Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পেশাদারদের 95% আপস্কিলিংয়ের পরে আরও ভাল ক্যারিয়ারের সুযোগের দিকে এগিয়ে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী: Simplilearn-এর 2023 কনজিউমার সার্ভে

দেবাঞ্জন দাস ; ২৫ জুন : Simplilearn, তাদের 2023 স্টেট অফ আপস্কিলিং সমীক্ষার ফলাফল প্রকাশ করেছে। সমীক্ষায় বিভিন্ন শিল্পের ব্যক্তিদের সংমিশ্রণ অন্তর্ভুক্ত করা হয়েছে, যা উচ্চতর দক্ষতা এবং চাহিদার দক্ষতার উপর দৃষ্টি নিবদ্ধ করে। প…



দেবাঞ্জন দাস ; ২৫ জুন : Simplilearn, তাদের 2023 স্টেট অফ আপস্কিলিং সমীক্ষার ফলাফল প্রকাশ করেছে। সমীক্ষায় বিভিন্ন শিল্পের ব্যক্তিদের সংমিশ্রণ অন্তর্ভুক্ত করা হয়েছে, যা উচ্চতর দক্ষতা এবং চাহিদার দক্ষতার উপর দৃষ্টি নিবদ্ধ করে। প্রতিবেদনটি 2023-এর জন্য পেশাদারদের প্রত্যাশা, তাদের কর্মজীবনের বৃদ্ধির গতিপথে উচ্চ দক্ষতার প্রভাবের উপর তাদের দৃষ্টিভঙ্গি এবং এই বছর তারা যে ধরনের প্রশিক্ষণ গ্রহণ করতে পারে তা তুলে ধরে।


 2023 ভোক্তা সমীক্ষা গত বছরের থেকে শিক্ষার্থীদের অনুভূতিতে গতিশীল পরিবর্তনের ইঙ্গিত দেয়। 2022 সালে, 30% উত্তরদাতারা একটি নতুন কর্মজীবনে পিভট করতে চেয়েছিলেন। 2023 সালে এই সংখ্যা 41%-এ বেড়েছে, আরও পেশাদাররা 2023 সালে ক্যারিয়ার পরিবর্তনের জন্য খুঁজছেন। একই রকম পরিবর্তনগুলি নির্দেশিত হয় যখন এটি আপস্কিলিংয়ের পদ্ধতিতে আসে। Simplilearn's State of Upskilling 2022 সমীক্ষা অনুসারে, 59% পেশাদাররা স্ব-অধ্যয়ন কোর্স গ্রহণ করেছেন, 33% শিক্ষার্থী খণ্ডকালীন কোর্সে নথিভুক্ত হয়েছেন এবং 51% দক্ষ শংসাপত্র অর্জন করেছেন। যাইহোক, 2023 সালে, দক্ষতা বৃদ্ধির পছন্দ সম্পর্কে, 51% পেশাদার বলেছেন যে তারা খণ্ডকালীন বা অনলাইন শংসাপত্রগুলিতে নথিভুক্ত হতে পছন্দ করেন। শুধুমাত্র কিছু স্ব-অধ্যয়ন (23%), ওপেন-সোর্স প্রকল্প (12%), অথবা পূর্ণ-সময়ের কলেজ তালিকাভুক্তির (7%) জন্য বেছে নেয়।


 সমীক্ষার বিষয়ে চিন্তাভাবনা শেয়ার করে, কাশ্যপ দালাল, সহ-প্রতিষ্ঠাতা, এবং সিমপ্লিলার্ন-এর চিফ অপারেটিং অফিসার বলেছেন, “আমাদের 2023 সালের উপভোক্তা সমীক্ষার ফলাফল তুলে ধরেছে যে পেশাদাররা কাজের পদ্ধতিতে এবং অফিসে ফিরে যাওয়া সত্ত্বেও সক্রিয়ভাবে আপস্কিলিং কোর্সগুলি চালিয়ে যাচ্ছেন বিশ্বব্যাপী নিয়মগুলি ফিরে আসে। হয় অনলাইন সার্টিফিকেশন বা স্ব-অধ্যয়নের মাধ্যমে, পেশাদাররা সক্রিয়ভাবে সম্ভাব্য সর্বোত্তম উপায়ে প্রাসঙ্গিক দক্ষতার সাথে নিজেদের সজ্জিত করছে। তারা আপস্কিলিংয়ের গুরুত্ব এবং ক্যারিয়ার বৃদ্ধিতে এর ইতিবাচক প্রভাব বোঝে। তাদের বিদ্যমান কর্মক্ষেত্রে আরও ভাল বেতন এবং চাকরি বা পছন্দসই পদোন্নতি পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী, তীক্ষ্ণ এবং নতুন দক্ষতা পেশাদারদের জন্য সবচেয়ে শক্তিশালী গোলাবারুদ হিসাবে রয়ে গেছে। উপরন্তু, জেনারেটিভ এআই এবং নতুন ডিজিটাল ইকোনমি প্রযুক্তির উত্থানের সাথে, শিক্ষার্থীরা একই বা সংশ্লিষ্ট ক্ষেত্রে উন্নত করতে আগ্রহী।"