Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের মুরগিপাড়া এলাকায় উৎসাহের সাথে পালিত হলো হুল দিবস

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম--গোটা রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে ভারত জাকাৎ মাঝি পারগানা মহল এবং হুলমাহা উইহৌর গাঁওতা ক্লাবের উদ্যোগে আদিবাসী সম্প্রদায়ের মানুষজনের সহযোগিতায় শুক্রবার ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের মুরগিপাড়া এলাকায় ব…

 


নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম--গোটা রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে ভারত জাকাৎ মাঝি পারগানা মহল এবং হুলমাহা উইহৌর গাঁওতা ক্লাবের উদ্যোগে আদিবাসী সম্প্রদায়ের মানুষজনের সহযোগিতায় শুক্রবার ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের মুরগিপাড়া এলাকায় বিপুল উৎসাহের সঙ্গে পালিত হলো হুল দিবস। এদিন সাঁওতাল বিদ্রোহের বীর শহীদ সিধু,কানু,চাঁদ ,ভৈরব সহ অন্যান্যদের স্মরণে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এদিন সাঁকরাইল ব্লকের মুরগিপাড়া এলাকায় আদিবাসী সমাজের পক্ষ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এদিন ওই অনুষ্ঠানে উপস্থিত সকলে সিধু কানু ও চাঁদ, ভৈরবের মূর্তিতে ফুলের মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এদিনের এই হুল দিবস উদযাপনে অংশগ্রহণ করেছিলেন সাঁকরাইল ব্লকের লাউদহ, কুলবনী, কুলটিকরী, রোহিনী সহ বিভিন্ন এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন।


এরপর বাইক রেলি করা হয় গোটা ব্লক জুড়ে।উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়, ব্লকের আদিবাসী সম্প্রদায়ের মানুষজনকে ঐক্যবদ্ধ করতে এবং দেশের প্রতি দায়বদ্ধতা বোঝানোর লক্ষ্যে এই বাইক  রেলীর আয়োজন করা হয়। পাশাপাশি  এই  উপলক্ষ্যে মুরগিপাড়া এলাকায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়।


এদিনের সাংস্কৃতিক অনুষ্ঠানকে কেন্দ্র করে মেতে ওঠেন এলাকার সর্বস্তরের মানুষজন। সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছ,৩০ শে জুন দিনটিকে পূর্ণাঙ্গ ছুটির দিন হিসেবে ঘোষণা করার দাবি জানানো হয়।