Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হ্যাস ট্যাগ IndiaKiRide হওয়ার ১০ বছর, উবার কীভাবে ভারতে গতিশীলতা পরিবর্তন করলো

দেবাঞ্জন দাস; ১ সেপ্টেম্বর: আজ থেকে দশ বছর আগে, প্রথম ভারতীয় রাইডার বেঙ্গালুরুর রাস্তায় Uber-কে স্বাগত জানিয়েছিল, এমন একটি যাত্রা শুরু করেছিল যে অ্যাপটি দ্রুত রাইডার এবং চালকদের জন্য একইভাবে দেশের সবচেয়ে পছন্দের প্ল্যাটফর…



দেবাঞ্জন দাস; ১ সেপ্টেম্বর: আজ থেকে দশ বছর আগে, প্রথম ভারতীয় রাইডার বেঙ্গালুরুর রাস্তায় Uber-কে স্বাগত জানিয়েছিল, এমন একটি যাত্রা শুরু করেছিল যে অ্যাপটি দ্রুত রাইডার এবং চালকদের জন্য একইভাবে দেশের সবচেয়ে পছন্দের প্ল্যাটফর্মে পরিণত হবে। সেই থেকে, উবার ভারতে চলাফেরার ল্যান্ডস্কেপ বদলে দিয়েছে। অ্যাপের মাধ্যমে একটি নিরাপদ, নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী মূল্যের গাড়ি, অটো, মোটো বা বাসে যাত্রা এখন ভারতের ১২৫টি শহরে উপলব্ধ।


 এই মাইলফলক উদযাপন করার জন্য, এখানে উবার যে প্রভাব ফেলেছে তার দিকে ফিরে তাকাই।


 উবারের লক্ষ্য আন্দোলনের মাধ্যমে সুযোগ তৈরি করা। এই দশক-দীর্ঘ যাত্রার মাধ্যমে, Uber ভারতীয় গ্রাহকদের জন্য উদ্ভাবন করেছে এবং অদক্ষতা দূর করে এবং প্রযুক্তি ব্যবহার করে সকলের জন্য আরও বেশি মূল্য আনলক করার মাধ্যমে উপার্জনকারীদের ক্ষমতায়ন করেছে। ডিজিটাইজেশনের দিকে ধর্মনিরপেক্ষ প্রবণতা এবং প্রবৃদ্ধির উপর ভারতের ফোকাস, Uber নিরলসভাবে লক্ষ লক্ষ মানুষের গতিশীলতা রূপান্তরের দিকে মনোনিবেশ করেছে।


 উবারের দশ বছরের মাইলফলক সম্পর্কে প্রতিফলিত করে, প্রভজিৎ সিং, প্রেসিডেন্ট, উবার ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়া, বলেছেন, “উবার ভারতের সামাজিক কাঠামোর একটি অংশ হয়ে উঠেছে এবং আমরা গর্বিত এবং সৌভাগ্যবান যে এখানে প্রবেশ এবং চলাচল সক্ষম করে একটি পার্থক্য তৈরি করতে পেরেছি। গত এক দশকে লক্ষ লক্ষ চালককে জীবিকা নির্বাহ করার সময় রাইডাররা। একটি প্রাণবন্ত জনসংখ্যা এবং প্রসারিত ডিজিটাল অর্থনীতির সাথে, ভবিষ্যত উত্তেজনাপূর্ণ এবং আমরা ভারতের কল্পনাকৃত প্রযুক্তির দিকে অগ্রগতি ত্বরান্বিত করার জন্য আমাদের কিছু করার জন্য উন্মুখ।"