Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর সমন্বয় সংস্থার উদ্যোগে বাংলা তারিখ অনুযায়ী বিদ্যাসাগরের জন্মদিন পালন ও বিদ্যাসাগর সম্মান প্রদান.

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....প্রাতঃস্মরণীয় মনীষী পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর তাঁর অসমাপ্ত আত্মজীবনী 'বিদ্যাসাগরচরিতে' লিখেছেন বাংলার ১২ আশ্বিন তাঁর জন্মদিবস l সেই তারিখকে সম্মান জানিয়ে প্রতি বছরের ন্যায় এ বছর  ঈশ্বরচন…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....প্রাতঃস্মরণীয় মনীষী পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর তাঁর অসমাপ্ত আত্মজীবনী 'বিদ্যাসাগরচরিতে' লিখেছেন বাংলার ১২ আশ্বিন তাঁর জন্মদিবস l সেই তারিখকে সম্মান জানিয়ে প্রতি বছরের ন্যায় এ বছর  ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৪-তম জন্মদিন পালন করল অখণ্ড মেদিনীপুরের ঐতিহ্যবাহী সংগঠন মেদিনীপুর সমন্বয় সংস্থা। বিদ্যাসাগরের প্রতি শ্রদ্ধা জানিয়ে এদিন মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হলে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বহুমুখী জীবন নিয়ে আলোচনা করেন লোকসংস্কৃতি গবেষক ও সাহিত্যিক  ড. মধুপ দে এবং বিদ্যাসাগরের জীবনীকার শিশির কুমার বাগ।

প্রতি বছরের ন্যায় এই বছরও ১২ আশ্বিন বিদ্যাসাগরের জন্ম দিনে জেলার ২২ জন বিশিষ্ট শিক্ষক ও শিক্ষিকাকে ‘বিদ্যাসাগর শিক্ষক সম্মান-২৩’ প্রদান করা হয়। প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও অনুষ্ঠানে বহু বিশিষ্ট ব্যাক্তি উপস্থিত ছিলেন।

সংস্থার মেদিনীপুর টাউন আঞ্চলিক ইউনিটের সহযোগিতায় এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুর সমন্বয় সংস্থার প্রতিষ্ঠাতা সম্পাদক অধ্যাপক প্রণবেশ জানা, সাধারণ সম্পাদক রতিকান্ত মালাকার, সভাপতি অরূপরতন পট্টনায়ক, শিক্ষাবিদ মন্মথনাথ দাস,সংস্থার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আইনজীবী জয়ন্ত দাস, যুগ্ম সম্পাদক শিক্ষক অমিত কুমার সাহু ও রাজকুমার মাইতি,অধ্যাপক শ্যামাপদ জানা প্রমুখ ।

অখণ্ড জেলার বিভিন্ন ইউনিট থেকে আগত গুণীজনদের ধন্যবাদ জানান আয়োজক মেদিনীপুর ইউনিটের সম্পাদক মৃত্যুঞ্জয় খাটুয়া ও সভাপতি মানিক চন্দ্র ঘাঁটা lসমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা ডাঃ অরূপ কুমার দাস l