Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

JIS ইউনিভার্সিটির ইন্ডাকশন প্রোগ্রাম ২০২৩-২৪

দেবাঞ্জন দাস; কলকাতা, ৩০ আগস্ট : JIS ইউনিভার্সিটি, একটি প্রতিষ্ঠান যা শুধুমাত্র একাডেমিক উজ্জ্বলতাই নয়, বরং ব্যাপক ব্যক্তিগত উন্নয়নের জন্য নিবেদিত, একটি অত্যন্ত প্রত্যাশিত ইভেন্টের আয়োজন করেছে, ইনডাকশন প্রোগ্রাম ২২৩-২৪। শহর,…



 দেবাঞ্জন দাস; কলকাতা, ৩০ আগস্ট : JIS ইউনিভার্সিটি, একটি প্রতিষ্ঠান যা শুধুমাত্র একাডেমিক উজ্জ্বলতাই নয়, বরং ব্যাপক ব্যক্তিগত উন্নয়নের জন্য নিবেদিত, একটি অত্যন্ত প্রত্যাশিত ইভেন্টের আয়োজন করেছে, ইনডাকশন প্রোগ্রাম ২২৩-২৪। শহর, শিক্ষার মাধ্যমে ভবিষ্যত গঠনে বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকারকে মূর্ত করে।


 ইন্ডাকশন প্রোগ্রাম, JIS ইউনিভার্সিটির সম্ভাব্য পথপ্রদর্শকদের লালন-পালনের প্রতিশ্রুতির একটি চমৎকার মূর্ত প্রতীক, কর্পোরেট বিশ্ব এবং একাডেমিয়া উভয়ের বিশিষ্ট ব্যক্তিদের একত্রিত করেছে। তাদের উদ্দেশ্য ছিল বিশ্ববিদ্যালয়ের আগত ছাত্রদের মধ্যে অনুপ্রেরণা জাগিয়ে তোলা।


 অনুষ্ঠানটি নতুন ব্যাচের শিক্ষার্থীদের জন্য একটি আলোকিত যাত্রার ভিত্তি স্থাপনের পরিকল্পনা করা হয়েছিল।


 অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট বক্তাদের মধ্যে ডঃ বি ভি আর মোহন রেড্ডি, সাইয়েন্ট লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান ; পণ্ডিত অজয় চক্রবর্তী; ডঃ কে এম মান্দানা, ফোর্টিস হাসপাতালের প্রখ্যাত কার্ডিওলজিস্ট; প্রফেসর রাজীব কুমার, সদস্য সচিব, অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (AICTE); সন্তোষ প্রসাদ, আইবিএম ক্লাউডের গ্লোবাল হেড; অধ্যাপক হায়দার পাটোয়ারী, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান; ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ জুরিডিকাল সায়েন্সেস থেকে অধ্যাপক ডঃ নির্মল কান্তি চক্রবর্তী; এইচসিএল টেকনোলজিসের শ্রীনিবাস চম্পার্থী; সর্দার তারানজিৎ সিং, জেআইএস গ্রুপের এমডি এবং জেআইএস বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর; সর্দার সিমারপ্রীত সিং, জেআইএস গ্রুপের ডিরেক্টর এবং জেআইএস বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর ডঃ নীরজ সাক্সেনা।


 প্রতিটি বক্তা তাদের অমূল্য অন্তর্দৃষ্টি এবং ভাগ করা অভিজ্ঞতার প্রস্তাব দিয়েছেন, শিক্ষার্থীদেরকে বাস্তব-বিশ্বের চ্যালেঞ্জ এবং তাদের জন্য অপেক্ষা করা সম্ভাবনার গভীরে অনুসন্ধান করার একটি বিরল সুযোগ প্রদান করেছেন। শিক্ষার্থীদের মধ্যে উদ্দেশ্য, স্থিতিস্থাপকতা এবং নেতৃত্বের গভীর বোধ জাগিয়ে তোলার জন্য ইন্ডাকশন প্রোগ্রামটি সতর্কতার সাথে তৈরি করা হয়েছিল, তাদের দৃঢ় প্রত্যয় এবং উত্সর্গের সাথে তাদের একাডেমিক যাত্রা শুরু করার ক্ষমতা দেয়। একাডেমিয়া এবং শিল্পের মধ্যে ব্যবধান দূর করার বাইরে, এই প্রোগ্রামটি ছাত্রদের মধ্যে উদ্ভাবন এবং উদ্যোক্তাকে প্রজ্বলিত করার অনুঘটক হিসাবে কাজ করেছে।


 এই অনুষ্ঠানে প্রতিফলিত করে, JIS গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এবং JIS বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর সর্দার তারানজিৎ সিং ব্যক্ত করেন, "আমরা আমাদের ছাত্রদের যাত্রাকে উদ্দেশ্য, স্থিতিস্থাপকতা এবং সীমাহীন নেতৃত্বের সম্ভাবনার বৈশিষ্ট্যযুক্ত একটি হিসাবে কল্পনা করি। JIS বিশ্ববিদ্যালয়ের ইন্ডাকশন প্রোগ্রামটি একটি রূপান্তরমূলক অডিসি, যেখানে একাডেমিয়া এবং শিল্পের ক্ষেত্র একত্রিত হয়, এবং উদ্ভাবন কোর্সটিকে সাফল্যের দিকে চালিত করে। একসাথে, আমরা আমাদের ছাত্রদের আত্মবিশ্বাসের সাথে ভবিষ্যতের দিকে, অটুট এবং উদ্দীপনা নিয়ে যেতে সজ্জিত করি।"