Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর কুইজ কেন্দ্র ও তপতী পাবলিশার্স-এর যৌথ উদ্যোগে সমাজকর্মী রিংকু চক্রবর্তীর জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত রক্তদান উৎসবে রক্ত দিলেন ২৫১ জন.

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ও তপতী পাবলিশার্স এর যৌথ উদ্যোগে কুইজ কেন্দ্রের সভাপতি তথা তপতী পাবলিশার্স এর কর্ণাধার সমাজকর্মী ড.রিংকু চক্রবর্তীর জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠিত হ…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ও তপতী পাবলিশার্স এর যৌথ উদ্যোগে কুইজ কেন্দ্রের সভাপতি তথা তপতী পাবলিশার্স এর কর্ণাধার সমাজকর্মী ড.রিংকু চক্রবর্তীর জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠিত হলো একগুচ্ছ সমাজসেবা মূলক কর্মসূচি।

মেদিনীপুর শহরের বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে আয়োজিত এই কর্মসূচির অঙ্গ হিসেবে আয়োজিত রক্তদান শিবিরে রক্তদান শিবিরে মোট ২৫১ জন রক্তদাতা রক্তদান করেন।দন্ত্য পরীক্ষা শিবিরে দাঁত পরীক্ষা করান ৬২ জন।পঞ্চাশ জন দুঃস্থ মহিলার হাতে নতুন বস্ত্র এবং বেশ কিছু পড়ুয়ার হাতে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়।

২০০ জনকে চারাগাছ প্রদান করা হয়। এদিন ক্যানসার রোগীদের জন্যও একজন মহিলা চুল দান করেন। পাশাপাশি এদিন একটি নতুন গ্রন্থ প্রকাশিত হয়।রিংকু চক্রবর্তী তাঁর বক্তব্যে উপস্থিত সবাই স্বাগত জানানোর পাশাপাশি এই ধরনের কর্মসূচি আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন।

এদিনের শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক কেম্পাহোনাইয়া, কুইজ কেন্দ্রের ব্রান্ড অ্যাম্বাসেডর গায়ক সিদ্ধার্থ শংকর রায়,তপতী পাবলিশার্স-এর ব্যান্ড অ্যাম্বাসেডর অভিনেতা ঋতব্রত মুখার্জি, মেদিনীপুর পুরসভার পুরপ্রধান সৌমেন খান, মেদিনীপুর কলেজের অধ্যাপক সত্যরঞ্জন ঘোষ, গোপ কলেজের প্রাক্তন অধ্যাপিকা অন্নপূর্ণা চট্টোপাধ্যায়, কুইজ কেন্দ্রের সম্পাদক সুজন বেরা, সভাপতি রিংকু চক্রবর্তী, তপতী পাবলিশার্স-এর অন্যতম কর্মকর্তা পাপিয়া চক্রবর্তী,সমাজকর্মী সুব্রত রায় সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

চারাগাছে জল ঢেলে এদিনের কর্মসূচির সূচনা হয়। প্রথম তিন রক্তদাতা হিসেবে রক্তদান করেন রিংকু চক্রবর্তীর কন্যা ঋত্বিকা চক্রবর্তী, কুইজ কেন্দ্রের সম্পাদক সুজন বেরা, রক্তদান আন্দোলনের নেতৃত্ব জয়ন্ত মুখার্জি। জয়ন্তবাবুর এটি ছিল ১৫৫ তম রক্তদান। এছাড়াও উল্লেখ্যযোগ্য রক্তদাতা হিসেবে নিজের ১২৩ তম রক্তদান করেন রক্তদান আন্দোলনের নেতৃত্ব অসীম ধর। রক্ত সংগ্রহ করেন ঝাড়গ্রাম ব্লাড ব্যাংক ও মেদিনীপুর ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ।

এদিন বহু শুভানুধ্যায়ী ব্যক্তি ও সংগঠন রিংকুবাবুকে জন্মদিনের আগাম শুভেচ্ছা জানান।কর্মসূচি সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে আয়োজকদের পক্ষ থেকে ধন্যবাদ জানান ড.রিংকু চক্রবর্তী ও সুজন বেরা। উল্লেখ্য কোনো স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সাম্প্রতিক কালে মেদিনীপুর শহরে আয়োজিত শিবির গুলোর মধ্যে এটিই সর্ববৃহৎ শিবির।



 এদিনের অবিভক্ত মেদিনীপুরের তিন জেলা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকা থেকে মেদিনীপুরে এসে রক্তদান করেন অনেক রক্তদাতা।