Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এমএসএমইগুলোর বৃদ্ধিতে উৎসাহ দিতে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে জোট বাঁধল ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ইন্ডিয়া

দেবাঞ্জন দাস; ২৭ জুন : ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ইন্ডিয়া রপ্তানিকারী এবং এমএসএমইগুলোর জন্য D-U-N-S নম্বর ইস্যু করতে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে জোট বেঁধেছে।
D-U-N-S নম্বর হল ব্যবসাগুলোর জন্য এক বেজোড় নয় অঙ্কের চিহ্নিতকরণ নম্বর। ড…



দেবাঞ্জন দাস; ২৭ জুন : ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ইন্ডিয়া রপ্তানিকারী এবং এমএসএমইগুলোর জন্য D-U-N-S নম্বর ইস্যু করতে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে জোট বেঁধেছে।


D-U-N-S নম্বর হল ব্যবসাগুলোর জন্য এক বেজোড় নয় অঙ্কের চিহ্নিতকরণ নম্বর। ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিটের পেটেন্টেড আইডেন্টিটি রেজোলিউশন প্রক্রিয়া একটা কোম্পানিকে ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ডাটা ক্লাউডের অন্য কোম্পানিগুলোর থেকে আলাদা বলে চিহ্নিত করলেই এই নম্বর দেওয়া হয়। এই নম্বর সারা পৃথিবীর ব্যবসাগুলোকে চিহ্নিত করতে, বৈধতা দিতে এবং লিঙ্ক করতে সাহায্য করে। D-U-N-S নম্বর একটা কোম্পানির ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট বিজনেস ক্রেডিট ফাইলকে চিহ্নিত করে। এর মধ্যে থাকতে পারে ফার্মোগ্রাফিক ডাটা, কর্পোরেট পরিবারের মধ্যেকার সম্পর্ক এবং স্কোর ও রেটিং যা বিভিন্ন আর্থিক স্বাস্থ্যের সূচকগুলোর মূল্যায়ন করে। কোনো ব্যবসার সম্ভাব্য পার্টনার এবং ঋণদাতারা D-U-N-S নম্বর ব্যবহার করে ওই ব্যবসার ঋণ সংক্রান্ত রিপোর্ট চাইতে পারেন।


এই জোট সম্পর্কে প্রীতা মিশ্র, সিনিয়র ডিরেক্টর – সিবিআইজি, ইএসজি অ্যান্ড এসএমই, ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ইন্ডিয়া, বললেন, “ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ডেটাবেসে ব্যবসাগুলোর কভারেজের দিক থেকে পশ্চিমবঙ্গ শীর্ষস্থানীয় দশটা রাজ্যের মধ্যে পড়ে। এই কোম্পানিগুলোর অধিকাংশই হল এমএসএমই। আমরা পশ্চিমবঙ্গে অবস্থিত এমএসএমইগুলোর সঙ্গে ব্যবসা করার আগ্রহে বৃদ্ধি লক্ষ করেছি। ২০১৯ সাল থেকে আন্তর্জাতিক এবং দেশিয় কোম্পানিগুলোর এদের সম্পর্কে খোঁজ নেওয়ার পরিমাণ চারগুণ বেড়ে গেছে। শুধু ২০২২ সালেই আমাদের আন্তর্জাতিক গ্রাহকরা পশ্চিমবঙ্গের কোম্পানিগুলো সম্পর্কে যত খোঁজ নিয়েছেন তার প্রায় ৭০% ছিল এমএসএমই সম্পর্কে। ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট সার্ভেগুলো থেকে জানা গেছে যে এমএসএমইগুলোর ব্যবসা বড় করার পথে বাজারের নাগাল পাওয়াই হল সবচেয়ে বড় চ্যালেঞ্জ।”


D-U-N-S নম্বর সম্পর্কে মিশ্র আরও বললেন, “D-U-N-S নম্বর সারা পৃথিবীর ২৪০ টির বেশি সরকার, বাণিজ্য ও শিল্প সংস্থাগুলোর দ্বারা স্বীকৃত। ২.৫ লক্ষ আন্তর্জাতিক ও দেশিয় গ্রাহক সিদ্ধান্ত নেওয়ার জন্য ডান অ্যান্ড ব্র‍্যাডস্ট্রিট ডেটা ক্লাউড ব্যবহার করেন।”


ইউ স্বরূপ, ডিরেক্টর, এমএসএমই অ্যান্ড টি ডিপার্টমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল, বললেন “*ডি অ্যান্ড বি D-U-N-S নম্বর পশ্চিমবঙ্গের এমএসএমইগুলোকে বিশ্বাসযোগ্যতা তৈরি করার, দৃশ্যমানতা বাড়ানোর, আন্তর্জাতিক বাজারে নিজেদের আরও ছড়িয়ে দেওয়ার, সম্ভাব্য ক্রেতা খুঁজে পাওয়ার এবং বৃদ্ধির সুযোগ চিহ্নিত করার ক্ষমতা দেবে।”