Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

লন্ডন মহোৎসব ২০২৪; হলো লোগো উন্মোচন

; কলকাতা, ২৭ আগস্ট : আসন্ন সাংস্কৃতিক বহিঃপ্রকাশ, লন্ডন মহোৎসব ২০২৪ -এর ঘোষণা হলো। 
 অনুষ্ঠানে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সহ উপস্থিত ছিলেন; শিল্পী শুভপ্রসন্ন ; মুখরোচকের মালিক প্রণব চন্দ্র; সুরকার জয় সরকার ; এবং গায়িকা ল…



; কলকাতা, ২৭ আগস্ট : আসন্ন সাংস্কৃতিক বহিঃপ্রকাশ, লন্ডন মহোৎসব ২০২৪ -এর ঘোষণা হলো। 


 অনুষ্ঠানে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সহ উপস্থিত ছিলেন; শিল্পী শুভপ্রসন্ন ; মুখরোচকের মালিক প্রণব চন্দ্র; সুরকার জয় সরকার ; এবং গায়িকা লোপামুদ্রা মিত্র । 

লন্ডন শহরটি একটি অভূতপূর্ব সাংস্কৃতিক অনুষ্ঠানের সাক্ষী হতে চলেছে কারণ লন্ডন মহোৎসব ২০২৪ , ২০ এবং ২১ শে এপ্রিল আইকনিক সত্তভিস পতিদার সেন্টারে কেন্দ্রে হবে৷ এই দুই দিনের জমকালো উদযাপন ভারতীয় ঐতিহ্যের সমৃদ্ধ ট্যাপেস্ট্রি প্রদর্শন করবে যা যুক্তরাজ্যের প্রাণবন্ত চেতনার সাথে নির্বিঘ্নে মিশে যাবে। অনুষ্ঠানটি ভারতীয় সংস্কৃতি, সঙ্গীত, নৃত্য, চলচ্চিত্র, সাহিত্য, ব্যবসা এবং ফ্যাশনের বিস্ফোরণের প্রতিশ্রুতি দেয়, যা অংশগ্রহণকারীদের একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করে।


 উত্সবটি ভারত এবং যুক্তরাজ্য উভয়ের ঐতিহ্যের সুরেলা সহাবস্থানের একটি প্রমাণ হওয়ার প্রত্যাশা করে। ভারত, বাংলাদেশ এবং যুক্তরাজ্যের প্রখ্যাত শিল্পী, অভিনেতা, নৃত্যশিল্পী এবং সাহিত্যিকরা মঞ্চে উপস্থিত থাকবেন, ভৌগোলিক সীমারেখার মধ্যে মুগ্ধকর পরিবেশনা প্রদান করবেন। অনুষ্ঠানটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে যার মধ্যে সঙ্গীত, নৃত্য, বক্তৃতা এবং শৈল্পিকতা রয়েছে যা দর্শকদের বিমোহিত করবে এবং তাদের অনুভূতি জাগিয়ে তুলবে।

 লন্ডন মহোৎসব শুধু সংস্কৃতির উদযাপন নয়; এটি উদ্ভাবন এবং ব্যবসায়িক সহযোগিতার জন্য একটি প্ল্যাটফর্মও। আইটি এবং এআই-এর উপর বিশেষ জোর দিয়ে, ইভেন্টটি উদ্যোক্তা, ব্যবসায়ী নেতা এবং বিশেষজ্ঞদের আলোচনা এবং বৃদ্ধি এবং অংশীদারিত্বের নতুন উপায়গুলি অন্বেষণ করতে একত্রিত করে। সাহিত্য উত্সাহীরা কলকাতা, ঢাকা এবং যুক্তরাজ্যের বিশিষ্ট লেখক এবং প্রকাশকদের সমন্বিত অন্তর্দৃষ্টিপূর্ণ সেমিনারগুলির সাথে একটি ট্রিট করার জন্য রয়েছে৷ ধারণা এবং দৃষ্টিভঙ্গির আদান-প্রদান অনুষ্ঠানের বুদ্ধিবৃত্তিক ফ্যাব্রিককে সমৃদ্ধ করার প্রতিশ্রুতি দেয়।


 একটি অত্যন্ত প্রত্যাশিত ফ্যাশন শো গ্ল্যামার এবং শৈলী প্রতিশ্রুতি। থিমযুক্ত সংগ্রহগুলি র‌্যাম্পকে গ্রাস করবে, ভারতীয় এবং ব্রিটিশ ডিজাইনার উভয়ের সৃজনশীলতা প্রদর্শন করবে, সমসাময়িক প্রবণতার সাথে ঐতিহ্যগত নান্দনিকতাকে মিশ্রিত করবে। অংশগ্রহণকারীরা খাঁটি ভারতীয় খাবারের একটি সুস্বাদু অ্যারের স্বাদ গ্রহণ করার এবং বই, পোশাক, হস্তশিল্প এবং গহনা সরবরাহকারী বিভিন্ন স্টল অন্বেষণ করার সুযোগ পাবে। উত্সবটি কেবল প্রতিভা প্রদর্শনের জন্য নয়, অসামান্য ব্যক্তিদের স্বীকৃতি দেওয়ার বিষয়েও। 'শেরা প্রবাসী বাঙালি পুরুষ' ইংল্যান্ডে বসবাসরত উল্লেখযোগ্য বাঙালিদের সম্মান করবে, সম্প্রদায় এবং কৃতিত্বের অনুভূতি জাগাবে।


 ফেরত দেওয়ার চেতনায়, হাউস অফ কমন্সে একটি প্রাক-উদ্বোধনমূলক চ্যারিটি মিট এবং গ্রীট ডিনার অংশগ্রহণকারীদের তারকাদের সাথে খাবার খাওয়ার একটি অনন্য সুযোগ প্রদান করবে এবং এছাড়াও মানবহিতকর কাজে অবদান রাখবে। ব্রিটিশ ডেপুটি হাই কমিশন এবং ব্রিটিশ কাউন্সিল, কলকাতার সাথে অংশীদারিত্বের মাধ্যমে লন্ডন মহোৎসব সম্ভব হয়েছে, এই অনুষ্ঠানের সহযোগিতামূলক প্রকৃতিকে তুলে ধরে যা সীমান্ত অতিক্রম করে। দুর্গা পূজার সময় অনুষ্ঠিত 'গ্রেট ব্রিটেন শরোদ সম্মান ২০২৩ ' লন্ডন মহোৎসবের জাঁকজমকের মঞ্চ তৈরি করে। এই প্রিলিউড প্রতিযোগিতার বিজয়ীদের উৎসবের সময় পুরস্কৃত করা হবে, কলকাতার ধাঁচের উৎসবের সারমর্ম উদযাপন করা হবে।