফ অন ক্যাম্পাস নলেজ ইনিশিয়েটিভ' চালু করতে ইউনিসেফের সাথে হাত মেলালো। এটি গুজরাটের ইউনিসেফ অফিসের পক্ষ থেকে বাস্তবায়িত হচ্ছে এবং এভিএমএ ক্যাম্পাসে সহযোগিতার চিঠি স্বাক্ষরিত হলো ৷


আদানি ফাউন্ডেশন দ্বারা পরিচালিত, এভিএমএ সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষাদান করে, এমন একটি ব্যবস্থার মাধ্যমে যা আধুনিক প্রযুক্তি এবং ঐতিহ্যগত মূল্যবোধের নিখুঁত মিশ্রণ, সেইসাথে প্রতিদিনের পুষ্টিকর খাবার, বই, পরিবহন সুবিধা এবং ইউনিফর্মের সহায়তা দেয়।



'ইউনিসেফ অন ক্যাম্পাস নলেজ ইনিশিয়েটিভ' শিক্ষার্থীদের জন্য প্ল্যাটফর্ম এবং সুযোগ তৈরি করবে যাতে শিশু অধিকার সম্পর্কে তাদের সচেতনতা বাড়ানোর জন্য জাতিসংঘের শিশু অধিকার কনভেনশন এবং অগ্রাধিকার ক্ষেত্রগুলি যেমন জলবায়ু প্রকৃতি, জীবন দক্ষতা, শারীরিক ইতিবাচকতা এবং আত্মসম্মান তার সাথে পুষ্টি, রক্তাল্পতা, অনলাইন নিরাপত্তা, আর্থিক সাক্ষরতা, শিশুদের বিরুদ্ধে সহিংসতা বন্ধ করা ইত্যাদি।



আদানি ফাউন্ডেশনের চেয়ারপার্সন ডঃ প্রীতি আদানি বলেন, “আদানি ফাউন্ডেশন দ্বারা পরিচালিত আদানি বিদ্যা মন্দির (আহমেদাবাদ), ইউনিসেফের সাথে সহযোগিতা করতে এবং এর ছাত্রদের জন্য এই শিক্ষার অভিজ্ঞতাকে জাগিয়ে তুলতে পেরে আনন্দিত। অনেক ইন্টারেক্টিভ সেশন এবং কথা বলার সুযোগের মাধ্যমে, আমাদের শিশুরা সচেতন এবং দায়িত্বশীল নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য দারুণ এক্সপোজার পাবে।"


মিসেস শিলিন আদানি, আদানি ফাউন্ডেশনের ট্রাস্টি, ইউনিসেফের সাথে সহযোগিতা করার জন্য গুজরাটের প্রথম বেসরকারি স্কুল হওয়ার জন্য এভিএমএ(AVMA) টিমকে অভিনন্দন জানিয়েছেন৷ এই সহযোগিতা গুজরাটে একটি অনন্য মডেল তৈরিতে অবদান রাখবে, গুণগত-সহ-সম্পূর্ণ শিক্ষার কারণকে আরও এগিয়ে নিয়ে যাবে। এলিক্সির ফাউন্ডেশন এবং অন্যান্য অংশীদার সংস্থাগুলির সাথে এই উদ্যোগের অধীনে বিভিন্ন প্রোগ্রাম সংগঠিত হতে চলেছে।

প্রশান্ত দাশ, প্রধান - গুজরাট ফিল্ড অফিস, ইউনিসেফ বলেন, “ ইউনিসেফ আদানি বিদ্যা মন্দির (AVM), আহমেদাবাদে সবচেয়ে বেশি প্রয়োজনে শিশুদের জন্য ১০০% ফ্রি স্কুলে ‘ইউনিসেফ অন ক্যাম্পাস নলেজ ইনিশিয়েটিভ’ চালু করতে পেরে আনন্দিত। এটি একটি অনন্য মডেল যা শিশুদের উন্নয়ন এবং অংশগ্রহণের উপর দৃষ্টি নিবদ্ধ করে জাতিসংঘের শিশু অধিকার কনভেনশন এবং আরটিই আইনে সমস্ত শিশুদের জন্য মানসম্মত শিক্ষার প্রবেশাধিকার নিশ্চিত করে। এই উদ্যোগের লক্ষ্য হল শিশুদের জন্য প্ল্যাটফর্ম এবং সুযোগ তৈরি করা যাতে শিশু অধিকার সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধি পায়, কৌশলগত ক্যাম্পেনে তাদের সম্পৃক্ত করা যায় এবং তাদের কণ্ঠস্বর প্রসারিত করা যায়। আমি ড. প্রীতি আদানি এবং মিসেস শিলিন আদানিকে তাদের নেতৃত্ব, প্রতিশ্রুতি এবং আদানি বিদ্যা মন্দিরে শিশুদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করার দৃষ্টিভঙ্গির জন্য অভিনন্দন জানাই।"