Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্মবার্ষিকীতে শিশু পাচার ও বাল্যবিবাহ প্রতিরোধে চার দিনব্যাপী সচেতনতামূলক জনজাগরণ পদযাত্রা

পূর্ব মেদিনীপুর,তমলুক;পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্মবার্ষিকীতে শিশু পাচার ও বাল্যবিবাহ প্রতিরোধে চার দিনব্যাপী সচেতনতামূলক জনজাগরণ পদযাত্রা। মেচেদা থেকে দীঘা পর্যন্ত পদযাত্রায় সামিল হয়েছে কয়েকশো ছেলে মেয়ে।

শিশুরাই…

 


পূর্ব মেদিনীপুর,তমলুক;

পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্মবার্ষিকীতে শিশু পাচার ও বাল্যবিবাহ প্রতিরোধে চার দিনব্যাপী সচেতনতামূলক জনজাগরণ পদযাত্রা। মেচেদা থেকে দীঘা পর্যন্ত পদযাত্রায় সামিল হয়েছে কয়েকশো ছেলে মেয়ে।



শিশুরাই দেশ ও জাতির ভবিষ্যৎ, সারা রাজ্যের মধ্যে শিশু পাচার ও বাল্যবিবাহ সবথেকে বেশি পূর্ব মেদিনীপুরে। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে সারা জেলা জুড়ে শিশু পাচার ও বাল্যবিবাহের উপরে সচেতনতামূলক প্রচার করেও তা কমানো যাচ্ছে না। জেলা প্রশাসন উদ্বিগ্ন। নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতির পক্ষ থেকে এবং জেলা আইনি সহায়তা কেন্দ্রের উদ্যোগে চারদিন ধরে শিশু পাচার ও বাল্যবিবাহ প্রতিরোধে জনজাগরণ পদযাত্রার আয়োজন করা হয়েছে।


মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলার মেছেদায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্ম দিবসে পথিকৃতিতে মাল্যদান মধ্য দিয়ে পদযাত্রার সূচনা হয়। উপস্থিত ছিলেন স্বাধীনতা সংগ্রামী চিত্তরঞ্জন সামন্ত, প্রাক্তন বিধায়ক ব্রহ্মানন্দ, অধ্যাপক পরমেশ আচার্য, জেলা আইনের সহায়তা কেন্দ্রের সচিব সমরেশ বেরা, নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতির সম্পাদক যোগের সামন্ত সহ কয়েকশো ছেলে মেয়েরা।


মেচেদা থেকে পদযাত্রা শুরু হয় নিউ দীঘায় গিয়ে শেষ হবে পদযাত্রা। একটাই উদ্দেশ্য সমাজকে আরো সচেতন করা, যেভাবে শিশু পাচার ও বাল্যবিবাহ বেড়ে চলেছে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে, জেলা প্রশাসনের পাশাপাশি সমাজের বিভিন্ন স্তরের মানুষের এগিয়ে আসা উচিত।