Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাংলাদেশী আমেরিকান লেখকের ক্যালিগ্রাফিক কবিতার বই ভারতে প্রকাশিত হয়েছে

দেবাঞ্জন দাস,কলকাতা ১৪ আগস্ট : বাংলাদেশি আমেরিকান লেখক শহীদ হাসান পিযুষের তৈরি রঙিন ক্যালিগ্রাফি শিল্পকর্মে লেখা বাংলা কবিতা নিয়ে গঠিত বাংলা ভাষার পূর্ণ রঙের কফি টেবিল বই প্রেমের চিঠিটি ১১ তারিখ অক্সফোর্ড বুকস্টোরে আনুষ্ঠানিকভা…



দেবাঞ্জন দাস,কলকাতা ১৪ আগস্ট : বাংলাদেশি আমেরিকান লেখক শহীদ হাসান পিযুষের তৈরি রঙিন ক্যালিগ্রাফি শিল্পকর্মে লেখা বাংলা কবিতা নিয়ে গঠিত বাংলা ভাষার পূর্ণ রঙের কফি টেবিল বই প্রেমের চিঠিটি ১১ তারিখ অক্সফোর্ড বুকস্টোরে আনুষ্ঠানিকভাবে ভারতে প্রকাশ করা হয়। 


উপস্থিত ছিলেন সাংবাদিক ও চলচ্চিত্র পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় এবং প্রকাশক ও লেখিকা রূপা মজুমদার (দেব সাহিত্য কুটির)।


লেখক শহীদ হাসান, যিনি তার বইটির ভারতীয় সংস্করণ প্রকাশ করতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ হয়ে ভারতে এসেছেন, তিনি একজন লেখক হিসাবে তার যাত্রা এবং কেন তিনি ক্যালিগ্রাফিক শিল্প এবং কবিতার সংমিশ্রণে বর্তমান বইটি নিয়ে এসেছেন সে সম্পর্কে কথা বলেছেন, উভয়ই তার দ্বারা সৃষ্ট।


লেখক শহীদ হাসান পিযুষ বলেন, “এই বইটি প্রেমের চিঠি। এখানকার চিঠি ও কবিতাগুলো আমি আমার বন্ধুদের জন্য এবং কিছু ব্যক্তিগত ব্যবহারের জন্য লিখেছি যা অনেক আগে থেকেই ছিল। চার বছর আগে আমার মনে হয়েছিল আমার কবিতা নিয়ে একটি ক্যালিগ্রাফিক বই প্রকাশ করব যা হাতে লেখা হবে। এছাড়াও প্রেম সম্পর্কে লেখা নতুন কিছু নয় তবে প্রচেষ্টাটি গুরুত্বপূর্ণ বিষয়, এই বইটির মতো, যেখানে ক্যালিগ্রাফি আমার অনেক সময় এবং ধৈর্য নিয়েছিল।"