Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অ্যাপোলো ভারতের সবচেয়ে উন্নত কোলোরেক্টাল রোবোটিক সার্জারি প্রোগ্রাম প্রসারিত করলো

দেবাঞ্জন দাস; ২২ জুন : অ্যাপোলো, চেন্নাই, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর, দিল্লি, মুম্বাই এবং বিশাখাপত্তনম - ৬ টি শহরে তার ডেডিকেটেড রোবোটিক কোলোরেক্টাল সার্জারি প্রোগ্রাম প্রসারিত করলো। অত্যন্ত দক্ষ কোলোরেক্টাল সার্জন, অঙ্গ-নির্দিষ…



দেবাঞ্জন দাস; ২২ জুন : অ্যাপোলো, চেন্নাই, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর, দিল্লি, মুম্বাই এবং বিশাখাপত্তনম - ৬ টি শহরে তার ডেডিকেটেড রোবোটিক কোলোরেক্টাল সার্জারি প্রোগ্রাম প্রসারিত করলো। অত্যন্ত দক্ষ কোলোরেক্টাল সার্জন, অঙ্গ-নির্দিষ্ট সুপার স্পেশালিটি, এবং কোলোরেক্টাল ক্যান্সারের চিকিৎসার বিকল্পগুলির সাথে, অ্যাপোলো অতুলনীয় নির্ভুলতা প্রদান করে কোলোরেক্টাল রোবোটিক সার্জারির পথে নেতৃত্ব দিয়ে চলেছে।


অ্যাপোলোর সম্মিলিত রোবোটিক কোলোরেক্টাল পদ্ধতি সার্জারির অভিজ্ঞতা এখন ১০০ টিরও বেশি অতিক্রম করেছে, যা দেশে এখন পর্যন্ত সর্বাধিক।

এই প্রযুক্তি এবং কৌশলের ব্যবহার, বিশেষ করে কোলোরেক্টাল ক্যান্সার সার্জারি পদ্ধতির জন্য সার্জনদেরকে একটি সরু পেলভিসের মতো এলাকায় খুব সুনির্দিষ্ট ব্যবচ্ছেদ করতে সাহায্য করে উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে, যা শেষ পর্যন্ত রিঅ্যাডমিশন হার ১.৯% -এ নেমে আসে এবং সার্জারি পরবর্তী ক্যান্সারের কোন লক্ষণ নেই (ক্যান্সার ক্লিয়ারেন্স রেট: ৪.৬% ), ক্ষত সংক্রমণের হার হ্রাস (১.৪%) এবং বিশ্ববাজারের তুলনায় সার্জারি পরবর্তী জটিলতাগুলি (০.৯%) কমে গেছে।


ডাঃ প্রীথা রেড্ডি, এক্সিকিউটিভ ভাইস-চেয়ারপার্সন, অ্যাপোলো হসপিটালস গ্রুপ বলেন, “ প্রথম থেকেই আমরা ক্লিনিকাল এক্সিলেন্সে উচ্চতা বাড়াতে এবং আমাদের রোগীদের পরিচর্যার মানের দিক থেকে বিশ্বব্যাপী সেরা প্রদান করতে দৃঢ় প্রতিজ্ঞ। এই নীতির সাথে তাল মিলিয়ে, আমরা ফোকাসড গবেষণা এবং প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে কোলোরেক্টাল রোবোটিক সার্জারির ক্ষেত্রে ক্রমাগত অগ্রগতি অর্জন করেছি। সর্বোপরি, অ্যাপোলোর অত্যন্ত দক্ষ রোবোটিক কোলোরেক্টাল সার্জনরা এই অঞ্চলে রোবোটিক কোলোরেক্টাল সার্জারির একটি নতুন ক্ষেত্র তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। রোগীর প্রোফাইলগুলিকে গভীরভাবে বোঝার ভিত্তির উপর নির্মিত একটি উত্সর্গীকৃত প্রোগ্রাম, যত্নের খরচ কমিয়ে ক্লিনিকাল ফলাফল বাড়ানোর জন্য একটি অবিচল প্রতিশ্রুতি, অ্যাপোলো হাসপাতালে অর্জিত অভূতপূর্ব সাফল্য, এটি আমাদের রোবোটিক কৌশল, দল এবং ক্লিনিকাল সেবা সহ বহুমুখিতার উপর জোর দেয়।" 


ডাঃ ভেঙ্কটেশ মুনিকৃষ্ণান - কনসালট্যান্ট কোলোরেক্টাল অ্যান্ড রোবোটিক সার্জন, অ্যাপোলো হসপিটালস্, যিনি ৬০০ টিরও বেশি রোবোটিক কোলোরেক্টাল সার্জারি করেছেন, তিনি জানান, “আমরা দেখছি যে বসে থাকা জীবনযাত্রা এবং খারাপ খাদ্যাভ্যাসের কারণে আরও বেশি প্রাপ্তবয়স্করা কোলোরেক্টাল ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন। রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা এবং প্রাথমিক পর্যায়ে রোগ নির্ণয়ের জন্য সঠিক প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। যাদের পারিবারিক ইতিহাসে ক্যান্সারের ইতিহাস রয়েছে তাদের বেঁচে থাকার সম্ভাবনা বাড়ানোর জন্য প্রতিরোধমূলক পদক্ষেপ হিসাবে প্রতি বছর নিজেদের স্ক্রিন করা উচিত।

এটা বলার পর, আমাদের রোবোটিক কোলোরেক্টাল ক্যান্সার সার্জারির ফলাফল অত্যন্ত সন্তোষজনক হয়েছে। প্রকৃতপক্ষে, আমাদের উপমহাদেশ থেকে রোগীরা আসছেন এবং আমাদের রোগীদের ৪০% দক্ষিণ এশিয়া থেকে । এটি সত্যিই অ্যাপোলোতে দেওয়া সার্জারি এবং যত্নের গুণমানকে প্রতিফলিত করে।"