Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পার্কিনসন্স ডিজিজ এবং সম্পর্কিত ড্যান্স মুভমেন্ট থেরাপি সম্পর্কে সচেতনতা সেশন

দেবাঞ্জন দাস; ২৯ আগস্ট , কলকাতা: হেল্পএজ ইন্ডিয়া পারকিনসন্স ডিজিজ অ্যান্ড ডান্স মুভমেন্ট থেরাপি (ডিএমটি) এর উপর একটি সংবেদনশীলতা প্রোগ্রামের আয়োজন করেছিল, স্ট্রেস কমানোর একটি বিকল্প চিকিৎসা, বৃদ্ধাশ্রম কল্যাণ আশ্রমে পারকিনসন্স…



 দেবাঞ্জন দাস; ২৯ আগস্ট , কলকাতা: হেল্পএজ ইন্ডিয়া পারকিনসন্স ডিজিজ অ্যান্ড ডান্স মুভমেন্ট থেরাপি (ডিএমটি) এর উপর একটি সংবেদনশীলতা প্রোগ্রামের আয়োজন করেছিল, স্ট্রেস কমানোর একটি বিকল্প চিকিৎসা, বৃদ্ধাশ্রম কল্যাণ আশ্রমে পারকিনসন্স ডিজিজ পেশেন্টস ওয়েলফেয়ার সোসাইটির সাথে, কলকাতার বয়স্ক মহিলাদের জন্য । হোমের বাসিন্দারা এবং হেল্পএজ ইন্ডিয়া কলকাতার স্টেশনারী হেলথ অ্যান্ড ফিজিওথেরাপি ইউনিটের রোগীরা এই প্রোগ্রামে যোগ দিয়েছিলেন।


 শর্মিলা মজুমদার, টেরিটরি হেড-ওয়েস্ট বেঙ্গল অ্যান্ড নর্থইস্ট, হেল্পএজ ইন্ডিয়া, সচেতনতামূলক প্রোগ্রাম এবং এই ধরনের বাড়ির প্রয়োজনীয়তা সম্পর্কে কথা বলেছেন, "পারকিনসন্স একটি অবক্ষয়জনিত রোগ যার কার্যত কোন নিরাময় নেই। তাই, প্রাথমিক স্বীকৃতি, থেরাপি এবং সচেতনতা রোগীদের জীবনযাত্রার উন্নত মানের অভিজ্ঞতা পেতে সাহায্য করতে পারে। আমাদের প্রোগ্রামের লক্ষ্য হল একটি সক্ষম পরিবেশে রোগীদের যত্ন প্রদানের বিষয়ে সম্প্রদায়কে প্রশিক্ষণ দেওয়া এবং জ্ঞান প্রদান করা। HelpAge আছে প্রবীণ নাগরিকদের জন্য প্রতিষ্ঠিত মডেল হোমগুলি। কল্যাণ আশ্রমের মতো আবাসগুলি সুবিধাবঞ্চিত প্রবীণদের জন্য বাড়ি থেকে দূরে একটি বাড়ি, যেখানে তারা মর্যাদার সাথে তাদের পরবর্তী বছরগুলি কাটাতে পারে, সমস্ত মৌলিক সুযোগ-সুবিধাগুলিতে অ্যাক্সেস থাকতে পারে এবং প্রায়শই তাদের নিজের বলে একটি পরিবার খুঁজে পায় আমরা বাড়ির বয়স্ক মহিলাদের সাথে সমস্ত উত্সব উদযাপন করি, তাদের যত্ন করি এবং ডিজিটাল লিটারেসি ওয়ার্কশপের মাধ্যমে তাদের ক্ষমতায়ন করি এবং আমাদের মোবাইল হেলথ কেয়ার প্রোগ্রামের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি তাদের সহজাত দক্ষতা বিকাশে উত্সাহিত করি।"