Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কে ডি কলেজ ও মেদিনীপুর সমন্বয় সংস্থার যৌথ উদ্যোগে চিকিৎসক দিবস পালন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... কে ডি কলেজ অব্ কমার্স অ্যান্ড জেনারেল স্টাডিজ ও মেদিনীপুর সমন্বয় সংস্থার মেদিনীপুর শহর ইউনিটের যৌথ উদ্যোগে কমার্স কলেজের সভাগৃহে শনিবার দুপুরে উদযাপিত হলো জাতীয় চিকিৎসক দিবস। অনুষ্ঠানের শুরুতে ড…

 




নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... কে ডি কলেজ অব্ কমার্স অ্যান্ড জেনারেল স্টাডিজ ও মেদিনীপুর সমন্বয় সংস্থার মেদিনীপুর শহর ইউনিটের যৌথ উদ্যোগে কমার্স কলেজের সভাগৃহে শনিবার দুপুরে উদযাপিত হলো জাতীয় চিকিৎসক দিবস। অনুষ্ঠানের শুরুতে ডাঃ বিধান চন্দ্র রায়ের প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপস্থিত বিশিষ্ট জনেরা।উদ্বোধনী সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

কলেজে অধ‍্যক্ষ ড. দুলাল চন্দ্র দাস তাঁর উদ্বোধনী বক্তব্যে ডাঃ বিধানচন্দ্র রায়ের সুমহান চিকিৎসক জীবন ও মুখ‍্যমন্ত্রী হিসাবে তাঁর অনন‍্য কীর্তির প্রসঙ্গ উত্থাপন করেন। মূখ্য আলোচক বিশিষ্ট চিকিৎসক ডাঃ দিবাকর সামন্ত চিকিৎসা শাস্ত্রের প্রাচীন ইতিহাস, তার বিবর্তন, ও মহান চিকিৎসকগণের কথা বর্ণনা করেন।

অনুষ্ঠানের সভাপতি চিকিৎসক ডাঃ বিমল কুমার গুড়িয়া চিকিৎসক,রোগী ও তার পরিবার পরিজনদের মধ‍্যে সুম্পর্ক দৃঢ় করার কথা বলেন। তিনি বলেন,, আধুনিক চিকিৎসা ব‍্যয়বহুল, তার জন‍্য 'সিপিএ' একটি গুরুত্বপূর্ণ কারণ। সংস্থার শহর ইউনিটের সভাপতি মানিকচন্দ্র ঘাটা জাতীয় চিকিৎসক দিবসে চিকিৎসকদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে কলেজের তিনজন কৃতি ছাত্র ছাত্রীকে সম্বর্ধিত করা হয়।

গোটা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ড. মিলন সরকার। এদিনের অনুষ্ঠানে কয়েকজন চিকিৎসকসহ শহরের বিশিষ্ট ব‍্যক্তিত্বগণ উপস্থিত ছিলেন। পাশাপাশি উপস্থিত ছিলেন কলেজের অধ‍্যাপক, অধ্যাপিকা ও ছাত্রছাত্রীরা।সমাপ্তি সংগীতের মাধ‍্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।