Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সেনকো গোল্ড লিমিটেডের আইপিও 4 জুলাই পাবলিক সাবস্ক্রিপশন এর জন্য খুলবে

দেবাঞ্জন দাস,৩ জুলাই: গয়নার কোম্পানি সেনকো গোল্ড লিমিটেডের 405 কোটি টাকার আইপিও পাবলিক সাবস্ক্রিপশন এর জন্য 4 জুলাই খুলবে। এই আইপিও-তে 270 কোটি টাকা পর্যন্ত ইক্যুইটি শেয়ারের নতুন ইস্যু বাজারে আনা হবে। এছাড়াও সেলিং শেয়ারহোল…


দেবাঞ্জন দাস,৩ জুলাই: গয়নার কোম্পানি সেনকো গোল্ড লিমিটেডের 405 কোটি টাকার আইপিও পাবলিক সাবস্ক্রিপশন এর জন্য 4 জুলাই খুলবে। এই আইপিও-তে 270 কোটি টাকা পর্যন্ত ইক্যুইটি শেয়ারের নতুন ইস্যু বাজারে আনা হবে। এছাড়াও সেলিং শেয়ারহোল্ডার - সাইফ পার্টনারস ইন্ডিয়া IV (SAIF Partners India IV Ltd) -এর 135 কোটি টাকার পর্যন্ত ইক্যুইটি শেয়ারের অফার ফর সেল (OFS)রয়েছে। বিনিয়োগকারীরা 6 জুলাই পর্যন্ত এই সংস্থার আইপিও-তে বিডিংয়ের সুযোগ পাবেন।


কোম্পানি এই পাবলিক অফারে ইকুইটি শেয়ার প্রতি 301-317 টাকার প্রাইস ব্যান্ড নির্ধারণ করা হয়েছে। বিনিয়োগকারীরা সর্বনিম্ন 47 টি শেয়ারের জন্য বিড করতে পারবেন। এরপর 47 টি শেয়ারের গুণিতকে বিনিয়োগ করা যেতে পারে।


ফ্রেশ ইস্যু থেকে প্রাপ্ত আয়ের 196 কোটি টাকা কোম্পানির কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তা মেটাতে ব্যবহার করা হবে এবং বাদ বাকি জেনারেল কর্পোরেট কাজে জন্য খরচ করা হবে। 


সেনকো গোল্ড পূর্ব ভারতের বৃহত্তম সংগঠিত জুয়েলরি রিটেলর । সংস্থাটি প্রাথমিকভাবে সোনা, হীরে, প্ল্যাটিনামের গয়না এবং রুপো ছা়ড়াও বিভিন্ন মূল্যবান ধাতু বিক্রি করে। সংস্থাটির পণ্যগুলি 'সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস' ট্রেড নামের অধীনে শোরুম এবং কোম্পানি ওয়েবসাইট www (dot)sencogoldanddiamonds(dot)com ছাড়াও বিভিন্ন অনলাইন প্লাটফর্ম থেকে বিক্রি করা হয়।


কোম্পানিটির দেশের 13টি রাজ্যে 4.50 লক্ষ বর্গফুটেরও বেশি জায়গা জুড়ে 136টি শোরুম রয়েছে। এর মধ্যে 75 টি কোম্পানির এবং বাকি 61টি শোরুম ফ্রাঞ্চাইজির। 


আইআইএফএল সিকিউরিটিস লিমিটেড, এম্বিট প্রাইভেট লিমিটেড এবং এসবিআই ক্যাপিটাল মার্কেটস লিমিটেড এই অফারের বুক রানিং লিড ম্যানেজার্স।