Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর ডি এ ভি পাবলিক স্কুলে অনুষ্ঠিত হলো মেগা প্লানটেশন ড্রাইভ ২০২৩.

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... মেদিনীপুরের ডি এ ভি পাবলিক স্কুলে অনুষ্ঠিত হল মেগা প্লানটেশন ড্রাইভ -২০২৩।কোলকাতার রবীন্দ্র সরোবর ফ্রেন্ডস ফোরামের সহযোগিতায় পশ্চিমবঙ্গ জোনের মোট ২১ টি ডিএভি স্কুলে প্রায় ২৫০০০ গাছ বিতরনের কর্…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... মেদিনীপুরের ডি এ ভি পাবলিক স্কুলে অনুষ্ঠিত হল মেগা প্লানটেশন ড্রাইভ -২০২৩।কোলকাতার রবীন্দ্র সরোবর ফ্রেন্ডস ফোরামের সহযোগিতায় পশ্চিমবঙ্গ জোনের মোট ২১ টি ডিএভি স্কুলে প্রায় ২৫০০০ গাছ বিতরনের কর্মসূচি রয়েছে এই প্লানটেশন ড্রাইভ।এদিন মেদিনীপুরে ফোরামের সভাপতি পি এল সাউ এবং সম্পাদক এস এস রাজপুত সহ ১৫ জনের একটি টিম উপস্থিত ছিলেন। শনিবার সকালে বৈদিক মতে হোম ও স্বামী দয়ানন্দ সরস্বতীর মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে অনুষ্ঠানর সূচনা হয়।বিদ্যালয়ে ইকো ক্লাবের ছাত্র ছাত্রীরা তাদের হাতে তৈরী "গো গ্রীণ" ব্যাজ পরিয়ে এবং গ্রীটিংস কার্ড দিয়ে অতিথিদের বরণ করে নেওয়া হয় ।এরপর প্রকৃতিকে বাঁচানোর ভাবনা নিয়ে শাস্ত্রীয় নৃত্য ও সমবেত সংগীতের মাধ্যমে একটি ছোট সাংস্কৃতিক অনুষ্ঠান হয় ।অনুষ্ঠানে অতিথিগন পরিবেশ রক্ষা করার জন্য গাছের গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন।বিদ্যালয়ের পরিবেশ প্রেমী অধ্যক্ষ বনমালী বিশওয়াল উপস্থিত সকল কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে পরিবেশকে রক্ষা করার উপায় জানিয়ে বক্তব্য ।

অতিথি হিসাবে উপস্থিত ডালমিয়া সিমেন্টের হর্টিকালচার বিভাগের ম্যানেজার পুষ্পেন্দু বিকাশ জানা তাঁর মূল্যবান বক্তব্যের মাধ্যমে সকলকে উদ্বুদ্ধ করেন।অনুষ্ঠানের শেষে সকল ছাত্র ছাত্রী ,শিক্ষক-শিক্ষিকাগন ও অতিথিবৃন্দ প্রকৃতিকে বাঁচানোর উদ্দেশ্যে শপথ বাক্য পাঠ করেন। এদিন বিদ্যালয় প্রাঙ্গন থেকে নবম শ্রেণি ও অনুষ্ঠানে অংশগ্রহণ কারী ছাত্র-ছাত্রীদের চারাগাছ প্রদান করা হয়।আগামী সোমবার বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের এই চারাগাছ প্রদান করা হবে এবং আগামী তিন মাস পর এই গাছগুলির স্বাস্থ্য সংক্রান্ত বৃত্তান্ত জানা হবে ছাত্র- ছাত্রীদের কাছ থেকে। 

এই কর্ম সুচিতে উপস্থিত বিদ্যালয়ের অভিভাবক- অভিভাবিকা ও সকল অতিথি বর্গ বিদ্যালয়ের ভুয়ষী প্রশংসা করেন।