Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বন্ধন ব্যাঙ্কের 30 সেপ্টেম্বর পর্যন্ত মোট ব্যবসার পরিমান 2.20 লক্ষ কোটি টাকা

দেবাঞ্জন দাস; কলকাতা, ১৮ অক্টোবর : বন্ধন ব্যাঙ্ক 2023-24 আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল। ব্যাঙ্কের রিটেল লোন বুক 80% বৃদ্ধি পেয়েছে যা ব্যাঙ্কের পোর্টফোলিও ডাইভারসিফিকেশন অভিপ্রায়কে আরও শক্তিশালী করে তুলে…



দেবাঞ্জন দাস; কলকাতা, ১৮ অক্টোবর : বন্ধন ব্যাঙ্ক 2023-24 আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল। ব্যাঙ্কের রিটেল লোন বুক 80% বৃদ্ধি পেয়েছে যা ব্যাঙ্কের পোর্টফোলিও ডাইভারসিফিকেশন অভিপ্রায়কে আরও শক্তিশালী করে তুলেছে। মোট আমানততে রিটেল ব্যবসার পরিমান এখন দাঁড়িয়েছে 74 শতাংশে। সমসময়ে, মোট ব্যবসার পরিমান বেড়েছে প্রায় 2.20 লক্ষ কোটি টাকা। ডিস্ট্রিবিউশন ব্যবস্থাতে সম্প্রসারণ এবং পরিচালন পরিবেশের আনুকূল্যে ব্যাঙ্ক এই ত্রৈমাসিকে উত্সাহজনক ব্যবসায়িক বৃদ্ধি প্রত্যক্ষ করেছে।


নেটওয়ার্ক সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসাবে, বন্ধন ব্যাঙ্ক লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলের লেহ-তে একটি নতুন শাখা খুলেছে। দেশের 36টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে 35টি স্থানে বন্ধন ব্যাঙ্কের উপস্থিতি রয়েছে। এই ত্রৈমাসিকে, ব্যাঙ্কটি সারা দেশে 80টি নতুন শাখা খুলেছে। ব্যাঙ্ক বর্তমানে ভারতে 6200 টিরও বেশি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে 3.17 কোটিরও বেশি গ্রাহকদের পরিষেবা প্রদান করে চলেছে। বন্ধন ব্যাঙ্কে বর্তমানে কর্মরত রয়েছেন 74000 এর ও বেশি কর্মচারী।


চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে গত অর্থবর্ষের সমকালের তুলনায় ব্যাঙ্কের মোট আমানত 12.8% বৃদ্ধি পেয়েছে। মোট আমানতের পরিমান এখন 1.12 লক্ষ কোটি টাকা। মোট আমানতের সাথে কারেন্ট অ্যাকাউন্ট এবং সেভিংস অ্যাকাউন্ট (কাসা) এর অনুপাত বর্তমানে 38.5%। মোট ঋণের পরিমান এখন 1.08 লক্ষ কোটি টাকা। বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে স্থিতিশীলতার সূচক - ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) বর্তমানে 19.2%, যা নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা মাত্রার থেকে অনেকটাই বেশি রয়েছে। 


ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও  চন্দ্র শেখর ঘোষ বলেন, “চলতি আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে ব্যাঙ্কের ব্যবসায়িক ফলাফল বেশ উত্সাহজনক। ব্যাঙ্কের ব্যবসায়িক বৈচিত্র্যকরনের অভিপ্রায় অনুসারে, ব্যাঙ্ক তার রিটেল ব্যাঙ্কিং পোর্টফোলিওকে আরও শক্তিশালী করে তোলার জন্য লক্ষ স্থির করেছে। বিগত কয়েক ত্রৈমাসিকে শুরু হওয়া সমস্ত নতুন ব্যবসা এবং ব্যাঙ্কের প্রযুক্তিগত পরিবর্তনের ফলে, আমরা এই আর্থিক বছরের বাকি সময়ে আরও ভাল ব্যবসার ব্যাপারে আত্মবিশ্বাসী।"


ব্যাঙ্ক এসএমই লোন, গোল্ড লোন, পার্সোনাল লোন এবং অটো লোনের পরিসরে তার পোর্টফোলিও বৃদ্ধি করে চলেছে। ব্যাঙ্ক গত বছর বাণিজ্যিক যানবাহন ঋণ এবং সম্পত্তি জমা রেখে ঋণের মতো নতুন ক্ষেত্রে ব্যবসা বৃদ্ধি করেছে, যা পরবর্তী কয়েক ত্রৈমাসিকে আরও বৃদ্ধি পাবে। সম্প্রতি ব্যাঙ্ক সেন্ট্রাল সিভিল পার্সনদের পেনশন বিতরণের জন্য আরবিআই এর অনুমোদন পেয়েছে।